ঢাকারবিবার , ৩ জুলাই ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

বন্দরে মিশুক গাড়ী প্রবেশের নিষেধাজ্ঞায় বিক্ষোভ

আবু বকর সিদ্দিক
জুলাই ৩, ২০২২ ৭:০৩ অপরাহ্ণ
Link Copied!

বন্দর ১নং খেয়াঘাটে মিশুক গাড়ী প্রবেশের নিষেধাজ্ঞার বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও স্মরকলিপি প্রদান করেছে বিক্ষুদ্ধ মিশুক মালিক ও শ্রমিকেরা। রোববার (৩ জুলাই) সকাল সাড়ে ১০টায় বিক্ষোভ মিছিল নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বন্দর থানার অফিসার ইনর্চাজের বরাবর তারা এ স্মরক লিপি প্রদান করে। বিক্ষোভ মিছিল ও স্মরক লিপি প্রদান কালে মিশুক মালিক ও শ্রমিকদের পক্ষে উপস্থিত ছিলেন মোঃ আরিফ, মোঃ নুরুল ইসলাম, মোঃ বাদল, দৌলত, আমানসহ প্রায় ৫ শতাধিক মালিক ও শ্রমিক নেতৃবৃন্দ।

স্মরক লিপি প্রদান শেষে বিক্ষুদ্ধ মিশুক মালিক ও শ্রমিকরা জানান, দীর্ঘ ৮ বছর ধরে বন্দরে প্রায় সাড়ে ৪ হাজার শ্রমিক মিশুক গাড়ী চালিয়ে জিবীকা নির্বাহ করে আসছে। কিন্তু দুঃখের বিষয় আমাদের মিশুক গাড়ীগুলো বন্দর ১নং খেয়াঘাটে আসলে ৎ কতিপয় স্বার্থনিশি মহল মিশুক গাড়ীগুলো চলাচলে বাধাগ্রস্থ করছে।

এর ধারাবাহিকতায় গত ৩০ জুন আলআমিন নামে এক মিশুক চালক যাত্রী নিয়ে বন্দর ১নং খেয়াঘাট এলাকায় আসলে ওই সময় কতিপয় স্বার্থনিশি মহল মিশুক চালক আলামিনকে ঘাটে আসার অপরাধে বেদম ভাবে মারধর করে প্রায় ৩ ঘন্টা মিশুক গাড়ী আটকে রাখে। ৪বন্দর ১নং খেয়াঘাটে মিশুক গাড়ী চলাচলে বাধা সৃষ্টি কারনে আমাদের রুজি রোজগার কমে যাচ্ছে। মিশুক গাড়ী চালাতে না পেরে বহু মিশুক মালিক ও শ্রমিক পথ বসার উপক্রম হয়ে দাঁড়িছে। এ অবস্থা থেকে পরিত্রানের জন্য বিক্ষুদ্ধ মিশুক মালিক ও শ্রমিকরা উপজেলা প্রশাসন ও বন্দর থানা অফিসার ইনর্চাজের বরাবর স্মরক লিপি প্রদান করে।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।