ঢাকাসোমবার , ২৫ জুলাই ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

গণশৌচানাগার নিয়ে শুধু কি পরিকল্পনাই?

আবু বকর সিদ্দিক
জুলাই ২৫, ২০২২ ৪:৪০ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে দু’টি অত্যাধুনিক গণশৌচানাগার তৈরির পরিকল্পনা ছিল পরিকল্পনা ছিল। কিন্তু দীর্ঘ ৯ মাস অতিবাহিত হলেও সেই প্রকল্পটি আলোর মুখ দেখছে না। প্রকল্পের সর্বশেষ কি অবস্থা, সেটাও বলতে পারছে না নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সংশ্লিষ্টরা। ‘ভূমিজ লিমিটেড’ নামের একটি প্রতিষ্ঠান দেশের বিভিন্ন স্থানে অত্যাধুনিক গণশৌচানাগার তৈরি করেন। এরই মধ্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় ও হাসপাতালের ডাক্তার, স্বাস্থ্যকর্মী, রোগী ও তাঁদের আত্মীয় স্বজনদের জন্য বেশ কিছু গণশৌচানাগার নির্মাণ করেছেন।

নারায়ণগঞ্জ সিটির হাজীগঞ্জ ঘাট ও লঞ্চ টার্মিনাল ঘাটে দু’টি গণশৌচানাগার নির্মাণের আগ্রহ প্রকাশ করেন। ২০২১ সালের ২৭ অক্টোবর নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ‘ভূমিজ’ এর সাথে চুক্তি স্বাক্ষরের অনুমতি চায় স্থানীয় সরকার মন্ত্রণালয়ের নিকট। সেই পত্রের সূত্র ধরে একই বছরের ৬ ডিসেম্বর গণশৌচাগার স্থাপনের জন্য ‘ভূমিজ’ এর সাথে চুক্তি স্বাক্ষরের অনুমতি দেন। তবে, গণশৌচানাগার ব্যবহারের ফি ও পরিস্কার পরিচ্ছন্ন রাখার বিষয়টি সন্নিবেশিত করে স্বাক্ষরের জন্য নির্দেশক্রমে অনুরোধ জ্ঞাপন করে উপসচিব মোহাম্মদ জহিরুল ইসলাম। এরপর দীর্ঘ ৯ মাস অতিবাহিত হয়ে গেছে।

বিষয়টি নিয়ে জানতে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের পরিকল্পনাবিদ মো. মঈনুল ইসলামের মুঠোফোনে যোগাযোগ করা হলে জানান, তিনি বিমানবন্দরে ব্যস্ত রয়েছেন।নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শহিদুল ইসলাম জানান, বিষয়টি তার জানেই। নাম্বার দেন তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ আব্দুল আজিজের। আব্দুল আজিজ বলেন, গণশৌচানাগার নির্মাণের ব্যাপারে আপডেট তথ্য জানা নেই। অফিসে সময় করে একদিন আসলে বিস্তারিত জানানো যাবে।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।