ঢাকাসোমবার , ৭ ফেব্রুয়ারি ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাবিশ্বে রেকর্ড করেছেন

ডেইলি নারায়ণগঞ্জ স্টাফ
ফেব্রুয়ারি ৭, ২০২২ ৭:১০ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা একেএম সেলিম ওসমান বলেছেন, ‘প্রধাণমন্ত্রী শেখ হাসিনা ১০ কোটি মানুষকে টিকার আওতায় এনে সারাবিশ্ব রেকর্ড করেছেন। সেই ধারাবাহিকতায় আমাদের জেলা প্রশাসক ও সিভিল সার্জন এলাকায় এলাকায় টিকা দেয়ার কার্যক্রম হাতে নিয়েছে। আমি অত্যন্ত ভাগ্যবান যে আমরা নারায়ণগঞ্জে এমন একজন জেলা প্রশাসক ও সিভিল সার্জন পেয়েছি, যারা নারায়ণগঞ্জে এসেই রোগমুক্তির জন্য কাজ করে যাচ্ছেন। বাংলাদেশে এমন কোন জেলা নাই যেখানে মানুষ করোনায় আক্রান্ত হয়নি। আমি প্রত্যেকটা দোকানদারের কাছে অনুরোধ করছি, আপনারা পন্য বিক্রি করবেন না তাদের কাছে, যারা মাস্ক পড়ে নাই। আমরা সৌভাগ্যবান যে,  আমরা এমন একজন প্রধাণমন্ত্রী পেয়েছি। সারা বিশ্বে রেকর্ড করেছেন তিনি যে, বাংলাদেশে ১০ কোটি টিকা তিনি দিতে পেরেছে। আমি সকলের কাছে অনুরোধ করবো, আমাদের সকলের পরিস্কার পরিছন্ন থাকতে হবে, হাত ধুতে হবে, মাস্ক পরিধান করতে হবে এবং আমাদের টিকা নেয়ার ব্যবস্থা করতে হবে। এতো সতর্ক থাকার পরও আমার পরিবারের বেশ কয়েকজন আজ অসুস্থ।

সোমবার (৭ ফেব্রুয়ারী) সকালে নগরীর ১৮নং ওয়ার্ড শহীদ বাপ্পী স্মরণী এলাকায় করোনা ভাইরাসের টিকাদান কর্মসূচীর উদ্বোধনকালে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, এখন মানুষ অনেকটা ভালো অবস্থায় আছে, একটা সময় কিন্তু মানুষের ঘরে খাবার ছিলো না, রান্না করার জন্য চাউল ছিলো না। আমরা চেষ্টা করেছি, মাননীয় প্রধানমন্ত্রী চেষ্টা করেছে মানুষের এই সমস্যা দূর করতে। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় আমরা মানুষের বাড়ি বাড়ি চাল-ডাল, খাবার এবং নগদ টাকা আমরা পৌঁছে দিতে পেরেছি। আজকে কিন্তু সেটা প্রয়োজন নাই, তার জন্য আল্লাহর কাছে লাখো কোটি শুকরিয়া। যাই হোক এই সময়ে আমাদের প্রতিটা মানুষের পাশে থাকতে হবে, প্রত্যেকেই প্রত্যেকের পাশে থেকে সহযোগীতা করবেন।

তিনি বলেন, জেলা প্রশাসক সর্ব প্রথম উদ্যেগ নিলেন প্রতিটা এলাকায় এলাকায় টিকা দেওয়ার কর্মসূচি পালন করা হবে। তখন ১৮নং ওয়ার্ডের কাউন্সিরর বলেছেন এটা সর্ব প্রথম আমার এলাকা থেকে শুরু করবো। অনেকে চেষ্টা করে পারে না, কিন্তু মুন্না সেটা করেছে। আমি এই এলাকার প্রত্যেকটা মানুষের করোনার টিকা নেয়া হয়েছে এটা দেখতে চাই। যারা ৪০ বছরের উপরে আছে তারা তৃতীয় টিকার ডোজ টা নেয়ার চেষ্টা করবেন।

সেলিম ওসমান বলেন, দীর্ঘ ১৮ মাস আমার সন্তানরা স্কুলে যেতে পারে নাই। এখন কিন্তু আবার সেই স্কুল বন্ধ হয়ে গেছে। অতএব আমরা যদি সতর্ক না হই, তাহলে এটা মোকাবিলা করা সম্ভব না। পৃথিবীর বিভিন্ন দেশে কিন্তু শিক্ষা কার্যক্রম চালু হয়ে গেছে। আমরা যদি আমাদের শিক্ষা ব্যবস্থা ঠিক রাখতে না পারি তাহলে আমাদের ভবিষ্যৎ প্রজন্ম পিছিয়ে পড়বে। শিক্ষায় বিশাল এক ধাক্কা পড়বে, এতে বাচ্চাদের মন ভেঙ্গে যাবে, যা জোরা লাগানো অসম্ভব হয়ে যাবে। যাই হোক আজকে এখানে টিকাদান কর্মসূচি আয়োজন করা হয়েছে। এটা পরবর্তীতে পর্যায়ক্রমে আরও বাড়তে থাকবে। আমি জেলা প্রশাসককে ধন্যবাদ জানাই কারণ উনি যদি এই ব্যবস্থা না গ্রহন করতেন তাহলে মানুষের অনেক ভোগান্তি পোহাতে হতো।

এসময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, জেলা সিভিল সার্জন, ১৮নং ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর কামরুল হাসান মুন্না প্রমুখ।

আরোও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।