সেলসারদীতে পীর-ভক্তের

ভন্ডামিতে ক্ষুদ্ধ এলাকাবাসী!

নিজস্ব প্রতিবেদক, বন্দর

সেজদার একমাত্র মালিক মহান আল্লাহ তাআলা। তিনি ছাড়া আর কাউকে সেজদা করা জায়েয নেই। তা জেনেও বন্দরের সেলসারদী এলাকায় হাবিবুর রহমান নামে এক ভন্ডপীরকে প্রকাশ্যে সেজদা করছে ভক্তরা। এখানে চলছে ধর্মের নামে নারী পুরুষের অবাধ মেলামেশা। ভন্ডপীরকে সেজদা করে ধর্মকে করছে কুলশিত। তার এমন ভন্ডামিতে ক্ষুদ্ধ এলাকাবাসী

জানা গেছে, বন্দর উপজেলার কলাগাছিয়া ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ডের সেলসারদি এলাকায় অবস্থিত গাউছিয়া দরবার শরীফ মাজার। আর এ মাজারে ওরুশের নামে চলছে ভন্ডামী। এই মাজারের পীর হচ্ছে শাহসূফী মাওঃ সৈয়দ হাবিবুর রহমান আল হাসানী আল কাদেরী।

সরেজমিন সেলসারদি এলাকায় অবস্থিত গাউছিয়া দরবার শরীফ মাজারে দেখা গেছে, একশ্রেনী মাজার পূজারী ও ভক্তরা দূর-দূরান্ত থেকে এসে শ্রদ্ধার নামে পীরকে সেজদা করছে। তিনি একটি চেয়ারের উপর বসে আছেন আর তার মুরিদরা এসে তাকে সেজদা করছে। আবার অনেকেই সেজদায় মাজারে লুটিয়ে পড়ছে। সেখানে মহিলাদের সমাগমও বেশ ভাল, বসেছে মেলাও। এখানে প্রতি বছর ওরুশ শরীফ অনুষ্ঠিত হয়।

ওরুশের নামে ভন্ডামী বন্ধ করার জন্য স্থানীয় জনপ্রতিনিধি সহ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন স্থানীয় সচেতন মহল। কলাগাছিয়া ইউপি ৫নং ওয়ার্ডে সদ্য নব-নির্বাচিত মেম্বার মুকবুল হোসেন জানান, আগামীকাল স্থানীয় ভাবে আমরা পঞ্চায়েত কমিটির সবাইকে নিয়ে বসবো। আমরা সকলে অবশ্যই এর বিরুদ্ধে ব্যবস্থা নিবো।

এবিষয় কলাগাছিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী মো. দেলোয়ার হোসেন প্রধানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমি এবিষয়ে অবগত নই।

এবিষয় বন্দর থানার অফিসার ইনচার্জ দীপক চন্দ্র সাহা’র জানান, ওরুশের নামে মেলার কোন অনুমোদন দেয়া হয়নি, আমার দ্রুত ব্যবস্থা গ্রহণ করবো বলে জানান।

আরোও পড়ুন

- Advertisement -

কমেন্ট করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ডেইলি নারায়ণগঞ্জে প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি এবং ভিডিও কন্টেন্ট বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।

সর্বশেষ