ঢাকামঙ্গলবার , ১৯ এপ্রিল ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

আদমজী ইপিজেডে চাঁদার দাবিতে ব্যবসায়ীকে মারধর

আবু বকর সিদ্দিক
এপ্রিল ১৯, ২০২২ ৬:৩৪ অপরাহ্ণ
Link Copied!

সিদ্ধিরগঞ্জের আদমজী রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চলের (ইপিজেড) ঠিকাদারি ব্যবসার নিয়ন্ত্রণ নিতে বেপোরোয়া হয়ে উঠেছে বলে অভিযোগ পাওয়া গেছে স্থানীয় কাউন্সিলর মতিউর রহমান মতির অনুসারি হান্নান প্রধান ও পানি আক্তারের বিরুদ্ধে। হান্নান ও তাদের বাহিনী ব্যবসার নিয়ন্ত্রন না নিতে পেরে সেলিম মজুমদার নামে এক ইপিজেড ব্যবসায়ীর কাছে ১০ লাখ টাকা চাঁদা দাবি করে। দাবিকৃত চাঁদা দিতে অস্বীকার করায় হান্নান ও তার বাহিনীর সদস্যরা ওই ব্যবসায়ীর সুপারভাইজার শাহ পরান (৩২) কে মারধর করে জখম করে। এবং ওই সময় শাহ পরানের সাথে থাকা নগদ ৬০ হাজার টাকা ও দুটি এন্ড্রয়েড মোবাইল ফোন ছিনিয়ে নেয়। এ ঘটনায় মঙ্গলবার শাহ পরান সিদ্ধিরগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগের সূত্রধরে সিদ্ধিরগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) সাফায়েত ঘটনাস্থল পরিদর্শন করেন। এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) সাফায়েত জানান, ঘটনাস্থলে গিয়ে অভিযুক্তদের সাথে কথা বললে তারা জানান সেলিম মজুমদারের ওই প্রতিষ্ঠানে সাথে কাজের কোনো অনুমোদন নেই। পরে তিনি তাদের কাগজপত্র নিয়ে থানায় আসতে বলেন। থানায় দায়েরকৃত অভিযোগ সুত্রে জানা যায়, শাহ পরান আদমজী ইপিজেড এর ইপিক-৭ গার্মেন্টস এর বালু সাপ্লাই এর মেমো প্রদান করিতে গেলে মো. হান্নান প্রধান (৪০) মো. ফিরোজ (৩৮), মিজান (৩০) সহ আরো অজ্ঞাতনামা ১০/১২ তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং দশ লাখ টাকা চাদা দাবি করে।

একপর্যায়ে শাহপরান দাবীকৃত চাদাঁ প্রদান করিতে অস্বীকার করলে হান্নান প্রধানম ফিরোজ, মিজানসহ আরো অজ্ঞাত ১০/১২ জন তাকে মারধর করে। এক পর্যায়ে ফিরোজ তার পকেটে থাকা নগদ ৬০ হাজার টাকা ও দুটি এ্যান্ড্রয়েড মোবাইল ফোন নিয়ে যায়। এসময় শাহ পরান চিৎকার দিলে আশপাশের লোকজন এগিয়ে আসতে থাকলে হান্নান প্রধান ও তার লোকজন প্রান নাশের হুমকি দিয়ে পালিয়ে যায়।

ব্যবসায়ী সেলিম মজুমদার জানান, কাউন্সিলর মতিউর রহমান মতির লোক পানি আক্তারসহ হান্নার প্রধানের লোকজন আমাকে ইপিক-৭ গার্মেন্টসে প্রবেশে বাধা দেয়। এসময় সিদ্ধিরগঞ্জ থানার ওসি ও বেপজা কৃর্তপক্ষকে জানালে সিদ্ধিরগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) সাফায়েতসহ বেপজার লোকজন ঘটনাস্থলে এসে ঘটনাস্থল পরিদর্শন করেন। ওই সময়ে আমি কাজের ওয়ার্ক অর্ডার দেখাই তাদের। এবং আমি থানায়ও যাবো ওইসব কাগজপত্র নিয়ে। তাছাড়া ওয়ার্ক অর্ডার বা অনুমোদন না থাকলে ওই প্রতিষ্ঠানের কোন কাজই আমি করতে পারতাম না। তারা ক্ষমতার প্রভাব খাটিয়ে আমার ব্যবসায় বাধা দিচ্ছে।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।