৭ খুনের নূর হোসেন খালাস

- Advertisement -

নারায়ণগঞ্জে আলোচিত সাত খুনের মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত নূর হোসেনসহ চার আসামিকে চাঁদাবাজির একটি মামলায় খালাস দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (১২ মে) দুপুরে নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক সাবিনা ইয়াসমিন তাদের খালাস দেন। রায় ঘোষণার সময় খালাসপ্রাপ্তরা আদালতে উপস্থিত ছিলেন।

মামলায় খালাসপ্রাপ্তরা হলেন- নূর হোসেন, তার ছোট ভাই নূর উদ্দিন, তাদের ভাতিজা শাহজালাল বাদল ও সহযোগী লোকমান।

আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট জাসমীন আহমেদ জানান, সাইদুল ইসলাম নামে এক ব্যক্তি দুটি অটোরিকশা ভাড়া দিয়ে সংসার চালাতেন। ২০১৪ সালের ১৫ মার্চ নূর হোসেন তার শিমরাইলের বাসায় সাইদুলকে ডেকে নিয়ে দুটি রিকশা থেকে ২০ হাজার টাকা চাঁদা দাবি করেন। সাইদুল চাঁদা দিতে অস্বীকার করলে তার দুটি রিকশা নিয়ে আটক করে রাখেন নূর হোসেন। এর মধ্যে ১০ হাজার টাকা দিলে একটি রিকশা ছেড়ে দেওয়া হয়।এ ঘটনায় ওই বছরের ১০ জুন সাইদুল ইসলাম বাদী হয়ে আদালতে একটি পিটিশন দাখিল করেন। পরে আদালতের নির্দেশে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ ১২ জুন আটজনের বিরুদ্ধে মামলা গ্রহণ করেন। এ মামলায় পুলিশ তদন্ত শেষে ওই বছরের ২৫ সেপ্টেম্বর নূর হোসেন, তার ছোট ভাই নূর উদ্দিন, তাদের ভাতিজা শাহজালাল বাদল ও সহযোগী লোকমানের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। মামলায় আট সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আদালত অভিযুক্ত চার আসামিকেই খালাস দিয়েছেন।

তিনি আরও জানান, বৃহস্পতিবার নূর হোসেনের আরও একটি মামলায় মামলায় যুক্তিতর্ক হয়েছে। দুটি মামলার সাক্ষ্য গ্রহণের তারিখ থাকলেও সাক্ষীরা উপস্থিত হননি। তিনটি মামলার পরবর্তী তারিখ আগামী ১৪ জুলাই নির্ধারণ করেছেন আদালত। এর আগে সকালে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে নূর হোসেনকে কাশিমপুর কারাগার থেকে নারায়ণগঞ্জ জেলা আদালতে আনা হয়। আদালতের কার্যক্রম শেষে পুনরায় পুলিশি নিরাপত্তায় তাকে কাশিমপুরের উদ্দেশ্যে নেওয়া হয়।

প্রসঙ্গত, ২০১৪ সালের ২৭ এপ্রিল ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড থেকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলামসহ সাতজনকে অপহরণ করা হয়। ঘটনার তিন দিন পর প্রথমে ছয়জন ও আরও কয়েকদিন পর আরেকজনের মরদেহ উদ্ধার করে পুলিশ। ওই অপহরণ ও হত্যা মামলায় ২০১৭ সালের ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত নূর হোসেন ও র‌্যাবের সাবেক তিন কর্মকর্তাসহ ২৬ জনকে মৃত্যুদণ্ড দেন। এর পর থেকে নূর হোসেন কারাবন্দী রয়েছেন।

আরও পড়ুন

- Advertisement -

কমেন্ট করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ডেইলি নারায়ণগঞ্জে প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি এবং ভিডিও কন্টেন্ট বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।

সর্বশেষ

You cannot copy content of this page