ঢাকাসোমবার , ১৮ সেপ্টেম্বর ২০২৩
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন

আর. পি সাহা বিশ্ববিদ্যালয়ের সিএসই প্রিমিয়ার লীগে চ্যাম্পিয়ন ডিবাগ ডমিনেটরস

নিজস্ব প্রতিবেদক
সেপ্টেম্বর ১৮, ২০২৩ ৬:৩৩ অপরাহ্ণ
Link Copied!

আর. পি. সাহা বিশ্ববিদ্যালয়ের (আরপিএসইউ) কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের আয়োজনে ১৬ সেপ্টেম্বর ২০২৩ (শনিবার) অনুষ্ঠিত হলো ক্রিকেট টুর্নামেন্ট “সিএসই প্রিমিয়ার লীগ (সিপিএল)-সিজন ২”।

ছয়টি দলকে হারিয়ে এই টুর্নামেন্টের চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে ‘ডিবাগ ডমিনেটরস’ (Debug Dominators)। বর্ণাঢ্য এই আয়োজনে প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মনীন্দ্র কুমার রায়। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্কুল অফ বিজনেস ডীন জনাব মো: নাজমুল হাসান, সিপিএল-সিজন-২ প্রধান উপদেষ্টা এবং সিএসই বিভাগের বিভাগীয় প্রধান ড. কিংকর প্রসাদ ঘোষ। টুর্নামেন্টের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা জনাব মোঃ আসাদুজ্জামান।

আর. পি সাহা বিশ্ববিদ্যালয়ের সিএসই প্রিমিয়ার লীগে চ্যাম্পিয়ন ডিবাগ ডমিনেটরস


কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের মোট ছয়টি দল এই টুর্নামেন্টে অংশগ্রহন করে। গ্রুপ পর্বের বাছাই শেষে ফাইনালে যোগ্যতম দল হিসেবে প্রতিদ্বন্দ্বীতা করে ‘ডিবাগ ডমিনেটরস’ (Debug Dominators) এবং ’গেম হ্যাকার’ (Game Hacker) ক্রিকেট দল। ফাইনালে হাড্ডাহাড্ডি লড়াই শেষে অপরাজিত চ্যাম্পিয়ন হয় ‘ডিবাগ ডমিনেটরস’ (Debug Dominators)।


টুর্নামেন্ট জুড়ে দুর্দান্ত খেলে সেরা ব্যাটার ও সেরা খেলোয়াড়ের পুরষ্কার জিতে নেয় জালাল উদ্দিন আহাদ। সেরা বোলার সুষ্ময়। টুর্নামেন্ট সেরা অধিনায়ক নির্বাচিত হয় আব্দুল আহাদ এবং ফাইনালের ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন তামজীদ রায়হান। টুর্নামেন্ট শেষে প্রধান অতিথি, বিশেষ অতিথি, প্রধান উপদেষ্টা এবং ছাত্র উপদেষ্টা বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করেন।


পড়াশোনার পাশাপাশি খেলাধুলা, সংস্কৃতি চর্চা ও শিক্ষার্থীদের নতুন দক্ষতা অর্জনে ভবিষ্যতেও সিএসই বিভাগ উৎসাহ প্রদান করবে বলে আশা প্রকাশ করেন সিপিএল-সিজন-২ প্রধান উপদেষ্টা এবং সিএসই বিভাগের বিভাগীয় প্রধান ড. কিংকর প্রসাদ ঘোষ।
এই ক্রিকেট টুর্নামেন্টের ম্যাচ পরিচালনা করেন আরপিএসইউ সিএসই বিভাগের সহকারী অধ্যাপক মো. মিজানুর রহমান এবং প্রভাষক অঙ্কন রায়। জমজমাট সিপিএলের দ্বিতীয় আসরটি উপভোগ করতে মাঠে আরও উপস্থিত ছিলেন সিএসই বিভাগের প্রাক্তন শিক্ষার্থীবৃন্দ।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।