ঢাকাশনিবার , ২৫ জুন ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

মাহেন্দ্রক্ষণের স্বাক্ষী হল নারায়ণগঞ্জ

আবু বকর সিদ্দিক
জুন ২৫, ২০২২ ৪:১৪ অপরাহ্ণ
Link Copied!

বাংলাদেশ আওয়ামীলীগের জন্মস্থান খ্যাত আন্দোলনের সুতিকাগার নারায়ণগঞ্জে পদ্মা সেতুর উদ্বোধনে যেন আমেজটা ছিল অন্য রকম। বাজারে ঘাটে, পথে, আড্ডায়, চায়ের দোকানে সর্বত্র আলোচনায় ছিল পদ্মা সেতু। এদিকে এই ইতিহাসের স্বাক্ষী হতে নারায়ণগঞ্জের ইসদাইরের শামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্সের খোলা মাঠে বড় স্ক্রিনে পদ্মা সেতুর উদ্বোধন প্রত্যক্ষ করেছেন কয়েক হাজার মানুষ। পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে এই বর্ণাঢ্য আয়োজন করেছিল নারায়ণগঞ্জ জেলা প্রশাসন। শনিবার সকালে সেতুর উদ্বোধন উপলক্ষে র‌্যালি অনুষ্ঠিত হয়। এসময় মুষলধারে বৃষ্ঠি হলেও সেই বৃষ্ঠি উপেক্ষা করে র‌্যালিতে বীর মুক্তিযোদ্ধা, প্রশাসনিক কর্মকর্তা, রাজনৈতিক, সামাজিক ও নাগরিক বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন। শহরের প্রাণকেন্দ্র চাষাঢ়া থেকে র‌্যালিটি বের হয়। পরে ক্রীড়া কমপে¬ক্সের সামনে গিয়ে শেষ হয়।

আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক), নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমান, নারায়ণগঞ্জ-৩ আসনের সাংসদ লিয়াকত হোসেন খোকা, জেলা পরিষদের প্রশাসক ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, জেলা ও দায়রা জজ মুন্সি মশিয়ার রহমান, জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, জেলা পুলিশ সুপার জায়েদুল আলম প্রমুখ।

মাহেন্দ্রক্ষণের স্বাক্ষী হল নারায়ণগঞ্জ

এদিকে পদ্মা সেতুর উদ্বোধনের সময় সরাসরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুষ্ঠানস্থল মাওয়া প্রান্তে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ও জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি ডা. সেলিনা হায়াৎ আইভী ও নারায়ণগঞ্জ-২ আসনের সাংসদ নজরুল ইসলাম বাবু। নারায়ণগঞ্জের আয়োজিত অনুষ্ঠানে রুপগঞ্জ আসনের সংসদ সদস্য এবং বস্ত্র ও পাট মন্ত্রী গেলাম দস্তগীর গাজী বলেছেন, অনেক কষ্টের বিনিময়ে এ পদ্মা সেতু আমাদের মাঝে এসেছে। একাত্তর সালে বঙ্গবন্ধু আমাদের সর্বশ্রেষ্ঠ উপহার স্বাধীনতা উপহার দিয়েছিলেন। আজ সেই উপহারের সাথে আরেকটি উপহার এসেছে। বঙ্গবন্ধু কন্যা তার সর্বশ্রেষ্ঠ উপহার পদ্মা সেতু আজ বাঙালি জাতিকে উপহার দিয়েছেন।

মন্ত্রী বলেন, অনেকে বলেন পদ্মা সেতুর কারণে তিন কোটি মানুষের ভাগ্য পরিবর্তন হবে। আমি বলব সাড়ে আঠারো কোটি মানুষের ভাগ্য পরিবর্তন হবে। আমরাও এই ভাগ্য পরিবর্তনের অংশীদার। অনুষ্ঠানে নারায়ণগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেন, সামনে ষড়যন্ত্র আছে সবাই প্রস্তুত থাকুন, এক থাকুন। ৭ই মার্চের ভাষনে বঙ্গবন্ধু বলেছিলেন, বাঙ্গালি জাতিকে কেউ দাবায় রাখতে পারবানা, সেই কথা আজ সত্য হয়েছে। বাঙ্গালিরে কেউ দাবায় রাখতে পারেনি, আমরা নিজের পায়ে দাঁড়িয়েছি বঙ্গবন্ধু জাতির জনকের কন্যা শেখ হাসিনার হাত ধরে। শেখ হাসিনা এখন শুধু আওয়ামীলীগ নয় দেশের সম্পদ, আপনাদের সম্পদ।

নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা বলেন, আজ বক্তব্য দেয়ার দিন না। আজকের দিন বাঙালি জাতির প্রাপ্তির দিন। অনেক চক্রান্ত হয়েছে যেন পদ্মা সেতু না হয়। কিন্তু সততা ও দৃঢ়তার মাধ্যমে যে সবকিছু অর্জন করা যায় তা প্রমান করে দিয়েছেন আমাদের জাতির জনকের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।