ঢাকাশনিবার , ৬ আগস্ট ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

কুমুদিনীর পাটের গুদামে আগুন

আবু বকর সিদ্দিক
আগস্ট ৬, ২০২২ ৪:৩৪ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জের কুমুদিনী এলাকার ছয় নস্বর গুদামে আগুন লেগেছ। বেলা সোয়া এগারটায় লাগা ওই আগুন নারায়ণগঞ্জ ও হাজীগঞ্জ ফায়ার স্টেশনের মোট পাঁচটি ইউনিটের এক ঘন্টার প্রচেষ্টায় বেলা সোয়া বারটায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স। তবে এখনো আগুন নির্বাপনে কাজ করছে ফায়ার ফাইটাররা এমনটি জানিয়েছেন নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন।

শনিবার (৬ আগষ্ট) নগরীর নবাব সিরাজুদ্দৌলা সড়কের কুমুদিনী এলাকার কুমুদিনী ট্রাস্ট হতে ভাড়ায় নেয়া বাসু বাবু ও গনেশ বাবুর যৌথ মালিকানাধীন ইন্টারন্যাশনাল জুট ট্রেডার্সের ৬ নম্বর গুদামে ওই আগুনের ঘটনা ঘটে।

কুমুদিনী পাট গুদামের শ্রমিকদের সরদার নজরূল ইসলাম জানায়, আমি ও আমার শ্রমিকেরা পাশের একটি গুদামে কাজ করছিলাম। হঠাৎ ৬ নম্বর গুদাম থেকে প্রচন্ড ধোঁয়া বেড় হতে দেখি। পরে ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। প্রথমে আমরা নিজেরা চেষ্টা করি পানি ও বালু দিয়ে, তাতে কাজ হয়নি। পাটজাত পণ্য হওয়ায় আগুন ছড়িয়ে পড়ে। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে এক ঘন্টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এখনো যথেষ্ট ধোঁয়া বেড় হতে দেখা যাচ্ছে।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন বলেন, সকাল এগারটা সতের মিনিটে খবর পাই, কুমুদিনী পাটের গুদামে আগুন লেগেছ। খবর পেয়ে মন্ডলপাড়া ও হাজীগঞ্জ ফায়ার স্টেশনের পাঁচটি ইউনিটের এক ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এই এলাকায় আরো পয়ত্রিশ-চল্লিশটি গুদাম রয়েছে। পার্শ্ববর্তী গুদামেে যন আগুন ছড়িয়ে যেতে না পারে, সেই লক্ষ্যে কাজ করেছে ফায়ার ফাইটাররা। তিনি বলেন, তবে আগুনের সূত্রপাত সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি, তদন্ত সাপেক্ষে আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে। তবে গুদাম মালিকের কাছ থেকে যতটুকু জেনেছি, ওই গুদামিটেত প্রায় দশ হাজার মণ পাট মজুত করা ছিল।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।