ঢাকাবৃহস্পতিবার , ১৯ মে ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

না’গঞ্জে গাড়ি চোর চক্রের মূলহোতাসহ ৬ সদস্য গ্রেফতার

আবু বকর সিদ্দিক
মে ১৯, ২০২২ ৬:০৯ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জের ঢাকা চট্টগ্রাম মহাসড়কে ছিনতাইকারী, অপহরনকারী ও সংঘবদ্ধ গাড়ি চোর চক্রের মূলহোতাসহ ৬ সদস্য গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এসময় ২টি পিকআপ উদ্ধার ও ০৫ টি চোরাই গ্যারেজের সন্ধান পেয়েছে বলে দাবি সংস্থাটির।বৃহস্পতিবার (১৯ মে) এক সংবাদ সম্মেলনে এসব তথ্য গণমাধ্যমকে জানায় পিবিআই নারায়ণগঞ্জের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মনিরুল ইসলাম।

গ্রেফতারকৃতরা হলেন- সোনারগাঁয়ের আনন্দ বাজারের মৃত আব্দুল ভান্ডারীর ছেলে কালাম ভান্ডারী (৩৫), কুমিল্লার তিতাসের নাগেরচরের বিপনের ছেলে মোঃ. রায়হান (৩০), কিশোরগঞ্জের যুগিরকান্দার মৃত কাজী মিয়ার ছেলে হাসান আহম্মেদ(৩২), সোনারগাঁয়ের বারগাও এলাকার মৃত মোক্তার হোসেনের ছেলে মো. ফারুক (২৭), সোনারগাঁয়ের কাঁচপুরের হিরন ভূইয়ার ছেলে মো. সুমন (৩০), ডেমরার মজি রহমানের ছেলে মনির হোসেন (২৭)। তাদেরকে ১৮ মে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ, সোনারগাঁ, রূপগঞ্জ ও ঢাকার ডেমরার বিভিন্ন এলাকা থেকে অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়েছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

তরিকুল ইসলাম নামের এক ব্যক্তি গত ৯ মে সিদ্ধিরগঞ্জ থানাধীন সাহেবপাড়া এলাকার ১ নং রোডে তার চায়ের দোকানের সামনে একটি এক্স–২ মডেলের টাটা কোম্পানির পিকআপ গাড়ি (মেট্রো-ন-১৮-৩৫৯২) রেখে গেলে তা চুরি হয়ে যায়। পরবর্তীতে সিদ্ধিরগঞ্জ থানায় দায়ের করা তরিকুলের মামলাটি পিবিআইয়ে স্থানান্তরিত হলে তথ্য প্রযুক্তি এবং সোর্সদের সহায়তায় ঘটনার সাথে সরাসরি জড়িত ৬ জন আসমিকে গ্রেফতার করা হয়। সংবাদ সম্মেলনে পিবিআই জানায়, আসামিরা ঢাকা চট্টগ্রাম মহাসড়কে ট্রাক কাভার্ড ভ্যান, পিকআপ, অটোরিক্সা, ইজিবাইক চোর, ছিনতাইকারী, অপহরনকারী ও হাইওয়ে মহাসড়কে সংঘবদ্ধ তেল চোর চক্রের পেশাদার অপরাধী চক্র।

আসামিদের গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যমতে চুরি হওয়া দুটি পিকআপ গাড়ি উদ্ধার করা হয় যার একটি যাত্রাবাড়ী এবং অন্যটি সিদ্ধিরগঞ্জ থানা এলাকা হতে উদ্ধার করা হয়েছে। তিন বছরে এই চক্রটি শতাধিক ট্রাক, পিকআপ, অটোরিক্সা চুরি ও ছিনতাই করেছে বলে জিজ্ঞাসাবাদে আসামিরা স্বীকারক্তি মূলক জবানবন্দি দেয়। অনুসন্ধানে ঢাকা, নারায়ণগঞ্জসহ আশেপাশের এলাকায় আরোও পাঁচটি চোরাই গ্যারেজের খোঁজ পাওয়া গেছে বলে জানয় তিনি।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।