ঢাকাসোমবার , ১৮ মার্চ ২০২৪
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

ফের বেপরোয়া কথিত সাংবাদিক পরিচয়ে মাদক কারবারি ‘সুমন’

রাকিবুল হাসান
মার্চ ১৮, ২০২৪ ৩:৫২ অপরাহ্ণ
Link Copied!

আবারও ভয়ংকর রূপে ফিরেছে সাংবাদিক পরিচয়ে মাদক কারবারি সুমন। সর্বশেষ একাধিক বাড়িতে সাংবাদিক পরিচয়ে করা ডাকাতির ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে কিছুদিন শান্ত থাকার পর ফের বেপরোয়া হয়ে উঠেছে সে।

এবার এক মিশুক চালককে জোরপূর্বক মাদক বিক্রির জন্য চাপ প্রয়োগ এবং তাকে মারধরের ঘটনায় ফতুল্লা মডেল থানায় সুমনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছে ভুক্তভোগী মিশুক চালক মন্টু মিয়া। অভিযোগ সূত্রে জানা যায়, ফতুল্লার পশ্চিম মাসদাইরস্থ মুসা মিয়ার পুত্র বিবাদী সুমন কথিত সাংবাদিক পরিচয়ে গত দুই মাস পূর্বে অভিযোগের বাদি মন্টু মিয়ার সাথে পরিচয় হয়।

বাদি মন্টু মিয়া পেশায় একজন মিশুক চালক। পরিচয়ের একপর্যায়ে বাদি মন্টুকে মাদক বিক্রির জন্য ধারাবাহিকভাবে চাপ প্রয়োগ করতে থাকে মাদক কারবারি সুমন। পরবর্তীতে বিবাদী সুমনের এসকল প্রস্তাব প্রত্যাখান করায় বাদি মন্টু উপর বিভিন্ন ভাবে চাপ প্রয়োগ এবং তাকে মিথ্যা মামলায় হয়রানির হুমকি প্রদান করা হয়। এমতাবস্থায় গত ২৯ ফেব্রুয়ারি রাত ৯টার দিকে বিবাদী সুমনসহ আরও একজন পশ্চিম মাসদাইর এলাকায় মন্টুর চালিত অটোরিক্সার গতিরোধ করে এবং তাকে জোরপূর্বক মাদক বিক্রয়ের প্রস্তাব দেয়।

পুনরায় তাদেও প্রস্তাব প্রত্যাখান করলে তারা দু’জন মিলে মন্টুকে এলোপাথাড়ী মারধর করতে থাকে। একপর্যায়ে মন্টুর স্ত্রী সাথী আক্তার (২২) ঘটনাস্থলে এসে বাধা দিলে তাকেও সুমন শ্লীলতাহানি করে। এ বিষয়ে ভুক্তভোগী মন্টু মিয়া জানান, আমার পূর্বের জীবন আর এখনকার জীবন এক নয়। আমি বিগতসময়ে মাদক সেবন এবং বেচাবিক্রির সাথে জড়িত ছিলাম, এটা সত্য।

তবে, আমার মেয়েটা হওয়ার পর থেকে আমি ভালো হওয়ার চেষ্টায় আছি। আমি এখন মাদক বেচাবিক্রি তো দূরের কথা মাদক সেবনও করি না। আমার আয় রোজগারের একমাত্র পন্থা তিন চাকার ব্যাটারি চালিত অটোগাড়ি। কিন্তু সুমন ও তার চক্রের সদস্যদের জন্য আমি ভালো হতে পারছি না।

অভিযোগের বাদি মন্টু মিয়া আরও বলেন, সুমন নিজেই একজন মাদক ব্যবাসায়ী। অথচ, সবজায়গায় সে নিজেকে সাংবাদিক বলে পরিচয় দিয়ে বেড়ায়। গলায় বা কোমড়ে তার সবসময় একটা কার্ড ঝুলানো থাকে। সেই ক্ষমতা দেখিয়ে তার মাদক সে আমাকে বিক্রি করতে বলে।

একজন মাদক ব্যবসায়ী কিভাবে সাংবাদিক হয়? প্রশাসন ও সাংবাদিকদের কাছে আমি জানতে চাই, আমি আগে খারাপ ছিলাম বলে কি আর কখনো ভালো হতে পারবো না? নাকি আমার ভালো হওয়ার অধিকার নেই।

এই সুমন মাদক কারবারি হওয়া সত্ত্বেও তার সাথে সবচেয়ে বেশি পুলিশের সখ্যতা! কিন্তু কেনো? আমি মাননীয় পুলিশ সুপারের দৃষ্টি আকর্ষন করছি, আমাকে এই সমস্যা থেকে সমাধানের পথ বের করে দেন। এ বিষয়ে অভিযোগের তদন্তকারী কর্মকর্তা ও ফতুল্লা মডেল থানা পুলিশের সহকারী উপ পরিদর্শক (এএসআই) বাবুল মিয়া বলেন, অভিযোগ পেয়েছি। সত্যতা যাচাই করে ব্যবস্থা নেওয়া হবে। প্রসঙ্গত, মাদক কারবারি সুমনের নামে ফতুল্লা মডেল থানায় রয়েছে বেশ ক’টি মামলা

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।