ঢাকামঙ্গলবার , ৩০ আগস্ট ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

এমপি শামীমকে মেয়র আইভীর হুংকর

আবু বকর সিদ্দিক
আগস্ট ৩০, ২০২২ ৫:১৬ অপরাহ্ণ
Link Copied!

শোক দিবসের আলোচনা সভা ও দোয়ার অনুষ্ঠান হলেও প্রধান অতিথির মুখে শোকের কথা শোনা গেল খুব অল্পই। শোনা গেল না বিএনপি-জামাত কিংবা তথাকথিত সুশীলদের বর্তমান আচরণের বিরুেদ্ধ একটি শব্দও। দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী পুরো আগষ্ট মাস জুড়েই তার বিভিন্ন অনুষ্ঠানে সামনের ষড়যন্ত্র মোকাবেলায় সাবধান থাকার সতর্ক থাকার পরামর্শ দিচ্ছেন, কিন্তু এই অনুষ্ঠানের প্রধান অতিথির মুখে দলীয় সভানেত্রী বা কেন্দ্রীয় আওয়ামী লীগ যে ভাষায় কথা বলছে সেই ছিটেফোটাও শোনা গেল না। যা শোনা গেল তাকে আরবী ভাষায় বলা হয় গিবত আর শুদ্ধ বাংলায় পরচর্চা। যে সময় দলের জন্য ঐক্য সবচেয়ে বেশী জরুরী, কর্মীদের দিক নির্দেশনা জরুরী, সেই সময় বিরোধের আগুনে যেন অকটেন ঢাললেন তিনি।

জেলা শ্রমিকলীগের স্বঘোষিত বা একাংশের আয়োজিত ঐ আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সদ্য প্রতিমন্ত্রীর মর্যাদা প্রাপ্ত সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াত আইভী। গত ২৭তারিখে আওয়ামী লীগ ও দলীয় সভানেত্রী শেখ হাসিনার পক্ষে করা শামীম ওসমানের করা বিশাল জনসভা নিয়েও সমালোচনা করতে ভুল করেননি তিনি।

বলেছেন, ঐ জনসভায় লোক ভাড়া করে আনা হয়েছিল। সরাসরি কাউন্সিলরদের ভোটে তৎকালীন শহর আওয়ামীলীগের সম্মেলনে জয়ী সাধারন সম্পাদক এডভোকেট খোকন সাহাকেও ছাড়েননি। ঐ সম্মেলনে নাকি আইভীর কারণেই জয়ী হয়েছিলেন খোকন সাহা। সভাপতি আনোয়ারর হোসেনকে এব্যপারে স্বাক্ষী মেনেছেন, ম্যাকানিজমকারী হিসেবে বলেছেন এড.দীপু ও জাহাঙ্গীর আলম ওরফে বি.জাহাঙ্গীরের নাম। যদিও ঐ সম্মেলনে জাহাঙ্গীর আলম নিজেই খোকন সাহার বিরুেদ্ধ সাধারন সম্পাদক প্রার্থী ছিলেন আর এড.দীপু তখন ছিলেন শামীম ওসমানের অতিব ঘনিষ্টদের একজন। এড.দীপু ও জাহাঙ্গীর মিলেমিশে বিএনপি-জামাত জোট আমলে খোকন সাহাকে সাধারন সম্পাদক করতে ম্যাকানিজম করেছিলেন! আইভীর এমন বক্তব্যে উপস্থিত অনেকেই ছিলেন স্বপ্নের জগতে।

এদিকে শোক দিবস উপলক্ষে আয়োজিত ঐ আলোচনা সভায় মেয়র আইভী স্থানীয় এমপি শামীম ওসমানকে উদ্দেশ্য করে আরো বলেছেন, দলের মধ্যে সবচেয়ে বড় গেঞ্জাম করা হয়। দল ক্ষমতায় এলে একটি পক্ষের হামলা-মামলা ও নির্যাতনের শিকার হই। কিছুলোক দলের মধ্যে বিভেদ সৃষ্টি করে। এগুলি বন্ধ করেন, নয়তো আপনার পরিণতি খুব খারাপ হবে।

মেয়র আইভী বলেন, এক বড় ভাইয়ের নির্দেশে আমার ওপর হামলা হলো, সেখানে হকার ছিল না কতিপয় নেতৃবৃন্দ ছিলেন। ওই বিষয়ে ৯ জনকে আসামী করে মামলা করায় আমি নাকি মহাভারত অশুদ্ধ করে ফেলেছি। এরকম মামলা আমাদের থেকে ৫০টা হওয়ার কথা ছিল। আপনার ভাগ্য ভাল, আপনি বেঁচে গেছেন আমরা মামলা মোকদ্দমা করি না। দলকে সংগঠিত করে দলের জন্য মানুষের কল্যানে কাজ করি। বঙ্গবন্ধুর কর্মী হিসেবে জননেতৃ শেখ হাসিনার কর্মী হিসেবে কাজকরতে গিয়ে আপনার বিরুদ্ধে মামলা দেওয়ার সময় পাই না আর আপনার বিরুদ্ধে মাথা ঘামানোর সময় নাই।

শামীম ওসমানকে উদ্দেশ্য করে আইভী বলেন, নির্বাচন আসলেই আপনি স্বক্রিয় হয়ে যান। আপনার এই হুঙ্কার দেখিয়ে লাভ হবে না। এর চেয়ে জননেতৃ শেখ হাসিনার পক্ষে কাজ করেন, জনকল্যানে কাজ করেন। এই শহরের মানুষকে এত বেশি অত্যাচার করা হয়েছে, নেতৃবৃন্দকে করা হয়েছে যা ভাষায় প্রকাশ করার মত না। আমরা নিরবে কাজ করে যাচ্ছি, আমাদের কাজ করার সুযোগ দেন। আমরা একত্রে কাজ করতে চাই, আপনার ভয়ে অনেকে আমাদের সাথে এসে কাজ করতে ভয় পায়। দলের মধ্যে আপনি সবচেয়ে বড় বিভেদ তৈরী করেন। আপনি জামায়াত-বিএনপিকে পেট্রোনাইজ করেন। এসব বন্ধ করেন, অন্যথায় আপনার পরিস্থিতি খুব খারাপ হবে।

এদিকে ঐ অনুষ্ঠানে প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন। এছারা আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য আনিসুর রহমান দিপু, জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জিএম আরাফাত প্রমূখ।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।