ঢাকাবুধবার , ২৭ এপ্রিল ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

তিতাসের তেলেসমাতি অভিযানের আগেই রাইজার খুলে রাখেন মালিকরা

আবু বকর সিদ্দিক
এপ্রিল ২৭, ২০২২ ৬:২৬ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে নাসিক ৪ ওয়ার্ডের আটি হাউজিংয়ে অবৈধ গ্যাস সংযোগের বিরুদ্ধে বিভিন্ন পত্র-পত্রিকায় সংবাদ প্রকাশিত হওয়ার পর ৭০টি বাড়ির অবৈধ অতিরিক্ত চুলা ব্যবহার করার অপরাধে গ্যাস সংযোগ লাইন বিচ্ছিন্ন করে নারায়ণগঞ্জ তিতাস গ্যাস কর্তৃপক্ষ। অভিযান শেষে তিতাসের কিছু অসাধু কর্মকর্তার যোগসাজশে বাড়ির মালিকরা পুনরায় বাড়িগুলোতে গ্যাস সংযোগ দিয়েছে।

এ নিয়ে সংবাদ প্রতিবেদন প্রকাশ হলে বুধবার (২৭ এপ্রিল) আবারো অভিযানে আসেন কর্তৃপক্ষ। এরআগেই খবর পেয়ে রাইজার সড়িয়ে নেয় বাড়ির মালিকরা। ফলে বার্থ অভিযান করে চলে যায় তিতাস কর্তৃপক্ষ। জানা যায়, গত এক সপ্তাহ আগে আটি হাউজিং এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করতে অভিযান চালায় তিতাস গ্যাস কর্তৃপক্ষ। ওই সময় ৭০টি বাড়ির গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

অভিযানে উপস্থিত ছিলেন, ঢাকা তিতাস গ্যাসের মো. আশরাফুল ইসলাম ও নারায়ণগঞ্জ তিতাস গ্যাসের ম্যানেজার সাকিব সহ অন্যান্য কর্মকর্তারা। তখন বাড়ি গুলোর গ্যাস সংযোগ পেতে হলে নারায়ণগঞ্জ তিতাস গ্যাস কর্মকর্তা বরাবর একটি দরখাস্ত দিতে বলে ম্যানেজার সাকিব। কিন্তু উক্ত বাড়ির মালিকরা তিতাসকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে ওইদিন রাতেই অবৈধ ভাবে গ্যাস সংযোগ দিয়ে দেয় তারা। পরে বিষয়টি তিতাস গ্যাস কর্মকর্তারা জানলে বুধবার (২৭ এপ্রিল) দুপুরে তিতাস গ্যাসের গিয়াস উদ্দিনের নেতৃত্বে পূনরায় হাউজিংয়ে অভিযানে আসে। তিতাস গ্যাসের অভিযানের আগেই অবৈধ চুলা ব্যবহারকারীরা তিতাসের অসাধু কর্মকর্তারা বলে দেয় আমরা আভিযানে আসতাছি আপনাদের বাড়ির গ্যাসের রাইজার লাইন গুলো খুলে ফেলেন।

এদিকে অভিযোগ উঠেছে সিদ্ধিরগঞ্জ হাউজিং অবৈধ চুলা থেকে প্রতিমাসে প্রায় মোটা অংকের টাকা আদায় করে তিতাসের কিছু অসাধু কর্তকর্তারা। নাম প্রকাশ না করার শর্তে হাউজিং এলাকার কয়েকজন বাসিন্দা বলেন, প্রতিমাসে অবৈধ গ্যাসের চুলা ব্যবহারকারীদের কাছ থেকে প্রতি মাসে মোটা অংকের টাকা আদায় করে তিতাসের খায়ের, রফিকসহ আরো কয়েকজন।

উল্লেখ্য যে বৃহস্পতিবারের অভিযানে কয়েকটি বাড়ীর মালিক নারাযণগঞ্জ তিতাসের ম্যানেজারের কাছে এসব কথা বলেন। তিতাসের একটি চক্র দীর্ঘদিন ধরে সরকারের কোটি কোটি টাকা অবৈধ গ্যাস সংযোগ দিয়ে হাতিয়ে নিচ্ছে। সিদ্ধিরগঞ্জ হাউজিং সোসাইটির সভাপতি মো. আউয়াল তিতাসের অভিযানের সময় সরকারী কাজে কয়েকবার বাধা প্রধানের চেষ্টা করলেও তিতাস গ্যাস কর্মকর্তা রহস্যজনক কারনে তার বিরুদ্ধে কোন ধরনের ব্যবস্থা গ্রহন করেনি।

উক্ত বিয়য়ে সিদ্ধিরগঞ্জ হাউজিং সোসাইটির সভাপতি মো. আঃ আউয়াল বলেন, হাউজিংয়ে কোন অবৈধ চুলা নেই। তা হলে তিতাসের কর্মকর্তারা কেন সিদ্ধিরগঞ্জ হাউজিং সোসাইটিতে বার বার অবৈধ গ্যাসের সংযোগ বিছিন্ন করতে কেন আসে। এই বিষয় এড়িয়ে অন্য প্রসঙ্গ কথা বলেন সিদ্ধিরগঞ্জ হাউজিং সোসাইটির সভাপতি মোঃ আঃ আউয়াল। তিনি আরো বলেন, তিতাস গ্যাস কর্মকর্তারা বাড়ীর মালিকদের হয়রানি করেছে। ঢাকা তিতাস গ্যাসের কর্মকর্তা আশরাফুল ইসলাম বলেন, অবৈধ ভাবে অতিরিক্ত চুলার গ্যাস ব্যবহার করার অপরাধে বাড়ী গুলোর গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।