ঢাকামঙ্গলবার , ১৫ ফেব্রুয়ারি ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

ডিসি-এসপিকে সময়ের নারায়ণগঞ্জের স্মারকলিপি

ডেইলি নারায়ণগঞ্জ স্টাফ
ফেব্রুয়ারি ১৫, ২০২২ ৮:০৫ অপরাহ্ণ
Link Copied!

নগর প্রতিবেদক

দৈনিক সময়ের নারায়ণগঞ্জ পত্রিকা অফিসে হামলা ভাঙচুর এবং পত্রিকার সম্পাদককে গুলি করে হত্যা ও পত্রিকা অফিস জ¦ালিয়ে দেওয়ার হুমকীর ঘটনায় জড়িত সন্ত্রাসীদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ ও পুলিশ সুপার জায়েদুল আলমকে স্মারকলিপি প্রদান করেছেন সাংবাদিকরা।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে সদর উপজেলার চাঁদমারী এলাকা জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সঙ্গে সাক্ষাৎ করে সন্ত্রাসী হামলার ঘটনায় সময়ের নারায়ণগঞ্জের পক্ষ থেকে অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে স্মারকলিপি প্রদান করেন দৈনিক সময়ের নারায়ণগঞ্জের সম্পাদক জাবেদ আহাম্মেদ জুয়েল।

এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন দৈনিক সময়ের নারায়ণগঞ্জের উপদেষ্টা সম্পাদক ইমতিয়াজ আহমেদ, দৈনিক আলোকিত বাংলাদেশের জেলা প্রতিনিধি শরীফ সুমন, নিউজ নারায়ণগঞ্জ ২৪ ডটকমের র্নির্বাহী সম্পাদক তানভীর হোসেন, দৈনিক সমকালের জেলা ফটো সাংবাদিক মেহেদী হাসান সজীব, দ্য ডেইলি স্টার জেলা প্রতিনিধি সনদ সাহা সানি, জনকন্ঠ জেলা ফটো সাংবাদিক মাহমুদুর রহমান প্রীতম, আজকের পত্রিকার নারায়ণগঞ্জ সংবাদদাতা সাবিত আল হাসান, সময়ের নারায়ণগঞ্জের স্টাফ রিপোর্টার আরিফ হোসেন কনক, জাগো নিউজ এর জেলা প্রতিনিধি মোবাশ্বির শ্রাবন প্রমুখ।

স্মারকলিপি প্রদানকালে জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ বলেছেন, অপরাধীরা আইনের আওতায় আসবেই। আইন সবার জন্য সমান। সন্ত্রাসীদের ভয় পাবেন না। আপনারা আপনাদের লেখুনি চালিয়ে যান।

তিনি আরো বলেন, এ বিষয়ে আমি প্রথম দিনেই জানতে পেরেছি। প্রেসক্লাবের সাংবাদিকেরাও তীব নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন। আমিও এসপি সাহেবকে বলেছি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য।

স্মারকলিপি প্রদানকালে পুলিশ সুপার জায়েদুল আলম বলেন, শহরে হোন্ডা নিয়ে মহড়া দিয়ে পত্রিকা অফিসে হামলা করবে এটা কোন ভাবেই ছাড় দেওয়া হবে না। অপরাধী যেই হোক তাদেরকে ছাড় দেওয়া হবে না। শান্তিপূর্ণ নারায়ণগঞ্জকে কোনভাবেই অশান্ত করতে দেওয়া হবে না।

শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে সন্ত্রাসীদের আইনের আওতায় আনা হবে। নারায়ণগঞ্জে কোন সন্ত্রাসী কর্মকান্ড করতে দেওয়া হবে না। অপরাধী যেই হোক তাকে ছাড় দেওয়া হবে না। ইতোমধ্যে ১১ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

আসামিরা সবাই পলাতক। তাদের বাড়িতে অভিযান চালছে। এসময় তিনি মামলার তদন্তকারী সংস্থা জেলা গোয়েন্দা পুলিশকে দ্রুত সকল আসামীকে গ্রেফতারে নির্দেশ দেন।

স্মারকলিপিতে উল্লেখ্য করা হয়, ১২ ফেব্রুয়ারি দুপুর ১২টা ২৫ মিনিটে অর্ধশতাধিক সন্ত্রাসী দলবদ্ধ হয়ে মোটরসাইকেলে এসে বঙ্গবন্ধু সড়কে চাষাঢ়ায় সমবায় মার্কেটের সামনে অবস্থান নেয়। পরে সেখান থেকে শতাধিক লোকজন অস্ত্রসস্ত্র নিয়ে দলবদ্ধ হয়ে ১৯৩ প্রেসিডেন্ট রোডস্থ সিরাজ ম্যানশনের চারতলায় ‘দৈনিক সময়ের নারায়ণগঞ্জ’ পত্রিকা অফিসে অতর্কিত হামলা করে।

