ঢাকামঙ্গলবার , ২৬ এপ্রিল ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

খোকন সাহার বিরুদ্ধে মেয়র আইভীর মামলাটি কেন আইসিটি আইনে?

আবু বকর সিদ্দিক
এপ্রিল ২৬, ২০২২ ৬:২৬ অপরাহ্ণ
Link Copied!

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহার বিরুদ্ধে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভীর দায়ের করা মামলাটি আইসিটি আইনে না হয়ে দেওয়ানী হতে পারতো বলে মন্তব্য করেছেন উচ্চ আদালত।উচ্চ আদালতের বিচারক জাহাঙ্গীর হোসেন ও এসএম মুজিবুর রহমান এর বেঞ্চ মঙ্গলবার (২৬ এপ্রিল) শুনানী কালে এমন মন্তব্য করেন বলে জানা গেছে। পরে অভিযোগ বিবেচনা করে এড. খোকন সাহাকে ৮ সপ্তাহের জামিন প্রদান করেন। এড. খোকন সাহার পক্ষে উচ্চ আদালতে আইনজীবী হিসেবে দাঁড়ান সাবেক খাদ্য মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এ্যাডভোকেট কামরুল ইসলাম, সুপ্রিম কোর্ট ও নারায়ণগঞ্জ কোর্টের শতাধিক আইনজীবী। এ্যাডভোকেট কামরুল ইসলাম খোকন সাহার পক্ষের হয়ে শুনানীতে আদালতকে জানান, ‘খোকন সাহা বলেছেন, মেয়র আইভীর দখলে হাজার কোটি টাকা মূল্যের হিন্দু সম্পত্তি। মন্দিরের সেবায়েত গুম। আতঙ্কে হিন্দুরা। নাসিক মেয়রের দাদা মাহাতাব উদ্দিন ও তার পরিবার হিন্দুদের দেবোত্তর সম্পত্তি দখল করে আছে।

এ ব্যাপারে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, এই দখলদারদের মনোনয়ন দেবেন না।’কামরুল ইসলামের ভাষ্য ছিল, ‘এড. খোকন সাহা একজন রাজনৈতিক কর্মী। তিনি এই কথা বলতেই পারেন, এ জন্য মামলা হতে পারে না। আর আইসিটি আইনে মামলাতো আরো আগে হতে পারে না। তাকে রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করতে এই মামলাটি দেওয়া হয়েছে।’এ ব্যাপার আসামী পক্ষের অন্যতম আইনজীবী নারায়ণগঞ্জ বারের সভাপতি এড. হাসান ফেরদৌস জুয়েল জানান, উচ্চ আদালতের বিচারক মামলাটি আবেদনপত্র দেখে বলেছেন, ‘মামলাটি দেওয়ানী মামলা হতে পারবো, এটা আইসিটি মামলা হওয়ার কথা নয়। সবকিছু বিবেচনা করে আদালত ৮ সপ্তাহের আগাম জামিন দিয়েছে।

’জামিন পেয়ে গণমাধ্যমকে এড. খোকন সাহা বলেন, দেওভোগ এলাকার কয়েকশত বছরের প্রাচীন জিউস পুকুর দেবোত্তর সম্পত্তি। এটি লক্ষীনারায়ণ জিউর আখড়া মন্দিরের অংশ। বাংলাদেশের কোন আইনে দেবোত্তর সম্পত্তি ক্রয় বিক্রয়ের কোন নিয়ম না থাকলেও মেয়র সেলিনা হায়াৎ আইভীর পরিবারের সদস্যরা নিজেদের নামে পুকুরটি লিখিয়ে নিয়েছেন। ব্যাপারটি ২০১৯ সালে আমাদের চোখে পড়ে, আদালতে মামলাও হয়। ব্যবসায়ী, ধর্মীয় ও আইনজীবীসহ ২২টি সংগঠন দেবোত্তর সম্পত্তি রক্ষার আন্দোলনে অংশ নেন। আমিও সেখানে অংশ গ্রহণ করি। এ কারণেই আমার বিরুদ্ধে মামলা করা হয়েছে। আমরা মামলাটির জবাব আইনী ভাবেই দিবো।

এ সময় খোকন সাহার পক্ষে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত মো. শহীদ বাদল, বাংলাদেশ পূজা উৎযাপন পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. চন্দ্রনাথ পোদ্দার, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি রবিউল হোসেন, নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এড. রবিউল আমীন রনী, নারায়ণগঞ্জ জেলা পূজা উৎযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিপন সরকার শিখন, নারায়ণগঞ্জ মহানগর পূজা উৎযাপন পরিষদের সভাপতি উত্তম কুমার, জেলা আইনজীবী সমিতির সিনিয়র সহ-সভাপতি বিদ্যুৎ কুমার, পরিবেশ কর্মী সুজিত সরকার প্রমুখ।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।