ঢাকাবুধবার , ২৩ ফেব্রুয়ারি ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

স্মারকলিপির বিষয়ে জবাবদিহি করতে হবে: ভিপি বাদল

আবু বকর সিদ্দিক
ফেব্রুয়ারি ২৩, ২০২২ ৬:২৪ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জের জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপার বরাবর তিন চেয়ারম্যানের বিরুদ্ধে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের পক্ষে সভাপতি আব্দুল হাই এর নেতৃত্বে দেয়া স্মারকলিপির বিষয়ে কিছুই জানেন না বলে জানয়েছেন দলটির জেলা কমিটির সাধারণ সম্পাদক এড. আবু হাসনাত মো. শহীদ বাদল (ভিপি বাদল)। একই সাথে এই কাজের জন্য তাদের জবাবদিহি করতে হবে বলেও জানান তিনি।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) গনমাধ্যমের সাথে আলাপকালে ভিপি বাদল এ কথা বলেন।ভিপি বাদল বলেন, কেউ আমাদের জাতির পিতা বঙ্গবন্ধুকে নিয়ে বেফাঁস মন্তব্য করবে, আমাদের মাতৃতুল্য মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে নিয়ে বেফাঁস মন্তব্য করবে, আমরা তো চুপ করে থাকবো না। তবে আমাদের দল কি এতই দুর্বল যে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আমাদের আইনের সাহায্য নিতে হবে। আমি স্মারকলিপির বিষয়টা মাত্র জানতে পারলাম, এ বিষয়ে আমাকে জানানোও হয়নি বা এ নিয়ে জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দদের সাথে কোন আলোচনাও হয়নি।

ভিপি বাদল আরও বলেন, আমাদের দলীয় ইউনিয়ন চেয়ারম্যানরা ভুল করেছে, আমরা আমাদের কেন্দ্রীয় নেতাদের জানিয়েছি এবং মির্জা আজম সাহেবের অনুমতি নিয়েই বারদী ইউনিয়নের চেয়ারম্যান লায়ন বাবুলকে অব্যহতি দেয়া হয়েছে। তারা যে এই স্মারকলিপিটা দিলো এজন্য তো তারা কেন্দ্রীয় নেতৃবৃন্দদের পর্যন্ত জানায় নি। তাদের অনুমোতি ছাড়া এ কাজ তারা কিভাবে করে, তাদের এই কাজের জন্য জবাবদিহি করতে হবে। এটি সম্পুর্ন সাংগঠনিক নিয়মের বাইরে। তারা পারতো প্রথমে কেন্দ্রীয় নেতৃবৃন্দদের এ বিষয়ে জানাতে, তারপরে যদি তারা আইনি ব্যবস্থা নিতে নির্দেশ দিতো তখন এই স্মারকলিপিটা দিতো। তারা তো এমন কিছু করেনি। জবাবদিহি তো তাদের করতেই হবে।

উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বেফাঁস বক্তব্য দেয়ার অভিযোগে বুধবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে তিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ ও পুলিশ সুপার জায়েদুল আলম বরাবর স্মারকলিপি দেয় নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ।

এসময় উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য এড. আনিসুর রহমান দিপু, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মিজানুর রহমান বাচ্চু, বীর মুক্তিযোদ্ধা খবির উদ্দিন, আব্দুল কাদির, যুগ্ন সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সদস্য মোহাম্মদ শহিদুল্লাহ প্রমুখ।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।