 ওই সময়ে ভবনের নিচে থাকা প্রহরী বাধা দিতে চাইলে তাকে হুমকি দেয় ও মারধরের চেষ্টা করে দূরে সরিয়ে দেয়। একই ভবনের নিচতলায় একটি রেস্টুরেন্ট, দ্বিতীয় তলায় রাজারবাগ পুলিশের লাইনের একজন দন্ত চিকিৎসকের চেম্বার ও অন্যান্য ফ্লোরে আবাসিক লোকজন বসবাস করে।

সন্ত্রাসীরা অফিসে প্রবেশ করে উপস্থিত সাংবাদিক ও স্টাফদের অকথ্য ভাষায় গালাগালি দেয়। দুই সাংবাদিককে শারীরিকভাবে লাঞ্ছিত করে। ঘটনার আগেরদিন ১১ ফেব্রুয়ারি সময়ের নারায়ণগঞ্জ পত্রিকার প্রধান সংবাদ ছিল ‘যা ছিল খসড়া র্চার্জশিটে’।

সংবাদটি প্রকাশের কারণে সন্ত্রাসীরা একের পর এক হুমকি দিতে থাকে। মোবাইলে রেকর্ড করা একটি ভিডিওতে শোনা যায় সন্ত্রাসীরা বলতে থাকে ‘তোরা আজমেরী ওসমানের বিরুদ্ধে নিউজ করস। কালকের মধ্যে ক্ষমা না চাইলে পত্রিকা অফিস জ্বালিয়ে দেব ও সম্পাদককে গুলি করে মেরে ফেলব।’

হামলাকারীরা প্রায় ১৫ মিনিট কার্যালয়ে অবস্থান করে হুমকি দিয়ে চলে যান। যাওয়ার আগে অফিসের বিদ্যুতের লাইন বন্ধ করে দেন। অফিসের সিসি ক্যামেরা ভাঙচুর করে ক্যামেরার রেকর্ড বক্স ও একটি কম্পিউটারের হার্ডডিক্সও খুলে নিয়ে যায়।

যাওয়ার সময়ে মটরসাইকেলের মহড়ায় পুরো শহরে এক আতঙ্ক ও ভীতিকর পরিস্থিতির সৃষ্টি করে। ওই ছবিও কয়েকজন রেকর্ড করেন। একসঙ্গে এত উচ্ছৃঙ্খল জনতার বেআইনী প্রবেশে পুরো ভবনে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তাছাড়া পুরো প্রেসিডেন্ট রোড ও আশপাশের লোকজনও ভীত হয়ে উঠে।

এ ঘটনা তাৎক্ষনিক পুলিশ প্রশাসন ও র‌্যাব-১১ কে অবহিত করা হলে ঘটনাস্থল পরিদর্শন করে আলামত সংগ্রহ করে নিয়ে যায়। পরে ওইদিন রাতে সদর মডেল থানায় মামলা দায়ের হয়। মামলায় ১৯ জনের নাম উল্লেখ ও ৩০ থেকে ৪০জনকে অজ্ঞাত আসামি করা হয়। যার প্রেক্ষিতে পুলিশ ইতোমধ্যে ১১জনকে গ্রেপ্তার করেছে।

ইতোমধ্যে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সিনিয়র সদস্য, জাতীয় গণমাধ্যমের প্রতিনিধি, সুশীল সমাজ, রাজনৈতিক ব্যক্তিত্বরা ঘটনাস্থল পরিদর্শন করে তীব্র নিন্দা ও উদ্বেগ প্রকাশ করেন। তাছাড়া পুরো ঘটনার সচিত্র প্রতিবেদন দেশের প্রথম সারির সকল গণমাধ্যমে ফলাও করে প্রচার প্রকাশ হয়।

পত্রিকা অফিসে হামলাকারী সন্ত্রাসীদের মূল হোতা ও মামলার প্রধান আসামীরা এখনও পলাতক রয়েছে। সন্ত্রাসীরা বিভিন্নভাবে সাংবাদিক ও মামলার বাদী সম্পাদককে হুমকি ধমকি ও ভয়ভীতি দেখিয়ে যাচ্ছে। তাই অবিলম্বে এসব সন্ত্রাসীদের গ্রেপ্তারের দাবি জানাচ্ছি। আর এ সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে আপনার পদক্ষেপ গ্রহণের অনুরোধ জানাচ্ছি। এবং আমরা বিশ্বাস করি আপনার সুদক্ষ নেতৃত্ব ইতোমধ্যে জেলায় প্রশংসিত। সেই প্রশংসার অবস্থান থেকেই দায়িত্ববোধের জায়গায় আপনি অটল থাকবেন এবং গণমাধ্যমের সঙ্গে থাকবেন।

আরোও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।