ঢাকাশনিবার , ৬ আগস্ট ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

তেলের দামবৃদ্ধিতে ভাড়া বাড়েনি নারায়ণগঞ্জে, সড়কে কমেছে বাস

আবু বকর সিদ্দিক
আগস্ট ৬, ২০২২ ৬:২৪ অপরাহ্ণ
Link Copied!

জ্বালানী তেলের দাম বাড়ার কারনে নারায়ণগঞ্জে বাসের ভাড়া বাড়েনি। তবে, লোকসানের আশঙ্কায় কিছু সংখ্যক বাস বন্ধ করে রেখেছেন। যেসব বাস চলছে, সেগুলোতে এখনো আগের ভাড়াই নেওয়া হচ্ছে। বাস মালিকেরা নতুন ভাড়া নির্ধারণের অপেক্ষা করছেন। তারা বলছেন, বিকালে বৈঠক হতে পারে। তবে, আগের ভাড়ার থেকে আগামীকাল দ্বিগুন হবে।

সূত্রে জানা গেছে, জ্বালানি তেলের দাম বৃদ্ধি পাওয়ায় বাস ভাড়া সমন্বয় করার দাবি জানিয়েছেন পরিবহন মালিক সমিতি। এ নিয়ে শনিবার (৬ আগস্ট) বিকেল ৫টায় বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) সঙ্গে বৈঠকে বসবেন তারা। গত শুক্রবার রাত ১২টার পর থেকে সব ধরনের জ্বালানি তেলের দাম রাতারাতি ৪২ থেকে ৫২ শতাংশ বাড়িয়ে দেওয়া হয়েছে। ডিজেল ও কেরোসিনের দাম লিটারপ্রতি ৮০ টাকা থেকে বাড়িয়ে ১১৪ টাকা করা হয়েছে। এছাড়া পেট্রোলের দাম ৮৬ টাকা থেকে ১৩০ টাকা এবং অকটেনের দাম ৮৯ টাকা থেকে বাড়িয়ে ১৩৫ টাকা হয়েছে। এদিকে শনিবার নারায়ণগঞ্জের সড়কগুলোতে সড়েজমিনে ঘুরে দেখা যায়, শীতল, উৎসব, বন্ধন, বিআরটিসি পরিবহন আগের নির্ধারিত ভাড়া নিয়ে যাত্রীদের গাড়িতে উঠাচ্ছেন। মৌমিতা ও অনাবিল লোকসানের আশঙ্কায় বন্ধ রেখেছেন। দূরপাল্লার বাসও তেমন দেখা যায়নি। যাত্রীদের চাপ না থাকায় পরিবহনের চাপও তেমন দেখা যায়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক উৎসব পরিবহণের টিকেট কাউন্টারে বসা এক কর্মচারী বলেন, শনিবার ছুটির দিন হওয়াতে যাত্রীদের তেমন চাপ ছিলো না। বিকালে বাস ভাড়া নিয়ে বৈঠকে বসবেন পরিবহন নেতারা। আমরা আশা করছি বাসের ভাড়া দ্বিগুন হতে পারে। সেটা বিকালের পর বুঝা যাবে। কথা হয় দূরপাল্লার পরিবহণ শ্যামলী পরিবহনের টিকিট কাউন্টারে বসা এক কর্মচারীর সাথে। তিনি বলেন, আপনারা জানেন জ্বালানি তেলের দাম বৃদ্ধি পেয়েছে। আমরা আগের ভাড়া নিয়ে যাত্রীদের পাঠাচ্ছি। সিদ্ধান্তের আগে আমরা যাত্রীদের সাথে জুলুম করতে পারি না। আশা করছি নির্ধারিত বাড়ার থেকে ১০০ টাকা ভাড়া বৃদ্ধি পেতে পারে। এটা সিদ্ধান্তের পর জানা যেতে পারে।

বন্ধন পরিহহণের চালকের সাথে কথা হলে তিনি জানান, ‘আমরা মালিকের বাস চালাই। মালিক যেভাবে বলবে আমরা সেভাবে রাস্তায় চলাচল করব। সব ধরনের জ্বালানির দাম বৃদ্ধি পাওয়ায় কিছু বাস কম দেখা গেছে। মালিকপক্ষ যে সিদ্ধান্ত নেবে সে অনুযায়ী আমরা সড়কে বাস চালাব।’ বন্ধন পরিবহনের চেয়ারম্যান মো. জুয়েল হোসেন জানান, তেলের দাম বেড়েছে। আমরা বাস বন্ধ করিনি ও বাসের ভাড়া বাড়াইনি। নতুন ভাড়া নির্ধারণের জন্য অপেক্ষা করছি। রাতের বেলা জ্বালানী তেলের দাম বাড়ানো হয়েছে। আজও ছুটি। সে কারণে আমরা একটু অপেক্ষা করছি। ঢাকায় ভাড়া নির্ধারণ বিষয়ে মিটিং হবে। তার পরই হয়তো ভাড়া বাড়বে। ভাড়া বাড়িয়ে দিলে তেলের মূল্যবৃদ্ধির উপর কিছুটা প্রভাব পড়বে বলে তিনি জানান।’

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।