ধুমপান ও তামাক নিয়ন্ত্রণে জেলা টাস্কফোর্স কমিটির সভা

ধুমপান ও তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে জেলা টাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম, জেলা সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. মশিউর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক রহিমা বেগম, অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হাসান, জেলা আওয়ামীলীগের সভাপতি আবদুল হাই।সভায় ধুমপান ও তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে কার্যকর পদক্ষেপ নেয়া হবে বলে জানান জেলা প্রশাসক।

এসময় জেলা প্রশাসক বলেন, প্রথমে হয়তো বিড়ি বা সিগারেট দিয়ে শুরু করে এরপরে তার কিউরিসিটি বাড়তে থাকে তারপরে গাজায় যায়, তারপর ইয়াবা, ফেন্সিডিলে যায়। এই কিউরিসিটি বাড়তে বাড়তে একসময় সে মাদকাসক্ত হয়ে পড়ে। তাই আমাদের সকলকে নিজ নিজ অবস্থান থেকে খেয়াল রাখতে হবে যাতে আমাদের সন্তানরা বা আশেপাশের কেউ যাতে বিপথে না যায়।

পুলিশ সুপার বলেন, বর্তমানে কিশোর অপরাধ বেড়ে গেছে। এই কিশোররা অন্য কেউ নয়, এরা আমাদেরই কারো সন্তান বা কারো স্বজন। প্রতিটি বাড়িতে বাড়িতে পুলিশ থাকা সম্ভব নয়, তাই আমাদের প্রত্যেককে নিজ নিজ অবস্থান থেকে কার্যকর ভুমিকা রাখতে হবে। সন্তানরা কার সাথে মিশছে, কোথায় যাচ্ছে সেদিকে খেয়াল রাখতে হবে। এসময় আরও সদর উপজেলা চেয়ারম্যান এড. আবুল কালাম আজাদ বিশ্বাস, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রিফাত ফেরদৌস, রূপগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সেক্রেটারী শাহজাহান ভুইয়া, আড়াইহাজার উপজেলা চেয়ারম্যান মুজাহিদুর রহমান হ্যালো সরকার, বন্দর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এম এ রশিদ, বিশিষ্ট ব্যক্তিত্ব ডা. শাহনেওয়াজ চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা মোহর আলী চৌধুরী প্রমুখ।

আরও পড়ুন

- Advertisement -

কমেন্ট করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ডেইলি নারায়ণগঞ্জে প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি এবং ভিডিও কন্টেন্ট বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।

সর্বশেষ