ঢাকামঙ্গলবার , ২১ নভেম্বর ২০২৩
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

আড়াইহাজারে আ’লীগের মনোনয়ন পেতে ৬ নেতার দৌড়ঝাপ

নিজস্ব প্রতিবেদক, আড়াইহাজার
নভেম্বর ২১, ২০২৩ ১০:৫৬ অপরাহ্ণ
Link Copied!

আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচনে নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন ৬ শীর্ষ নেতা।
তারা হলেন, বর্তমান সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, সাবেক রাষ্ট্রদূত বীর মুক্তিযোদ্ধা মমতাজ হোসেন, আড়াইহাজার উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও উপজেলা চেয়ারম্যান শাহজালাল মিয়া, কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এড. হাবিবুর রহমান মোল্লা, যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক তথ্য বিষয়ক সম্পাদক এড. ইকবাল পারভেজ ও আড়াইহাজার উপজেলা চেয়ারম্যান হেলো সরকার।

দলীয় সূত্রমতে, নজরুল ইসলাম বাবু পরপর তিনবারের সংসদ সদস্য। এবার তিনি দলীয় মনোনয়ন পেলে ৪র্থবারের মতো এমপি পদে লড়েবন তিনি। এছাড়া মমতাজ হোসেন, হেলো সরকার, ইকবাল পারভেজ এরআগেও দলীয় মনোনয়ন চেয়ে পাননি। এবারও তারা হাল ছাড়তে নারাজ। খালি মাঠে দলীয় মনোনয়ন যুদ্ধে নজরুল ইসলাম বাবুকে ছেড়ে দিবেন না তারা। ফলে নজরুল ইসলাম বাবু ছাড়াও বাকী ৫জন নানাভাবে মনোনয়ন বোর্ডের সদস্যদের কাছে লবিং চলাচ্ছেন দলীয় মনোনয়ন বাগিয়ে আনতে। কিন্তু শেষ পর্যন্ত কে হচ্ছেন নৌকার প্রার্থী তা জানতে আরও কিছুদিন অপেক্ষা করতে হবে আড়াইহাজরের আওয়ামলীগের নেতাকমীর্ ও সমর্থকদের। তবে মাঠ পর্যায়ের নেতাকমীর্রা বলছেন, দলের সিদ্ধান্তই চুড়ান্ত। দলের হাইকমান্ড যাকে মনোনয়ন দিবে আমরা তার পক্ষে তথা নৌকাকে বিজয়ী করতে সর্বোচ্চ দিয়ে কাজ করবো। আশা করি নির্বাচনে সবাই সকল প্রকার মত প্রার্থক্য ভুলে গিয়ে দলের মনোনীত প্রার্থীকের বিজয়ী করতে একযোগে কাজ করবে।

এদিকে একটি সূত্র জানায়, ২৯ অক্টোবর বিএনপি-জামায়াতের হরতাল এবং ৩১ অক্টোবর অবরোধের প্রথম দিন আড়াইহাজারে ব্যাপকভাবে পালিত হয়। সড়ক অবরোধ করে বিক্ষোভ করে কেন্দ্রীয় বিএনপির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদের নেতৃত্বে তার সমর্থকরা। তাদের পিকেটিংয়ে সময় হরতালের দিন ত্রিমুখী সংঘর্ষ হয়। অবরোধের প্রথম দিন পুলিশের তিন সদস্য জখম হয়। যা পুরো জেলা ছাড়াও কেন্দ্রীয় আওয়ামীলীগের দপ্তরে আলোচিত হয়। বিএনপি-জামায়াত এমন আন্দোলন করার সুযোগ কিভাবে পেল তা নিয়ে নজরুল ইসলাম বাবুর রাজনৈতিক অবস্থান নিয়ে অসন্তোষ দেখা দেয়। রীতিমত দলের ভেতর চাপে পড়েন সাংসদ বাবু। তাই কেউ কেউ মনে করছেন দল হয়তো এবার প্রার্থী পরিবর্তন করতে পারে।

তবে আরেকটি সূত্র জানায়, শষ পর্যন্ত বিএনপি নির্বাচনে আসলে আড়াইহাজারে নজরুল ইসলাম বাবু আওয়ামীলীগের শক্তিশালী প্রার্থী। তাছাড়া গত ১৫ বছরে নজরুল ইসলাম বাবু ব্যাপক উন্নয়ন করেছে। এতে আড়াইজারে আওয়ামীলীগ সরকারের ভোট বেড়েছে। দলের সাংগঠনিক অবস্থাও সুসংগঠিত করেছে সে। তাই প্রার্থী পরিবর্তন হবে না।

প্রসঙ্গত: গত শনিবার (১৮ নভেম্বর) সকালে আনুষ্ঠানিকভাবে মনোনয়ন ফরম বিক্রি শুরু করে আওয়ামী লীগ। মনোনয়নপত্র বিক্রি কার্যক্রমের উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আট বিভাগের জন্য স্থাপন করা হয় ১০টি বুথ। সেখান থেকে ফরম বিক্রি করা হয়। মঙ্গলবার (২১ নভেম্বর) ছিল মনোনয়ন ফরম বিক্রির শেষ দিন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।