ঢাকামঙ্গলবার , ৩১ অক্টোবর ২০২৩
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন

শর্ষের মধ্যেই ভুত? কোন মামলায় গিয়াস নেই!

নিজস্ব প্রতিবেদক
অক্টোবর ৩১, ২০২৩ ১২:৫৩ পূর্বাহ্ণ
Link Copied!

তাকে গ্রেফতার করা তো দূরে থাক, মামলায় নাম দিতেও যেন কোন অদ্রশ্য শক্তির বাধা আছে। যেখানে বিএনপির কেন্দ্রীয় নেতা ‘পল্টনের কবি’ খ্যাত রুহুল কবীর রিজভির বিরুদ্ধে নারায়ণগঞ্জের ফতুল্লায় মামলা দায়ের করেছে পুলিশ,সেখানেও নেই গিয়াসের নাম আসামী তালিকায়। তাই খোদ বিএনপি ও আওয়ামীলীগের নেতাকর্মীরা গিয়াসের এই গোপন ক্ষমতা দেখে বিস্মিত। তবে কি সেই অদ্রশ্য শক্তি, তা জানার চেষ্টা করতেও যেন ভয় পাচ্ছেন তারা। কারণ , গিয়াস উদ্দিন এর নামটিই যেন এক ভয়ের কারণ। তার উপর পুলিশের এই রহস্যজনক আচরণ আরো বাড়িয়ে দিয়েছে সেই ভয়।

এর আগেও গিয়াসকে গ্রেফতারের এক নাটক মঞ্চস্থ করেছিল জেলা ডিবি। তার বাড়ীতে গিয়ে সিসি টিভির কানেকশন পর্যন্ত ছিড়ে ফেলার অভিযোগ উঠেছিল ডিবির বিরুদ্ধে। কিন্তু পরের দিন দুপুরেই বুক ফুলিয়ে পুলিশের সামনেই পথসভা করেছেন গিয়াস। এরপর বহুবার তাকে রাজপথে দেখা গেলেও পুলিশ তাকে গ্রেফতার তো দুরে থাক তার বাড়ীর আশপাশে যেতেও যেন ভয় পেয়েছে। সিদ্ধিরগঞ্জে পুলিশ ও ওসি গোলাম মোস্তফার উপর হামলার ঘটনা ঘটার পরেও গিয়াস ছিলেন অধরা। গোপন সুত্রে জানা গেছে ও নাম প্রকাশ না করার শর্তে পুলিশের একাধিক সূত্র ক্ষোভ প্রকাশ করে জানিয়েছেন, গিয়াসের বিরুদ্ধে মামলা বা এরেস্ট কোনটিই করতে পারছেন না তারা। কারণ গ্রীন সিগন্যাল নেই শীর্ষ পর্যায়ের।

তারা জানান, শর্ষের মধ্যে ভুত থাকলে ভুত তাড়াবে কে? জানাগেছে, নারায়ণগঞ্জে ২৮ অক্টোবরের সংঘাতের পর সহিংসতার ঘটনায় একাধিক মামলা দায়ের করা হলেও কোন মামলাতে নাম নেই নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি মুহাম্মদ গিয়াসউদ্দিনের নাম। গত দুই দিনে নারায়ণগঞ্জের ফতুল্লা, সদর, বন্দর, সিদ্ধিরগঞ্জ, আড়াইহাজার, সোনারগাঁ ও রূপগঞ্জে পৃথক পৃথক মামলা দায়ের করা হয়েছে। মামলা গুলোতে বিএনপির কেন্দ্রীয় ও স্থানীয় প্রায় সকল নেতাই আসামি হিসেবে আছেন। এমনকি ঢাকায় পুলিশ সদস্য হত্যা মামলায়ও আসামী হয়েছেন জেলা বিএনপির সাধারন সম্পাদক গোলাম ফারুক খোকন। কিন্তু কোন মামলাতেই নেই রাজনীতির রহস্য পুরুষ গিয়াস উদ্দিন।

রূপগঞ্জে দায়ের করা মামলাটিতে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান ভূঁইয়া দিপু ও কাজী মনিরুজ্জামান মনির এবং জেলা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকনকে আসামী করা হয়েছে। অন্যদিকে সোনারগাঁয়ে বিএনপির বিরুদ্ধে দায়ের করা মামলায় সোনারগাঁ থানা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আজহারুল ইসলাম মান্নান, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান ভূইয়া দিপু, জেলা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকনসহ অনেকেই আসামি হিসেবে আছেন। এই দুটি মামলাসহ অন্যান্য থানায় দায়ের হওয়া মামলায় জেলা ও থানা পর্যায়ের প্রায় সকল শীর্ষ নেতাদের নাম থাকলেও গিয়াসউদ্দিনের নাম না থাকায় অনেকেই অবাক হয়েছেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।