ঢাকাসোমবার , ৭ ফেব্রুয়ারি ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

না.গঞ্জ দেশের অর্থনীতির মূল শক্তি: ডিসি

ডেইলি নারায়ণগঞ্জ স্টাফ
ফেব্রুয়ারি ৭, ২০২২ ৭:০২ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) মঞ্জুরুল হাফিজ বলেছেন, ‘নারায়ণগঞ্জ দেশের অর্থনীতির মূল শক্তি। বেশিরভাগ ইন্ডাস্ট্রি এখানে। আমরা ইন্ডাস্ট্রি বন্ধ করলে কোটি মানুষের ভাত জুটবে না। শহর বন্ধ করলে অনেকের খাবার জুটবে না। এ কারণে আমাদের টিকা নিতে হবে। এটা আমরা বুঝি তারপরেও টিকা নেই না। নারায়ণগঞ্জে ৭০ থেকে ৮০ লাখ মানুষ আছে। কেবল ২০ লাখ মানুষকে টিকা দিয়েছি। ধরলাম ১২ বছরের নিচে ২০ লাখের মত আছে। তাহলে আরও তো ৩০-৪০ লাখ বাকি। এ মানুষগুলো যদি করোনা নিয়ে ঘুরতে থাকে, আপনি যতই টিকা নেন আপনি নিরাপদ নন।’

সোমবার (৭ ফেব্রুয়ারি) নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের (নাসিক) ১৮নং ওয়ার্ডে ভ্রাম্যমাণ টিকা কেন্দ্র উদ্বোধন অনুষ্ঠানে একথা বলেন ডিসি।

তিনি আরও বলেন, ‘আপনারা জেনেছেন যে টিকা নিতেই হবে। প্রথমে টিকা নেবেন আপনি বাঁচার জন্য। পরে নেবেন আপনার পরিবারের জন্য এবং তৃতীয়টি নেবেন আপনার পরিবেশ ও এলাকার জন্য, সবার জন্য।’

ডিসি বলেন, ‘প্রথমে সবাই মনে করতো আমার করোনা হবে না। অন্যের হচ্ছে হোক, আমি সাবধানে আছি। কিন্তু করোনা আপনার ভেতরেও আসতে পারে। সারা বাংলাদেশের করোনা যোদ্ধারা এখন মোটামুটি এক্সপার্ট। তবে আমাদের খেয়াল রাখতে হবে। টিকা না নিলে মার্কেট, হোটেল, গাড়ি, ট্রেনসহ সব বন্ধ হবে। সব বন্ধ হলে দেশ কীভাবে চলবে? আমরা যদি শতভাগ টিকা নেই, তাহলে করোনায় কিছু বন্ধ হবে না।

এ সময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ ৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান, নাসিক ১৮নং ওয়ার্ডের কাউন্সিলর কামরুল হাসান মুন্না, জেলা সিভিল সার্জন ডা. মুশিউর রহমান।

আরোও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।