ঢাকাসোমবার , ১৪ মার্চ ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

একেকজন একেকটা বুলেট হিসেবে তৈরি হবো

আবু বকর সিদ্দিক
মার্চ ১৪, ২০২২ ৪:২৭ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ বলেছেন, আসেন আমরা সবাই সমাজকে জাগাই। জন্মের আগেও ঘুমিয়ে ছিলাম, মরে গেলেও ঘুমাবো। এই সময় একটু জাগি, তাহলে সমাজকে একটু পরিবর্তন করতে পারবো। যে যার অবস্থানে আছেন সবাইকে সহযোগীতা করতে হবে। এটা আমার একার কাজ নয়। আমরা একেকজন একেকটা বুলেট হিসেবে তৈরি হবো। সব জায়গাতে কথা বলবো। প্রতিবাদ করবো সব জায়গায়। আপনারা একেকজন মাস্টার ট্রেইনার, আপনারাই ডিসি-এসপি, আপনারাই প্রধানমন্ত্রী; আপনারাই সব। এই দেশ স্বাধীন না হলে আমরা হতাম না। আপনারা যদি একটু কথা বলেন তাহলে দেখবেন সব কিছু সহজ হয়ে যাবে।

সোমবার (১৪ মার্চ) সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পরিবেশ অধিদপ্তরের শব্দ দূষণ নিয়ন্ত্রণে সমন্বিত ও অংশীদারিত্বমূলক প্রকল্পের আওতায় সচেতনতামূলক কর্মশালায় প্রধান অথিতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এখন অস্ত্র হয়ে গেছে মাইক। কে কত জোরে বাজাতে পারি। বই মেলায় যান দেখবেন যে আওয়াজের ঠেলায় আপনার জীবন শেষ হয়ে যাবে। সচেতনতা বৃদ্ধি করতে হবে। আপনাকে সাধারণ মানুষের কাছে যেতে হবে। শিক্ষাপ্রতিষ্ঠানে যেতে হবে। ড্রাইভারদের কাছে যেতে হবে। আইন শৃঙ্খলাবাহিনী আমরা যে যার অবস্থান থেকে কথা বলতে হবে।

তিনি আরও বলেন, আপনারা শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে যান। একটা ছাত্র যখন দেখবে এটা ঘটতেছে সে তখন আমাকে ৯৯৯ এ একটা কল দিয়ে বলবে স্যার এখানে এই ঘটনাটা ঘটতেছে আপনি ব্যবস্থা নেন। তখন ৯৯৯ থেকে সঙ্গে সঙ্গে আমাকে একটা মেসেজ দিবে। তখন আমার ম্যাজিস্ট্রেট জেলে ঢুকায় দিবে। আমরা সব সহ্য করি। আপনার সামনে যখন এই কাজটা করছে তাকে যদি জেলে দেই লোকজন সব আমার বিরুদ্ধে লাঠি নিয়ে দাঁড়িয়ে থাকবে। এরকম বহু ঘটনা ঘটেছে।

ডিসি বলেন, এত যন্ত্রনা চলতেছে নারায়ণগঞ্জ শহরের মধ্যে, এত মানুষের অত্যাচার। অত্যাচারই বলি কারণ এগুলো সাধারণ মানুষের জন্য অত্যাচারই। আপনের ফুটপাত দখলে। ফুটপাত মানেইতো হাঁটা। সেখানে পণ্যের ব্যবসা করতেছে। আপনি কি প্রতিবাদ করেন? যেকোন এলাকায় ৫ জন হিরোইন খোর মিলে পুরা এলাকা টহল দিয়ে বেড়ায়। আপনারা ৫ জন ভালো মানুষ এলাকাটা নিয়ন্ত্রণ করতে পারেন না? যে আমার এলাকায় এটা হতে দিব না। রাস্তা দখল করতে দিব না। সাউন্ড সিস্টেম করতে দিব না। আমার এলাকা আমি ঠান্ডা চাই। এলাকায় আপনি মাসের পর মাস ইট রেখে ভবন বানাচ্ছেন পরিষ্কার আইনের লঙ্ঘন। কেউ কথা বলে না। সবাই অপেক্ষায় থাকি যে কবে সেই পাখি এসে সব কিছু ঠিক করে দিবে। কিন্তু সেই মানুষটা যে আপনি, আপনি জানেন।

সচেতনতামূলক কর্মশালায় নারায়ণগঞ্জ জেলা পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক মুহাম্মাদ আবদুল্লাহ আল-মামুন এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন জেলা সিভিল সার্জন মুশিউর রহমান, ইকিউএমএস কনসালটিং লিমিটেড এর পরিবেশ বিষয়ক পরামর্শক মো. মাসুম রেজা, সৈয়দ গালিব শাহ, স্কুল কলেজের শিক্ষক-শিক্ষার্থী বৃন্দ।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।