ঢাকামঙ্গলবার , ২৮ ডিসেম্বর ২০২১
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

আবারো শামীম ওসমানের ‘খেলা হবে’

আবু বকর সিদ্দিক
ডিসেম্বর ২৮, ২০২১ ৯:২৫ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমান বলেছেন,‘ বলেছিলাম খেলা হবে। সেই খেলার একটা আজকে হলো, এরপর আরো অনেক রকমের খেলাও হবে। খেলায় আমরাই জিতবো’। না, কোন রাজনৈতিক মঞ্চের বক্তব্য নয়, শামীম ওসমানের আজকের এই ‘খেলা’ ছিল গ্রাম বাংলার ঐতিহ্য নৌকা বাইচ নিয়ে। মঙ্গলবার বিকালে ডিক্রিরচর গুদারাঘাট এলাকায় ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মুজিব শতবর্ষ উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে এই প্রতিযোগিতায় প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য শামীম ওসমান। শামীম ওসমান সেখানে বলেন, ‘ এভাবে সরাসরি নৌকা বাইচ খেলা আমি জীবনে প্রথম দেখলাম। খেলাটি দেখে আনন্দ লেগেছে, ভালো লেগেছে। এখন থেকে আমাদের গ্রামীণ নৌকাবাইচ, হাডুডু, কাবাডি, সাঁতার সবগুলো খেলা হবে। আমরা সব খেলায় জিতবো। আমি ছোট্ট একটি মানুষ একসময় বলেছিলাম- খেলা হবে, ওই খেলা আজকে হয়েছে। এমন আরো অনেক খেলাই হবে’।

নৌকা বাইচে আটটি ইউনিয়নের আট দল অংশ নেয়। এতে প্রথম হয়েছে এনায়েত নগর, দ্বিতীয় কুতুবপুর ও তৃতীয় বক্তাবলী ইউনিয়ন। বিজয়ীদের তিন লাখ, দুই লাখ ও এক লাখ টাকার চেক এবং ট্রফি দেওয়া হয়। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শামীম ওসমান আরও বলেন, আমি আজ অভিভুত। নৌকা বাইচ প্রতিযোগিতা দেখার জন্য নদীর দুই পাড়ে প্রচুর মানুষ ছিলো। তার মধ্যে অনেকে যার যার ইউনিয়ন পর্যায় প্রতিযোগিদের উৎসাহ দেওয়ার জন্য এসেছেন। বড় বড় ট্রলার ভাড়া করে তারা আনন্দ করছে। তার মধ্যে আমার একটি টিম ছিলো। তাদের বলেছি তোমরা পেছনে থাকো। আজকে যারা আনন্দ দিয়েছে তাদের সবাইকে ধন্যবাদ জানাই।’

নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো রিফাত ফেরদৌসের সভপতিত্বে আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, নারায়ণগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম, বক্তাবলী ইউনিয়ন পরিষদের চেয়াম্যান এম শওকত আলী, আলীটেক ইউনিয়নের চেয়াম্যান জাকির হোসেন, গোগনগর ইউনিয়নের চেয়াম্যান ফজর আলী, এনায়াতে নগর ইউনিয়নের চেয়াম্যান আসাদুজ্জামান আসাদ, কুতুবপুর ইউনিয়নের চেয়াম্যান মুনিরুল আলম সেন্টু প্রমুখ।

আরও পড়ুুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।