মাথানত করার লোক আমি না: শামীম ওসমান

- Advertisement -

প্রশ্ন করেছেন, আমি চাপে পড়ে সাংবাদিক সম্মেলন করছি কিনা? আমার ছেলে আমাকে একটা লেখা দিয়েছে, লেখাটা আমার খুব ভাল লাগে। আপনার উত্তর এই লেখাটায় আছে। আমি প্রায় প্রায় পড়ি, আজকেও পড়ি। কিন্তু নিজেকে ওত বড় ভাবিনা, Fate whispers to the warrior,“You can’t withstand the storm”. And the warrior whisper back,“I’m the storm”. অর্থাৎ, ভাগ্য যোদ্ধাকে বলছে,“তুমি ঝড়ের সামনে দাড়াতে পারবে না” যোদ্ধা আবার ভাগ্যকে বলছে, “আমি নিজেই ঝড়”। সুতরাং এই ঝড়দেরকে চাপ দেয়ার ক্ষমতা কারোর নাই, আর কারো চাপে মাথানত করার লোক আমি না। আমরা এইখান (মাথা) থেকে রাজনীতি করিনা, আমরা এইখান (হৃদয়) থেকে রাজনীতি করি। সমস্যা হল আবেগ থেকে রজনীতি করি, যেই আবেগ থেকে মুক্তিযুদ্ধারা মুক্তিযুদ্ধ করেছে এবং নিজের জীবন বিলিয়ে দিতেও এক সেকেন্ড দেরি করে নাই। আমরা সেই মুক্তিযুদ্ধাদের সন্তান। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনকে ঘিরে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্যকে নিয়ে যে প্রপাগান্ডা ছড়ানো হচ্ছে তার জবাবে একেএম শামীম ওসমান এসব কথা বলেন।

সোমবার (১০ জানুয়ারী) দুপুর ২টায় নারায়ণগঞ্জের চাষাঢ়া এলাকার বাঁধন কমিউনিটি সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সিটি কর্পোরেশন নির্বাচন প্রসংগে একেএম শামীম ওসমানকে ঘিরে একটি গোষ্ঠি যে অপপ্রচার চালাচ্ছে তা পরিষ্কার করার জন্য তিনি সাংবাদিকদের মুখমুখি হন।

এসময় তিনি বলেন, যদি কারো ইচ্ছা হয় আমাকে গডফাদার বলতে, বলবেন। দুই দিন আগে ইচ্ছা হয়েছে আমাকে ফাদার বলতে, বলেছেন। তিন দিন আগে ইচ্ছা হয়েছে ব্রাদার বলতে বলেছেন। এখন যদি কারোও মনে হয়, আমি আজকে তোমাকে ব্রাদার বলবো, কালকে তোমাকে ফাদার বলবো, পরসু তোমাকে গডফাদার বলবো। ভাই যাই বলেন, বলেন। কেউ আবার গড মাদার বইলেন না! আমি পরোয়া করি না, কে কি বললো? এই বলা-বলিতে আমার কিছুই আসে যায় না।

তিনি বলেন, একজন সৈনিকের দায়িত্ব তার সেনা প্রধানকে ফলোকরা, আর আমাদের কাজ হল আমাদের নেত্রীকে ফলো করা। উনি (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) যদি এত বিষ খেয়ে হজম করে নীলকন্ঠী হতে পারেন, তো আমরাও একটু নীলকন্ঠ হলাম। কেউ যদি বলে শান্তি পায়, পাক না।

এসময় সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহিদ মো: বাদল, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খোকন সাহা, মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বাবু চন্দনশীল, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান প্রমূখ।

আরোও পড়ুন

- Advertisement -

কমেন্ট করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ডেইলি নারায়ণগঞ্জে প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি এবং ভিডিও কন্টেন্ট বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।

সর্বশেষ

You cannot copy content of this page