ঢাকাবুধবার , ১৩ এপ্রিল ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

ঈদের আগেবেতন-বোনাসের দাবিতে বিক্ষোভ

আবু বকর সিদ্দিক
এপ্রিল ১৩, ২০২২ ৫:৫৮ অপরাহ্ণ
Link Copied!

আগামী ২০ রোজার মধ্যে বকেয়া ও এক মাসের বেতনের সমান ঈদ বোনাস দাবিতে বিক্ষোভ করেছে প্যারাডাইজ কেবলস শ্রমিক ইউনিয়ন।বুধবার (১৩ এপ্রিল)সকাল ৮টায় ফতুল্লা কুতুব আইল এলাকার প্যারাডাইজ কেবলস শ্রমিক ইউনিয়নের উদ্যোগে এ বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে কারখানার গেইট থেকে শিবু মার্কেট পর্যন্ত বিক্ষোভ মিছিল করেন আড়াই শতাধিক শ্রমিক।

প্যারাডাইজ কেবলস শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. রাসেল সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. নাজমুল হোসেন, সহ-সভাপতি মো. সেলিম, সহ-সাধারণ সম্পাদক মো. বাদল মোল্লাসহ ইউনিয়নের অন্যান্য নেতৃবৃন্দ। বক্তারা বলেন, ঈদ-উল-ফিতরের উপলক্ষে আগামী ২০ রোজার মধ্যে প্যারাডাইজ কেবলসহ সকল শ্রমিকদের এক মাসের বেতনের সমান ঈদ বোনাস ও বকেয়া পাওনা পরিশোধ করতে হবে। এপ্রিল মাসের পুরো বেতন ঈদের আগে দিতে হবে। সময় মতো শ্রমিকরা বেতন-বোনাস না পেলে ঈদে বাড়ি ফেরার জন্য গাড়ির অগ্রীম টিকিট বুকিং করা ও হাটবাজার করা সম্ভব হয় না। এসব বিবেচনায় নিয়ে ঈদের আগে শ্রমিকদের সকল পাওনাদী প্রাপ্তি নিশ্চিত করতে হবে। বেতন-বোনাস নিয়ে কোন টালবাহানা সহ্য করা হবে না।

তারা আরও বলেন বাজারে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বেড়েছে, বাসা ভাড়াা, পরিবহন ভাড়াসহ সব কিছুর দাম বৃদ্ধি পেয়েছে ফলে শ্রমিকরা পড়েছে বিপাকে। যে টাকা বেতন পাই সেই টাকা দিয়ে আমাদের শ্রমিকের সংসার কোনভাবেই চলে না। দ্রব্যমূল্যের ঊর্ধ্বমূখী বাজার ও জনজীবনের ব্যয় বৃদ্ধির বিষয় বিবেচনায় নিয়ে সরকারকে অবিলম্বে নিন্মতম মজুরি ২০ হাজার টাকা ঘোষণা করতে হবে।নেতৃবৃন্দ ২০ রোজার মধ্যে প্যারাডাইজ কেবলসহ অপরাপর সকল কারখানার শ্রমিকদের এক মাসের বেতনের সমান ঈদ বোনাস ও সকল বকেয়া পাওনা পরিশোধ সহ এপ্রিল মাসের পুরো বেতন প্রদানের জন্য কারখানার মালিক ও সরকারের প্রতি জোর দাবি জানান।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।