ঢাকাসোমবার , ১৬ মে ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

শিশুদের মানবিক মূল্যবোধ জাগাতে হবে : আইভী

আবু বকর সিদ্দিক
মে ১৬, ২০২২ ৫:৩৬ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী বলেন, সব মা-ই রত্নগর্ভা। কারণ, মায়েরা ৯ মাস সন্তানকে পেটে ধারণ করে সন্তানের জন্ম দেন। আল্লাহ এমনই ঐশ্বরিক শক্তি দিয়েছেন যে একজন মা-ই পারেন সন্তান ধারণ করতে। তারপরও কিছু মা ছেলেমেয়েদের প্রতিষ্ঠিত করতে অনন্যসাধারণ ভূমিকা পালন করেন। নিজের স্বার্থের কথা ভুলে গিয়ে দিনরাত পরিশ্রম করেন। তিনি একজন নারী, তাঁরও যে একটা জীবন আছে, সবকিছু ভুলে আত্মত্যাগ করেন মায়েরা। বাচ্চাদের সৎ, সাহসী ও মানবিক হতে শেখাতে হবে। শিশুদের ভেতরে মানবিক মূল্যবোধ জাগাতে হবে। ক্লাসে প্রথম-দ্বিতীয় হওয়া বড় কথা নয়, মানবিক হওয়া জরুরি। মানুষ হওয়া বড়ই কঠিন।

সোমবার (১৬ মে) দুপুর ১২টায় নগর ভবনে ‘রত্নগর্ভা মা’ সম্মাননা প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। আন্তর্জাতিক মা দিবস উপলক্ষে নারায়ণগঞ্জের চারজন রত্নগর্ভা মাকে হলি উইলস স্কুল এ সম্মাননা দেয়।

স্মৃতিচারণা করে নারায়ণগঞ্জের সিটি মেয়র বলেন, সম্প্রতি আমি আমার মাকে হারিয়েছি। আমি যখন রাশিয়াতে বৃত্তি নিয়ে যাব, তখন বাড়িতে কেউ রাজি ছিল না। একমাত্র আমার মা-ই বলেছিলেন, “আমার মেয়ে যাবেই, সে ডাক্তার হবেই।” যে মেয়ে ঢাকা শহরে এক রাত যাপন করেনি, তাকে সোভিয়েত ইউনিয়নে পাঠিয়েছিলেন মা। আমি আমার মায়ের প্রতি কৃতজ্ঞ।অনুষ্ঠানে সালেহা বেগম, চারবীন আক্তার, মাসুদা উদ্দিন ঝর্ণা ও আকিবুল বাহারকে ‘রত্নগর্ভা মা’ সম্মাননা দেওয়া হয়।

সম্মাননা পাওয়া মায়েদের অভিনন্দন জানিয়ে মেয়র বলেন, একজন মা যেন তাঁর ছেলে ও মেয়েকে সমান দৃষ্টিতে দেখেন। বিদ্যমান পরিস্থিতিতে মেয়েদেরই বেশি অগ্রাধিকার দেওয়া উচিত বলে তিনি মনে করেন। এ সময় অন্যান্যের মধ্যে সফর আলী ভূঁইয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান জাকির আলী ভূঁইয়া, দৈনিক সংবাদের প্রধান প্রতিবেদক সালাম জুবায়ের, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন, হলি উইলস স্কুলের প্রধান শিক্ষক মাহমুদা শামীম প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।