ঢাকাশুক্রবার , ১৮ ফেব্রুয়ারি ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

বেফাঁস বক্তব্যে ফুঁসে উঠেছে কলাগাছিয়া আ’লীগ

ডেইলি নারায়ণগঞ্জ স্টাফ
ফেব্রুয়ারি ১৮, ২০২২ ৬:০২ অপরাহ্ণ
Link Copied!

কলাগাছিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান দেলোয়ার হোসেন প্রধাণের করা বঙ্গবন্ধু ও প্রধাণমন্ত্রীকে একটি মন্তব্যে ফুঁসে উঠেছে কলাগাছিয়া ইউনিয়ন আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দরা।

গত ১৪ ফেব্রুয়ারী বিকেলে বন্দর হাজরাদি এলাকায় একটি ঘুড়ি উৎসব অনুষ্ঠানে দেলোয়ার হোসেন প্রধাণ বলেন আমি ওসমান পরিবারের সৈনিক, আমি কোন পার্টি বুঝি না, আমি শেখ হাসিনা বুঝি না, আমি তারেক জিয়া বুঝি না আমি খালেদা জিয়া বুঝি না আমি শেখ মুজিব বুঝি না আমি বুঝি অনলি ফর ওসমান ফ্যামিলি। 

তার এহেন মন্তব্যে নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন পত্রিকা ও অনলাইন মাধ্যমে ছড়িয়ে পড়লে তীব্র সমালোচনার সৃষ্টি হয়। সামজিক মাধ্যমে অনেকেই বিষয়টি শেয়ার করে নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছেন।

তারা বলছেন চেয়ারম্যান সাহেব একজন রাষ্ট্রের জনপ্রতিনিধি হয়ে জাতির জনককে একটি পরিবার থেকেও ছোট করে দেখা মোটেই সমুচিত হয়নি। তিনি যে পরিস্থিতিতেই এ ধরণের বক্তব্য দিয়ে থাকেন তার উচিত তাৎক্ষণিকভাবে এ মন্তব্য প্রত্যাহার করা।

এ বিষয়ে ইতিমধ্যেই মুখ খুলেছেন কলাগাছিয়া ইউনিয়ন আ’লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দরা। তারা ক্ষোভ প্রকাশ করে চেয়ারম্যান দেলোয়ারের এমন বক্তব্যের তীব্র নিন্দা জানিয়েছেন।

এ ব্যাপারে কলাগাছিয়া ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক একেএম ইব্রাহিম কাশেম বলেন, আমরা চেয়ারম্যান দেলোয়ারের এ বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। পাশাপাশি বলতে চাই চেয়ারম্যান দেলোয়ার তুমি ওসমানদের চামচামী কর আপত্তি নাই কিন্তু বাঙ্গালী জাতির সর্বশ্রেষ্ঠ সন্তান জাতির পিতা ও তার কন্যা প্রধানমন্ত্রীকে নিয়ে উল্টাপাল্টা বক্তব্য দিবা আমরা ছেড়ে দিব না।

আ’লীগ ক্ষমতায় বলেই তুমি চেয়ারম্যান। আ’লীগ ক্ষমতায় না থাকলে ওসমান পরিবারও থাকবেনা।  দেলায়ারের এমন বক্তব্যে অনেকটাই বুঝা যাচ্ছে  জামাত-শিবিরের মদদ দাতা এবং জামাত মনা মানুষ।

এছাড়াও তিনি ইনডাইরেক্টলি আওয়ামীলীগকে হুমকি দিয়ে গেলেন। ওনি যেভাবে মাননীয় প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুকে কটাক্ষ করছেন আমি আশা করি সরকারি লোকসহ আমাদের কেন্দ্রীয় আওয়ামীলীগ ও জাতীয় পার্টি তার বিরুদ্ধে ব্যবস্থা নিবে।

ইউনিয়ন আ’লীগের যুগ্ম-সম্পাদক আক্তার হোসেন (বিএ) বলেন, ওনার এই বক্তব্যে প্রধাণমন্ত্রী ও বঙ্গবন্ধুকে হেয় করা হয়েছে। এখানে ওনি যে পরিবারের কথা বলেছেন তাদের অবদান আমি স্বীকার করি তাই বলে এই না যে ওনাদের বড় করতে গিয়ে  বঙ্গবন্ধুকে ছোট করবে।

ওনি যে বাংলাদেশে বাস করছেন যেখানে চেয়ারম্যানগিরি করছেন এটা বঙ্গবন্ধুর জন্যই পারছেন। দেলোয়ার প্রধাণ জাতির জনককে অবজ্ঞা করে দেশের স্বাধীনতাকে অবজ্ঞা করেছেন । অতএব তার এ বক্তব্য সম্পূর্ণভাবে বেফাঁস মন্তব্য আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

যুবলীগ সাধারণ সম্পাদক মোক্তার উদ্দিন মুক্ত বলেন, আমি ব্যক্তিগতভাবে বিষয়টি জেনেছি।  আমি ও আমার সংগঠনের পক্ষ থেকে এর তীব্র নিন্দা জানাই। এবং শিগগিরই আমরা এর জন্য সাংগঠনিকভাবে মাঠে নামার প্রস্তুতি নিচ্ছি।

কৃষকলীগের আহ্বায়ক জবেদ আলী বলেন, ওনার এই বক্তব্যে আমাদের হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে। নিশ্চিই ওনি দেশের স্বাধীনতায় বিশ্বাসী নয়। এই ভাষার মাসে ওনার এসব বেফাঁস ভাষায় আমরা মর্মাহত। আমরা এই মন্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

এছাড়াও এ বিষয়ে পৃথকভাবে প্রতিবাদ জানিয়েছেন ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি শাহিন তাহেরী সিনহা, সাধারণ সম্পাদক সোয়েব মো. লিটন, শ্রমিকলীগের সভাপতি আশিফ মাহমুদ,সাধারণ সম্পাদক  হারুন প্রধাণ,সাবেক স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সাইদুর রহমান জিএম,সাধারণ সম্পাদক বিল¬াল হোসেনসহ আরো অনেকে।

আরোও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।