ঢাকাবুধবার , ১৬ ফেব্রুয়ারি ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

অন্যের পায়ে মামুন, নিজের পায়ে তৈমূর

ডেইলি নারায়ণগঞ্জ স্টাফ
ফেব্রুয়ারি ১৬, ২০২২ ৬:৪৪ অপরাহ্ণ
Link Copied!

বিতর্ক যেন পিছুই ছাড়ছে না নারায়ণগঞ্জ জেলা বিএনপির সদস্য সচিব মামুন মাহমুদের। জেলা বিএনপির অধীনস্থ ইউনিট কমিটিতে বিতর্কিত নেতাদের পদায়নের পর থেকেই নতুন করে সমালোচনার মুখে পড়েন মামুন। এবার সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির এক আলোচনা সভায় নেতাকর্মীদের প্রতি প্রশাসন ও আওয়ামী লীগের ভাইদের সহযোগীতায় সম্মেলন করার আহ্বান জানিয়ে পুনরায় সমালোচনার জন্ম দিলেন তিনি।

এসময় মামুন মাহমুদ বলেন, এই মুহুর্তে জেলা বিএনপি ভারপ্রাপ্ত আহ্বায়কে চলছে। আজকে একজন তো কালকে আরেকজন। যেহেতু আমার পদটা এখানে স্থির, ফলে জেলা বিএনপির বিরুদ্ধে অভিযোগ করা মানে আমার বিরুদ্ধে অভিযোগ করা।

এদিকে তৃণমূল নেতাকর্মীরা জেলা বিএনপির একজন শীর্ষ পর্যায়ের নেতার মুখে সরকারি দলকে ‘ম্যানেজ’ করে সম্মেলন করার কথায় আশাহত। তাদের দাবী এমন আপোষ করার মনোভাব নিয়ে দলের এই ক্রান্তিলগ্নে আর যাই হোক আন্দোলন সংগ্রাম করা সম্ভব নয়৷ বিগত সময়ে আন্দোলন সংগ্রামে রাজপথে তৈমূরের লড়াকু মানসিকতার কথাই এখন স্মরণ করিয়ে দিচ্ছেন বিএনপির কর্মীরা। আপোষ করে আন্দোলন হয় না। সেই অধিকার লড়াইয়ের মাধ্যমেই আদায় করে নিতে হয় বলে দাবী তাদের।

দলীয় সূত্র জানায়, এর আগেও ইউনিট কমিটি নিয়ে তৈমূর আলম খন্দকারের সাথে মামুন মাহমুদের মনমালিন্য হয়। সে সময় তৈমূরের বিরোধিতার কারনেই বিতর্কিতদের নিয়ে প্রভাব বিস্তার করতে পারেননি মামুন। পরবর্তীতে তৈমূর আলম খন্দকারের বহিষ্কারের সুযোগেই নারায়ণগঞ্জ জেলা বিএনপিতে নিজের একচ্ছত্র নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করতে তড়িগড়ি করে ইউনিট কমিটি ঘোষণা করে মামুন ও নাসির।

জানা যায় জেলা বিএনপির ইউনিট কমিটি গঠনের জন্য সার্চ কমিটি গঠন করা হয়েছিল। সেই সার্চ কমিটির মতামতের ভিত্তিতেই ইউনিট কমিটিগুলো ঘোষণার কথা ছিল। তবে কমিটি ঘোষণার ক্ষেত্রে সার্চ কমিটির কোন মতামত নেয়া হয়নি৷ এমনকি জেলা পর্যায়ের নেতাদের না জানিয়েই এই ইউনিট কমিটি ঘোষণা করা হয়। এ নিয়ে জেলা বিএনপির একাধিক নেতা গণমাধ্যমে ক্ষোভ প্রকাশ করেছেন।

ইউনিট কমিটি ঘোষণার পর থেকে এ পর্যন্ত আড়াইহাজারে বেশ করেকজন নেতা পদত্যাগ পর্যন্ত করেছেন। এছাড়াও ফতুল্লা থানা বিএনপির কমিটি নিয়ে থানার সিনিয়র নেতারা সংবাদ সম্মেলনও করেছেন। সেখানে জেলা বিএনপির সদস্য সচিব মামুন মাহমুদের বিরুদ্ধে কতিপয় শিল্পপতির প্রভাবে প্রভাবিত হয়ে কমিটিতে বিতর্কিত, নিষ্ক্রিয় ও সরকারি দলের কাছের লোকজনকে পদায়নের অভিযোগ করা হয়।

বিগত সিটি করপোরেশন নির্বাচনে দলের সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে প্রতিদ্বন্দিতার কারনে দল থেকে বহিস্কৃত হন জেলা বিএনপির আহ্বায়ক তৈমূর আলম খন্দকার। সেসময় দলীয় সিদ্ধান্তে অটল থাকা ও তৈমূরের বিরুদ্ধে সরকারি দলের এক এমপির সাথে দহরম মহরম সম্পর্কের অভিযোগ তুলে পুরোটা সময় নির্বাচনের মাঠের বাইরে ছিলেন মামুন মাহমুদ ও তার অনুসারীরা। অথচ সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপির ধানের শীষের প্রার্থীর বিরুদ্ধে গিয়ে নৌকার পক্ষে প্রচারে অংশ নেয়া মোশাররফ হোসেনকে সোনারগাঁ থানা বিএনপির সদস্য সচিব পদে বসিয়েছেন মামুন।

জানা গেছে, মোশাররফ হোসেন জেলা বিএনপির সদস্য সচিব মামুন মাহমুদের ঘনিষ্ঠ বন্ধু।

এদিকে সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির কমিটিতে নরঘাতক নূর হোসেনের লোকজনদের পদায়নের অভিযোগ উঠেছে। জানা গেছে, নারায়ণগঞ্জের বাসিন্দা না হয়েও সিদ্ধিরগঞ্জ বিএনপির কমিটিতে স্থান পেয়েছেন মামুন মাহমুদের ব্যাক্তিগত সচিব। তৃণমূল নেতাকর্মীদের দাবী টাকার বিনিময়েই এসকল কমিটিতে বিতর্কিত ও রাজনীতিতে নিষ্ক্রিয় লোকজনদের দলীয় পদে বসিয়েছেন তিনি।

আরোও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।