ঢাকাশুক্রবার , ৯ সেপ্টেম্বর ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

৭ দিনের মধ্যে সবুজকে কারণ দর্শানোর চূড়ান্ত নোটিশ

আবু বকর সিদ্দিক
সেপ্টেম্বর ৯, ২০২২ ৫:৪৮ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জ প্রেসক্লাবের স্থায়ী সদস্য শরীফ উদ্দিন সবুজকে ৭দিনের মধ্যে কারণ দর্শানোর চুড়ান্ত নোটিশ দিয়েছে কার্যকরী পরিষদ। ৭ সেপ্টেম্বর প্রেস ক্লাবের পিওন রাত সাড়ে ৮টায় নুরুদ্দিন মুন্সি সবুজের অফিসে যায় নোটিশ বিলি করতে। সে সময়ে তিনি তার অফিসে উপস্থিত ছিলেন না। ফলে তাকে না পেয়ে ফেরত আসে পিওন। রাত সাড়ে ৯টায় ক্লাব পিওন নুরুদ্দিনকে ফোন দিয়ে চিঠিটি নিয়ে তার অফিসে যাবার জন্য বলেন। পিওন নুরুদ্দিন চিঠি নিয়ে গেলে তার হাত থেকে সবুজ চিঠিটি নেন। এসময় তিনি চিঠিটি খুলে পড়েন এবং ছবি তুলেন। ছবি তুলে পুনরায় চিঠিটি খামে ভরে ষ্ট্যাপলার মেরে ফেলেন। এরপর তিনি পিওন নুরুদ্দিনকে চিঠি রাখবেন না বলে ফিরিয়ে দেন।

বিষয়টি নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের পিওন নুরুদ্দিন পিওন বুকে চিঠি খুলে পড়া এবং ছবি তোলা ও ফিরিয়ে দেবার বিষয়টি লিপিবদ্ধ করে কার্যকরী পরিষদের কাছে পিওন বুক ফিরিয়ে দেন। ইতোপূর্বে আদালত সবুজকে অপসারন ও কারণ দশার্নোর বিয়য়টি রায়ে উল্লেখ করেন। নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের বিরুদ্ধে দায়ের করা মামলার ২টি আদেশ সবুজের বিরুদ্ধে যায়। সুবজের মামলা আদালতে খারিজ করে দেবার পর কার্যকরী পরিষদ পূনরায় স্থায়ী সদস্য শরীফ উদ্দিন সবুজকে ৭ দিনের মধ্যে কারণ দর্শানোর চুড়ান্ত নোটিশ প্রদান করেন।

যাতে অভিযোগ তোলা হয়েছে, সাধারন সম্পাদক থাকা কালীন সময়ে অনিয়ম,শৃঙ্খলা ভঙ্গ এবং কার্যকরী পরিষদের সিদ্ধান্তের প্রতি অসম্মান ও জাল জালিয়াতির অভিযোগ আনা হয়েছে। এই একই অভিযোগে তাকে সাধারন সম্পাদক পদ থেকে অপসারন করা হয়। সবুজকে দেয়া চুড়ান্ত নোটিশটি পাঠকের সুবিধার্থে হুবুহু তুলে ধরা হলো : গত ৩০ জুন নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি খন্দকার শাহ্ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত কার্যকরী পরিষদের সভায় সংখ্যাগরিষ্ঠ সদস্যের সিদ্ধান্ত অনুযায়ী আপনি শরীফ উদ্দিন সবুজকে ক্লাবের সাধারণ সম্পাদকের পদ থেকে অপসারন করা হয়। একই সঙ্গে অনিয়ম, শৃঙ্খলা ভঙ্গ এবং কার্যকরী পরিষদের সিদ্ধান্তের প্রতি অসম্মান ও জালজালিয়াতির অভিযোগ প্রমানিত হয়। এহেন কর্মকান্ডের জন্য কেন আপনার বিরুদ্ধে গঠনতন্ত্র মোতাবেক শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবেনা মর্মে ৭দিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দেয়া হয়।

গত ০২/০৭/২০২২ তারিখে এ সম্পর্কিত কারণ দর্শানোর নোটিশ ক্লাবের পিয়ন নূরু উদ্দিন মুন্সির মাধ্যমে প্রেরণ করা হয়। কিন্তু আপনি ইচ্ছাকৃতভাবে উক্ত শোকজ নোটিশটি গ্রহণ করেন নি। পরবর্তীতে গত ৩০/০৮/২০২২ তারিখে কন্টিনেন্টাল কুরিয়ার এবং ০১/০৮/২০২২ তারিখে বাংলাদেশ ডাক বিভাগের মাধ্যমে প্রেরণ করা হলেও তাও আপনি গ্রহণ করেন নি।

এ বিষয়ে কার্যকরী পরিষদের গত ৩০ আগষ্ট ২০২২ অনুষ্ঠিত সভায় আলোচনার পর সর্বসম্মতক্রমে আপনাকে কারণ দর্শানোর সর্বশেষ চূড়ান্ত নোটিশ প্রেরণের সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়া এই চূড়ান্ত নোটিশ আপনি কিংবা আপনার পরিবারের কোন সদস্য গ্রহণ না করলে আপনাকে আত্মপক্ষ সমর্থনের আর কোন সুযোগ না দেবার সিদ্ধান্ত গৃহীত হয়। আমরা মনে করি, আপনি কারণ দর্শানোর নোটিশ ইচ্ছাকৃতভাবে গ্রহণ না করে অতীতের ন্যয় কার্যকরী পরিষদের প্রতি অসম্মান প্রদর্শন করছেন। এমতাবস্থায় কার্যকরী পরিষদের পরবর্তী সভায় ক্লাবের গঠনতন্ত্র মোতাবেক আপনার বিরুদ্ধে চূড়ান্তভাবে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। আশা করি আত্মপক্ষ সমর্থনের সর্বশেষ সুযোগটি আপনি হাতছাড়া করবেন না। ইতোমধ্যে প্রেস ক্লাবের বিরুদ্ধে আপনার দায়ের করা মামলায় আদালত আপনার বিরুদ্ধে ২টি রায় প্রদান করেছেন। এ মামলা পরিচালনায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাব আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে। অতএব এই মর্মে আগামী ৭(সাত) কর্ম দিবসের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ প্রদান করা হলো।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।