ঢাকারবিবার , ২৮ আগস্ট ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

৫ শতাধিক অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

আবু বকর সিদ্দিক
আগস্ট ২৮, ২০২২ ৪:৫৩ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি আবাসিক এলাকায় পাঁচ শতাধিক অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট নুশরাত আরা খানমের নেতৃত্বে ও আইন শৃংখলা বাহিনীর সহায়তায় রবিবার বেলা এগারোটা থেকে বিকেল পর্যন্ত সদর উপজেলার ফতুল্লার পঞ্চবটির চাঁদনি হাউজিংয়ে এই অভিযান পরিচালিত হয়। তবে অবৈধ সংযোগ বিচ্ছিন্নকালে চাঁদনি হাউজিংয়ের কিছু ভবনের মালিক সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, এসব অবৈধ সংযোগের পেছনে তিতাসের কয়েকজন কর্মকর্তা ও ঠিকাদার জড়িত আছেন। বাড়ি প্রতি দুই থেকে তিন লাখ টাকার বিনিময়ে তারা এই হাউজিংয়ে অবৈধ সংযোগ প্রদান করেছেন।

তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কো. লিমিটেড এর ফতুল্লা আঞ্চলিক বিপন্ন বিভাগের ব্যবস্থাপক প্রকৌশলী জয়নাল আবেদীন জানান, চাঁদনি হাউজিং নামে আবাসিক এলাকার অধিকাংশ বহুতল ভবনে কিছু বৈধ গ্যাস সংযোগের পাশাপাশি অবৈধভাবে বিপুল সংখ্যক চুলা ব্যবহার করা হচ্ছে। ফলে আশপাশের বৈধ গ্রাহকরা ঠিকমতো গ্যাস পাচ্ছেন না। রবিবার প্রায় একশটি বাড়িতে অভিযান চালিয়ে অবৈধ সংযোগগুলো বিচ্ছিন্ন করা হয়। পর্যায়ক্রমে সকল অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হবে জানিয়ে এসব অবৈধ সংযোগ প্রদানের পেছনে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথাও জানান তিনি।

অবৈধ সংযোগের ব্যাপারে প্রকৌশলী জয়নাল আবেদীন বলেন, কারা সংযোগ দিয়েছে তাদের নাম পরিচয় আমাদের জানানো হোক। তাদের চিহ্নিত করে দেয়া হোক। তিতাসের কেউ জড়িত থাকলে কর্তৃপক্ষ তার বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেবে।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।