নাসিক ৬নং ওয়ার্ডে একাধিক ক্যাম্প থাকায়

কাউন্সিলর প্রার্থী সিরাজকে জরিমানা

- Advertisement -

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনসহ বিধি বর্হিভুত কাজ করার কারণে নাসিক ৬নং ওয়ার্ডের ঘুড়ি প্রতীকের প্রার্থী সিরাজুল ইসলাম মন্ডলের সমর্থকদের জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার (৬ জানুয়ারি) বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম রাসেল ইসলাম নুর এর
নেতৃত্বে ওই অভিযান পরিচালিত হয়। এসময় নিয়মবহির্ভূতভাবে আচরণবিধি লংঘন করে একাধিক নির্বাচনী ক্যাম্প স্থাপন করায় সিরাজ মন্ডলের সমর্থককে জরিমানা করা হয়।

এছাড়াও আচরণবিধি লঙ্ঘন করে নির্মিত রেহান সাহেবের বাড়ি সংলগ্ন নির্বাচনী ক্যাম্প অপসারণেরও নির্দেশ দেয়া হয়। এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম রাসেল ইসলাম নূর জানান, নাসিক নির্বাচনে ২৭টি ওয়ার্ডে ৯ জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে আচরণবিধি লঙ্ঘন ও আইন বহির্ভূত কর্মকান্ড নজরদারি করা হচ্ছে।

এরই ধারাবাহিকতায় কাউন্সিলর প্রার্থীদের জন্য নির্ধারিত একটি নির্বাচনী ক্যাম্প থাকার কথা থাকলেও ৬নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ঘুড়ি প্রতীকের সিরাজ মন্ডলের একাধিক নির্বাচনী ক্যাম্প পাওয়া যায়। ফলে প্রাথমিক অবস্থায় তার সমর্থকদের জরিমানা ও বিভিন্ন জায়গায় নির্মিত একাধিক ক্যাম্পগুলো দ্রুত অপসারণের নির্দেশ দেয়া হয়েছে।

এদিকে বিভিন্ন সূত্রে জানা যায়, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী সিরাজুল ইসলাম মন্ডল নির্বাচনে ঘুড়ি প্রতীক নিয়ে মাঠে রয়েছেন। তবে নির্বাচনে সিরাজ মন্ডল ও তার সমর্থকদের আচরণ বিধির বালাই ছিল না কোথাও। নিয়ম না থাকলেও রাস্তায় সাঁটানো হয়েছে প্লাস্টিকের রঙিন ঘুড়ি ও ভোট চেয়ে নির্বাচনী ব্যানার সাটানো, দেয়ালে দেয়ালে ঘুড়ি প্রতীকের পোস্টার লাগানো, মোটর সাইকেল ও গাড়ি বহরের শোডাউন, প্রচার গাড়িতে লাগানো হয়েছে একের অধিক মাইক, মিছিলে বাজানো হচ্ছে বাঁশি, গণজমায়াতে মানছে না স্বাস্থ্যবিধি, উপেক্ষিত মাস্ক।
এছাড়াও তার বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লংঘন করে ৮টির অধিক নির্বাচনী ক্যাম্প স্থাপনের অভিযোগ উঠেছে। যদিও নিয়মে বলা রয়েছে ১জন কাউন্সিলর প্রার্থী মাত্র একটি নির্বাচনী ক্যাম্পে স্থাপন করতে পারবে।

১১টি স্থানে সিরাজ মন্ডলের ঘুড়ি প্রতীকের নির্বাচনী ক্যাম্প স্থাপন করা হয়েছে। সেগুলো হলো-রেহান সাহেবের বাড়ির সামনে সুমিলপাড়া রেললাইন, মুনলাইট পশ্চিম জয়নালের বাড়ির সামনে, সোনা মিয়া বাজার বি-ফোর হোটেলের পূর্বে, নতুন বাজার আজমেরী হোটেলের পাশে, গোদনাইল বার্মা স্টান্ড মোহাম্মদ আলী সাহেবের বাড়ির সামনে,সফুরা খাতুন পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের ২ রাস্তার পাশে, আদমজী বিহারী ক্যাম্প নতুন রাস্তায়, বিহারী ক্যাম্প পকেট গেট তিন রাস্তার মোড়, নতুনবাজার আলিফ হাসপাতালের সামনে, এসওরোড মন্ডলপাড়ায় নিজ বাড়ির সামনে ক্যাম্প স্থাপন, মুন লাইট বালুর মাঠে (গরুর হাটের মাঠ)। এছাড়াও নির্বাচনী বিধি উপেক্ষা করে বিভিন্ন স্থানে নির্বাচনী ক্যাম্প স্থাপনের অভিযোগ রয়েছে সিরাজ মন্ডলের বিরুদ্ধে।

আরও পড়ুন

- Advertisement -

কমেন্ট করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ডেইলি নারায়ণগঞ্জে প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি এবং ভিডিও কন্টেন্ট বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।

সর্বশেষ

You cannot copy content of this page