ঢাকাবুধবার , ২৫ মে ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

কিশোরগ্যাং দমনে পুলিশের গণ গ্রেফতার

আবু বকর সিদ্দিক
মে ২৫, ২০২২ ৬:০৮ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জে এখন আতঙ্কের নাম কিশোরগ্যাং। উঠতি বয়সের কিশোরেরা দিন দিন জড়িয়ে পরছে মাদক, ছিনতাই ও খুনের মত মারাত্মক অপরাধে। পাড়া মহল্লায় মাদক ব্যবসার নিয়ন্ত্রন ও এলাকায় আধিপত্য ধরে রাখতে রাজনৈতিক ছত্রছায়ায় ব্যবহার হচ্ছে একাধিক কিশোরদের গ্রুপ। দিনে দিনে এ যেন বর্তমানে নারায়ণগঞ্জের বিষফোঁড়া হয়ে দাড়িয়েছে। শুধু এ মাসেই কিশোর বাহিনীর সহিংস হামলার শিকার হয়ে প্রাণ হাড়ায় তিন জন ও আহত হয়েছেন আরোও অন্তত বিশ জন। এর পর থেকে তৎপর হয়ে উঠেছে প্রশাসন। ঘোষনা দিয়ে কিশোরগ্যাং দমনে মাঠে নামে পুলিশ, চালিয়েছে গণ গ্রেফতার।

বুধবার (২৫ মে) রাতে জেলা পুলিশ সুপারের নির্দেশে অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল) মোহাম্মদ নাজমুল হাসানের নেতৃত্বে নারায়ণগঞ্জ সদর মডেল থানার চারটি এলাকায় এই গণ গ্রেফতার কার্যক্রম পরিচালনা করেন। এসময় সন্দেহজনক ভাবে পাঁচ জনকে গ্রেফতার করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নারায়ণগঞ্জে কিশোরগ্যাংয়ের দৌড়াত্ম আশঙ্কাজনক হারে বেড়ে যাওয়ায় নগরবাসী বেশ আতঙ্কিত হয়ে পরেছে। এমন পরিস্থিতিতে আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে নারায়ণগঞ্জ জেলা পুলিশ শহরের বাপ্পিচত্তর, শহিদনগর, গোগনগর ও বোয়ালিয়া খাল এলাকায় পুলিশি মহড়া চালায়। মহড়া শেষে নারায়ণগঞ্জ সদর মডেল থানার পুলিশ পরিদর্শক আনিচুর রহমান মোল্লা গণ মাধ্যমকে জানায়, আমি সদ্য এই থানায় যোগদান করেছি। আমি আপনাদের আস্বস্ত করতে চাই, আমার থানা এলাকায় মদক ও কিশোরগ্যাং ইস্যুতে জিরো টলারেন্স ভুমিকায় থাকবে পুলিশ। কোন মাদক ব্যবসায়ী কিংবা কিশোরগ্যাং সদস্যকে ছাড় দেয়া হবে না।

এসময় নারায়ণগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল) মোহাম্মদ নাজমুল হাসান গণমাধ্যমকর্মীদের উদ্দেশ্য করে বলেন, নারায়ণগঞ্জ থেকে মাদক ও কিশোরগ্যাং নির্মূলে আপনারা গণমাধ্যমকর্মীরা বড় ভুমিকা রাখতে পারেন। আপনারা আমাদের তথ্য দিয়ে সহযোগীতা করবেন। মাদক ও কিশোরগ্যাং নিয়ন্ত্রনে আনতে জেলা পুলিশ জিরো টলারেন্সে আছে, থাকবে। আজ যে অভিযান পরিচালিত হয়েছে এই অভিযান অব্যাহত থাকবে। আজ সন্দেহভাজন পাঁচ জনকে আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদে তাদের বিরূদ্ধে কোন অপরাধমূলক তথ্য পাওয়া গেলে বিধি মোতাবেক আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। কিশোর অপরাধ দমনে নৈতিক শিক্ষার চর্চা এবং স্কুল ও ধর্মীয় উপসনালয়ে তাদের চিহ্নিত করে কাউন্সিলিং করার পরামর্শও দেন তিনি।

প্রসঙ্গত, মাদক ব্যবসার নিয়ন্ত্রন ও এলাকাভিত্তিক আধিপত্য বিস্তার করতে রাজনৈতিক ছত্রছায়ায় এ সকল কিশোরেরা বেশ স্বক্রিয় হয়ে উঠেছে। তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এ সকল বাহনীর সদস্যরা হেন কোন অপরাধ নেই যা তারা করছে না। এলাকাভিত্তিক চাঁদাবাজি থেকে শুরু করে ছিনতাই, হামলা, খুনসহ নানা অপরাধমূলক কর্মকান্ড সংগঠিত করছে বীরদর্পে। গত কাল মঙ্গলবার (২৪ মে) সোনারগাঁ এলাকায় এক সংবাদকর্মী কিশোর বাহিনীর হাতে জিম্মি হয়ে হামলায় আহত হয়। পরে পুলিশের সহায়তায় উদ্ধর হন তিনি। এছাড়াও সম্প্রতি এই বাহিনীর হামলার শিকার হয়ে প্রাণ হারিয়েছে তিনজন এদের মধ্যে দুইজন স্কুল শিক্ষার্থী। আহত হয়েছে স্থানীয় একটি দৈনিক পত্রিকার নির্বাহী সম্পাদক রাশিদ চৌধুরী (৩২) ও তার সাথে থাকা আরেক পথচারী মো. জসিম (৩৯)।

শুধু তাই নয় হামলার শিকার হয়ে মারাত্মক ভাবে আহত হয়েছে নারায়ণগঞ্জ প্রেস কøাবের সাধারণ সম্পাদকের ছেলে দশম শ্রেণীর শিক্ষার্থী আহমেদ অনন্ত শাহ্ (১৬)। এছাড়াও জেলার সিদ্ধরগঞ্জ, ফতুল্লা ও সদর থানা এলাকায় গত এক মাসে আটটি পৃথক ঘটনায় আরোও পঁচিশজন আহতের ঘটনার প্রমান মিলেছে স্থানীয় দৈনিক পত্রিকাগুলোতে প্রকাশিত সংবাদের সূত্রমতে।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।