ঢাকারবিবার , ১৭ জুলাই ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

মামুনুল হকের বিরুদ্ধে ধর্ষণ মামলায় ২ জনের সাক্ষ্য গ্রহণ

আবু বকর সিদ্দিক
জুলাই ১৭, ২০২২ ৬:১৬ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে রিসোর্ট কান্ডে পঞ্চম দফায় সাক্ষ্য গ্রহণের জন্য হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির যুগ্ম-মহাসচিব মামুনুল হককে নারায়ণগঞ্জ আদালতে আনা হয়েছে। রবিবার (১৭ জুলাই) বেলা ১টায় কঠোর নিরাপত্তরায় কাশিমপুর কারাগার থেকে তাকে নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক নাজমুল হক শ্যামলের আদালতে হাজির করা হয়।বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) রকিব উদ্দিন আহমেদ। তিনি বলেন, প্রত্যক্ষদর্শীরা সাক্ষ্য দিয়েছেন। এই পর্যন্ত এই মামলায় ৪৩ জন সাক্ষীর মধ্যে ১১ জনের সাক্ষগ্রহণ করা হয়েছে। পরবর্তী সাক্ষ্য গ্রহণের সময় পরে জানিয়ে দেওয়া হবে। সাক্ষগ্রহনের পর মামুনুল হককে কাশিমপুর কারাগারে পাঠানো হয়।

সাক্ষীরা হলেন- সোনারগাঁ ছাত্রলীগের সাবেক সভাপতি সোহাগ রনি, রতন ও পারভেজ। এ দিন তিন জনের সাক্ষগ্রহনের দিন ধার্য করা হলেও আদালত দুই জনের সাক্ষগ্রহন করেন। ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সোহাগ রনি ও রতন মিয়া নামে দুই জন আদালতে সাক্ষ্য প্রদান করেছেন। তবে পারভেজ নামের এক আরেক সাক্ষীর সাক্ষ্য প্রদান করার দিন ধার্য্য করা হলেও তার সাক্ষ্য আদালত গ্রহণ করেননি। মামলার পরবর্তী দিন তার সাক্ষ্য গ্রহনের জন্য নির্দেশ দেয় আদালত।

এদিকে আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট ওমর ফারুক নয়ন বলেন, সাক্ষীদের সাক্ষ্য গ্রহণের পর জেরা করা হয়েছে। তাদের সাক্ষী একজনের সাথে অন্য জনের সাক্ষীর সাথে কোন মিল পাওয়া যায়নি। সোহগ রনি বলেছেন, তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখে সেই রিসোর্টে গিয়েছেন। কিন্তু কোথায় বা কোন আইডি থেকে তিনি এই ঘটনা দেখে সেখানে গিয়েছেন সেই বিষয়ে তিনি কোন সন্তষজনক উত্তর দিতে পারেনি। তবে এই মামলায় আমরা ন্যায় বিচার পাব বলে আশাবাদী।

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (ক-সার্কেল) নাজমুল হাসান জানান, কঠোর নিরাপত্তায় মামুনুল হককে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। সাক্ষ্য গ্রহণ শেষে আবার তাকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, ২০২১ সালের ৩০ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে রয়েল রিসোর্টে ৫০১ নম্বর কক্ষে স্থানীয় লোকজন ও পুলিশের হাতে নারীসহ আটক হন মামুনুল হক। মামুনুল হক ওই নারীকে স্ত্রী দাবি করলেও তিনি তা অস্বীকার করেন। পরে ওই নারীই সোনারগাঁ থানায় মামুনুল হকের বিরুদ্ধে বিয়ের প্রলোভনে ধর্ষণ মামলা করেন।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।