ঢাকাশুক্রবার , ১৮ ফেব্রুয়ারি ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন

পানি-গ্যাস-বিদ্যুতের দাম ১ টাকা বাড়লেও অবরোধ গোড়ে তোলা হবে

ডেইলি নারায়ণগঞ্জ স্টাফ
ফেব্রুয়ারি ১৮, ২০২২ ৬:২৫ অপরাহ্ণ
Link Copied!

গ্যাস, পানি ও বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রস্তাব প্রত্যাখ্যান করে নারায়ণগঞ্জ শহরে ‘জনতার বিক্ষোভ সমাবেশ’ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে শহরের চাষাঢ়া চত্ত্বরে গণসংহতি আন্দোলনের মহানগর শাখার ডাকে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এই সময় বক্তারা হুঁশিয়ারি দিয়ে বলেন, গ্যাস, বিদ্যুৎ কিংবা পানির দাম ১ টাকা বাড়ানো যাবে না। তেমনটা হলে অবরোধ কর্মসূচি ঘোষণা করা হবে।

গণসংহতি আন্দোলনের মহানগর শাখার আহ্বায়ক মশিউর রহমান খান রিচার্ডের সভাপতিত্বে ও সদস্য সচিব পপি রানী সরকারের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন জেলা শাখার নির্বাহী সমন্বয়কারী অঞ্জন দাস, ফতুল্লা থানা শাখার সদস্য সচিব শুভ দেব, যুগ্ম আহ্বায়ক আব্দুল্লাহ আল মামুন, মহানগর কমিটির সদস্য মেহেদী হাসান উজ্জ্বল, জাহাঙ্গীর আলম বাবু, জেলা ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক ফারহানা মানিক মুনা প্রমুখ।

বক্তারা বলেন, ভর্তুকির জন্য নয়, লুটপাটের জন্য গ্যাস, পানি ও বিদ্যুতের দাম বাড়ানোর পায়তারা করছে সরকার। গ্যাস ও বিদ্যুতের মূল্যবৃদ্ধি মানে প্রতিটি মানুষের উপর জুলুমের সামিল। যার ফলে বেড়ে চলছে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির মূল্য। কৃষিপণ্যের দাম বাড়া মানেই কৃষকের পকেটে তার মূল্য যাওয়া নয়। কৃষিপণ্যের দাম বাড়া মানে সিন্ডিকেটের পকেটে টাকা যাওয়া। একইভাবে গ্যাস, পানি ও বিদ্যুতের মূল্যবৃদ্ধিতেও ওই সিন্ডিকেটের লাভ। সবকিছুর মূল্যবৃদ্ধির মধ্য দিয়ে মানুষকে আত্মহত্যার দিকে ঠেলে দিচ্ছে এই সরকার। এর বিরুদ্ধে কেউ কথা বললে র‌্যাব, পুলিশ দিয়ে দমন করছে তারা। এক প্রকার জুলুমের রাজত্ব কায়েম করেছে এই আওয়ামী লীগ সরকার। কিন্তু সাধারণ মানুষকে কোন কিছু দিয়েই দমিয়ে রাখা যাবে না।

তারা আরও বলেন, এই সরকার ভোটের তোয়াক্কা করে না। তাই তারা যা খুশি তাই করে চলছে। ভোটাধিকারহীন সরকার জনগণকে পিষে মারছে। এই স্বৈরশাসনকে উৎখাত করতে না পারলে আমাদের মৃত্যুর দিকে ঠেলে দিবে তারা। গ্যাস, পানি ও বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রস্তাব প্রত্যাহার না করলে আমরা চাষাঢ়া অবরোধ করবো। এক টাকাও বেশি মূল্য আমরা দেবো না। একা বাঁচা সম্ভব না, ঐক্যবদ্ধ হয়ে বাঁচতে হবে।

আরোও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।