সিদ্ধিরগঞ্জে শ্রমিক সমাবেশ

মজুরি বৃদ্ধি ও দ্রব্যমূল্য কমানোর দাবি

- Advertisement -

গার্মেন্টস শ্রমিকদের নিম্নতম মজুরি ২০ হাজার টাকা নির্ধারণ করা, নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম কমানো ও  শ্রমিক ছাঁটাই, মামলা-হয়রানি বন্ধ করাসহ কুনতং অ্যাপারেলস (ফ্যাশান সিটি) শ্রমিকদের যাবতীয় পাওনা পরিশোধের দাবিতে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের উদ্যোগে শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় সিদ্ধিরগঞ্জের আদমজী এলাকায় এমডব্লিউ স্কুলের সামনে শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র নারায়ণগঞ্জ জেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সিদ্ধিরগঞ্জ অঞ্চলের নেতা দিলীপ কুমার দাস। বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় নেতা দুলাল সাহা, জেলা কমিটির সভাপতি এম এ শাহীন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, সংহতি বক্তব্য রাখেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র জেলা কমিটির সভাপতি আব্দুল হাই শরীফ ও সাধারণ সম্পাদক বিমল কান্তি দাস প্রমুখ।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, বাজারে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম প্রতিদিন লাগামহীনভাবে বাড়ছে৷ অসাধু ব্যবসায়ীরা বাজার সিন্ডিকেট করে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বাড়িয়ে শ্রমজীবী সাধারণ মানুষের পকেট লুপাট করে নিচ্ছে। সরকার সিন্ডিকেট ব্যবসায়ীদের বিরুদ্ধে কোন ব্যবস্থা না নিয়ে তাদেরকে আরো উস্কে দিচ্ছে। এতে প্রমাণিত হয় বর্তমান সরকার শ্রমিক মেহনতি সাধারণ মানুষের স্বার্থ উপেক্ষা করে ব্যবসায়ী ও মালিক গোষ্ঠীর পক্ষে অবস্থান নিয়েছে। এই পরিস্থির মধ্যে বেড়েছে পরিবহন ভাড়া ও ঘর ভাড়া। ফলে জনজীবনের ব্যয় বেড়েছে কয়েক গুণ। দৈনন্দিন জীবনের ব্যয় সামাল দেয়ার জন্য শ্রমিকদের মজুুুরি বাড়ারনো হয়নি। শ্রমিকরা চরম সংকটে দিনাতিপাত করছে। দিন-রাত পরিশ্রম করে শ্রমিকরা যে মজুরি পায় তা দিয়ে তাদের দুবেলা দুমুঠো ডাল-ভাত খেয়ে জীবন ধারণ করা সম্ভব হচ্ছে না। এই অবস্থা আর চলতে দেয়া যায় না। তীব্র আন্দোলন গড়ে তুলে উপযুক্ত জবাব দেয়া হবে।

তারা আরও বলেন, অনাকাঙ্খিত কোন পরিস্থিতির মুখোমুখি হওয়ার আগেই কুনতং শ্রমিকদের যাবতীয় পাওনা পরিশোধ, শ্রমিক ছাঁটাই, মামলা-হয়রানি বন্ধ করাসহ বর্তমান বাজার পরিস্থিতি বিবেচনায় নিয়ে নিম্নতম মজুরি ২০ হাজার টাকা নির্ধারণ ও নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম কমিয়ে শ্রমজীবী সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে আনতে হবে।

আরোও পড়ুন

- Advertisement -

কমেন্ট করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ডেইলি নারায়ণগঞ্জে প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি এবং ভিডিও কন্টেন্ট বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।

সর্বশেষ

You cannot copy content of this page