ঢাকাবুধবার , ২ ফেব্রুয়ারি ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

ক্রীড়াতে জনপ্রতিনিধিদের যুক্ত করুন

ডেইলি নারায়ণগঞ্জ স্টাফ
ফেব্রুয়ারি ২, ২০২২ ৬:২১ অপরাহ্ণ
Link Copied!

খেলাধুলায় জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করতে বললেন নবনিযুক্ত নারায়ণগঞ্জ জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মো. মঞ্জুরুল হাফিজ। জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বিসিবি’র পরিচালক তানভীর আহমেদ টিটুকে উদ্দেশ্য করে তিনি আরও বলেন, আমরা কখনো কখনো ডাক্তারের চেয়েও ভালো, কারণ ডাক্তারের কাছে একজন অসুস্থ রোগী যায় সুস্থ হতে। কিন্তু আপনি একটা মানুষকে সুস্থ রাখতে পারবেন, একটা ফিজিক্যাল গ্রোথ, সামাজিক মেলামেশা, মুরুব্বিদের সম্মান করা, কার সাথে কি ব্যবহার করতে হবে সেটা শেখা। আমরা দেখেছি অষ্ট্রেলিয়ায়, সামান্য দেরি করে গেছে তাকে টিম থেকে বাদ দিয়ে দিয়েছে। এমন নিয়ম করা। একটা ডিসিপ্লিনের মধ্যে থাকা। আমি নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদককে অনুরোধ করবো। আপনি নারায়ণগঞ্জের প্রত্যেকটা উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ডে এসব আয়োজন করেন। প্রয়োজনে স্থানীয় কাউন্সিলর-মেম্বারদের যুক্ত করেন।

বুধবার (২ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় নবাগত জেলা প্রশাসকের সাথে নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক বলেন, ছোট বেলা থেকেই খেলাধূলার প্রতি আগ্রহ আছে। এখনো সময় সুযোগ পেলে অবশ্যই আমরা খেলাধূলা করি। এগুলা এক ধরণের সামাজিক ব্যাধি বা প্রতিবন্ধকতা দূর করে। এখনো যে কোন খেলায় দেখবেন মানুষের উপস্থিতির ব্যপক সাড়া পাওয়া যায়। খেলার মাধ্যমে মাদক থেকে দূরে থাকা যায়। আসলে মাদকের সাথে বা খারাপ কাজের সাথে মানুষ কখন যায়, যখন তার কোন কাজ থাকে না। মানুষের যখন খেলার সুযোগ থাকে, তখন মানুষ খারাপ পথটাকেই বেছে নিতে বাধ্য হয়। আমাদের বিভিন্ন জিনিসের উন্নয়ণ হচ্ছে, রাস্তা-ঘাটের উন্নয়ন হচ্ছে, অর্থ নৈতিক কাজ গুলোর উন্নয়ন হচ্ছে। কিন্তু মানুষের মানসিকতার কোন উন্নয়ণ হচ্ছে না। মানুষের ফিজিক্যালি কোন উন্নয়ন হচ্ছে না। সেই জায়গায় আমাদের কাজ করা উচিৎ। শুধু দেখানোর জন্য না, ছবি তুললাম আর মানুষকে দেখালাম, তা নয়। সত্যিকার অর্থে মানুষের জন্য মন থেকে আমাদের এই কাজ গুলো করা উচিৎ।

তিনি আরও বলেন, আমাদের উচিৎ, যে খেলাগুলো হারিয়ে যাচ্ছে, যে খেলার জায়গা গুলো হারিয়ে যাচ্ছে সেগুলো বাঁচিয়ে রাখা। এক সময় ‘দাড়িয়াবান্ধা’ খেলা, হাডুডু খেলা এগুলো এখন নেই বললেই চলে। আমাদের যে পুরনো কালচার আছে সেগুলো আমরা তুলে ধরতে পারি। তবেই আমার মধ্যে নতুন করে একটি প্রাণ সৃষ্টি হবে।

ডিসি মঞ্জুরুল হাফিজ বলেন, আমাদের নিঃশ্বাস নেয়ার জন্য মুক্ত বাতাস লাগবে, দূরে দেখার জন্য খালি জায়গা লাগবে। কিন্তু আমরা খালি জায়গা পেলেই বলি এখানে ফ্যাক্টরি বানাবো, এখানে হসপিটাল বানাবো। কিন্তু কেউ চিন্তা করে না আমাদের সন্তানদের জন্য। আমরা একটা কালচার নষ্ট করে দিচ্ছি, আমরা একটা জেনারেশন নষ্ট করে দিচ্ছি। তাই এটা মোষ্ট ইমপর্টেন্ট একটা কাজ। আমি মনে করি এই কাজ গুলো আমাদের করা উচিৎ।

বিসিবির পরিচালক ও নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তানভীর আহমেদ টিটুর সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শামীম বেপারী, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি কুতুবউদ্দিন আকসির, জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক খোরশেদ আলম নাসির, কার্যকরী সদস্য মো. আসলাম, ফিরোজ মাহমুদ সামা ও কার্যকরী পরিষদ উপজেলা সদস্য এস.এম আরিফ মিহিরসহ নেতৃবৃন্দ।

আরোও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।