ঢাকাবৃহস্পতিবার , ৬ জুলাই ২০২৩
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

না’গঞ্জে বৃহৎ আইটি জোন করার আশ্বাস দিলেন পলক

ডেইলি নারায়ণগঞ্জ স্টাফ
জুলাই ৬, ২০২৩ ১:১৫ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জের আইটি সেক্টরের উন্নয়ন নিয়ে আলোচনা করতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলকের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন জেড এন্ড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক অয়ন ওসমান। এসময় অয়ন ওসমান আইটি সেক্টরের বিভিন্ন বিষয় তুলে ধরেন। আইসিটি প্রতিমন্ত্রী তাকে উন্নয়নে কাজ করার ও নারায়ণগঞ্জে সর্ববৃহৎ আইটি জোন করার আশ্বাস প্রদান করেন।

বৃহষ্পতিবার সকালে ঢাকায় তার কার্যালয়ে এই সৌজন্য সাক্ষাৎ করেন অয়ন ওসমান।
এসময় প্রতিমন্ত্রী পলক অয়ন ওসমানকে একটি নৌকা প্রতিক ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মজীবনী বইটি উপহার প্রদান করেন।

অয়ন ওসমান কাছে আইসিটি প্রতিমন্ত্রী পলকের সাথে সৌজন্য সাক্ষাতের সময় আলোচনার বিষয় জানতে চাইলে প্রতিবেদককে তিনি বলেন, নারায়ণগঞ্জের আইটি সেক্টরের উন্নয়নে আইসিটি প্রতিমন্ত্রী পলক মহোদয়ের সাথে কয়েকটি বিষয়ে আলোচনা হয়েছে। এর মধ্যে নারায়ণগঞ্জে আইসিটি ভবনের কাজ বাস্তবায়ন বিষয়ে আলোচনা হয়। সেখানে প্রতিমন্ত্রী মহোদয় জানান আগামী ২০২৫-২০২৬ অর্থ বছরের মধ্যে এটি বাস্তবায়ন শেষ হবে। এছাড়া এই ভবনটি ৬ তলা বিশিষ্ঠ করার কথা ছিল। সে বিষয়ে তিনি জানান এটি এখন এমপি শামীম ওসমান মহোদয়ের পরিকল্পনা ও পরামর্শে ১০ তলা বিশিষ্ট ভবন নির্মান করা হচ্ছে। পাশাপাশি এখানে সরকারীভাবে সাধারণ শিক্ষার্থীদের আইটি প্রশিক্ষন দেওয়া হবে।

অয়ন ওসমান নারায়ণগঞ্জের আইটি ব্যবসায়ীদের জন্য বলেন, ঢাকা থেকে ইন্টারনেট সংযোগ নিরবিচ্ছিনভাবে আসেনা কিছু প্রতিবন্ধকতা ও সমস্যা রয়েছে। এটি অপরিচ্ছন্ন অবস্থায় রয়েছে। এটাকে কিভাবে পরিচ্ছন্নভাবে এক সাথে নিয়ে আসা যায়। এটির একটি অবকাঠামো কিভাবে তৈরি করা যায় সে বিষয়ে আলোচনা হয়েছে। প্রতিমন্ত্রী মহোদয় আশ্বস্ত করেছেন এই সমস্যা সমাধান করে একটি অবকাঠামো তৈরি করবেন। যাতে করে প্রকৃত লাইসেন্সধারীরাই এই ব্যবসায় সংযুক্ত থাকবে এবং নিরবিচ্ছিন্নভাবে ব্যবসা পরিচালনা করতে পারেন। সেই সাথে বিদেশী বিনিয়োগকারীদের এখানে বিনিয়োগ করতে উৎসাহিত করা হবে। যাতে করে এখানে তারা বিনিয়োগ করেন এবং আইটি ব্যবসায়ীরা সফলভাবে ব্যবসা পরিচালনা করতে পারেন।

না’গঞ্জে বৃহৎ আইটি জোন করার আশ্বাস দিলেন পলক

তিনি আরো জানান, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য ছেলে সজীব ওয়াজেদ জয় মহোদয়ের নেতৃত্বে দেশ আজ আইটি সেক্টরে ব্যাপক উন্নয়ন সাধন হচ্ছে। দেশের কয়েকটি জেলায় আইটি জোন হচ্ছে। এ বিষয়ে আইসিটি প্রতিমন্ত্রী পলক মহোদয় বলেন, ঢাকার পরেই নারায়ণগঞ্জের অবস্থান। তাই নারায়ণগঞ্জে দেশের সবচেয়ে বৃহৎ ও সুন্দর একটি আইটি জোন করা হবে।

অয়ন ওসমান বলেন, স্বাধীনতা স্বপক্ষের দল আওয়ামীলীগের রাজনীতিতে ভবিষ্যৎ এ নতুন প্রজম্মের অবস্থান এবং পথ চলায় তিনি বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন। এসময় আমাদের ওসমান পরিবারের ঐতিয্য তুলে ধরেন তিনি এবং আমার বাবা এমপি শামীম ওসমান মহোদয়ের মত একজন আদর্শিক রাজনৈতিক ব্যক্তিত হয়ে গড়ে উঠার কথা বলেন। প্রতিমন্ত্রী পলক মহোদয় বলেন, এমপি শামীম ওসমান তিনি একজন জনপ্রিয় ও দক্ষ সাংগঠনিক ব্যক্তিত্ব। তার আদর্শ ধারন করে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে দেশ উন্নয়নে কাজ করার কথা বলেন তিনি।

অয়ন ওসমান তার প্রতিক্রিয়ায় বলেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব জুনায়েদ আহমেদ পলক চাচার সাথে সৌজন্য সাক্ষাৎ আমি অত্যন্ত আনন্দিত ও গর্বিত আপনার হাত থেকে এমন এক উপহার পাওয়ার জন্য। আপনার পরামর্শ আমার আগামী পথচলা মসৃণ হবে। ধন্যবাদ চাচা আপনার মূল্যবান সময় দেওয়ার জন্য।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।