ঢাকাবৃহস্পতিবার , ২৪ ফেব্রুয়ারি ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

মাঝিদের উপর যুলুমের অভিযোগ

আবু বকর সিদ্দিক
ফেব্রুয়ারি ২৪, ২০২২ ৮:৪১ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২৩নং ওয়ার্ড কাউন্সিলর আবুল কাউসার আশার বিরুদ্ধে মাঝিদের উপর যুলুমের অভিযোগ তুলেছেন বন্দর ৫ নং ঘাটের নৌকার মাঝিরা। কাউন্সিলর যদি তার নির্দেশনা পরিবর্তন না করে তাহলে রাস্তায় নামার হুমকিও দিয়েছেন মাঝি সমিতি। ২৪ শে ফেব্রুয়ারী বৃহস্পতিবার সকালে বন্দর ৫ নং ঘাটের মাঝি সমিতির নেত্রীবৃন্দ ও নৌকার মাঝিরা এসব কথা বলেন।

বন্দর ৫ নং ঘাটের মাঝি সমিতির সভাপতি আব্দুল মতিন ও সাধারন সম্পাদক শহিদ মিয়া বলেন, নারায়ণগঞ্জ প্রতিটি ঘাটে হাতে চালিত ও ইঞ্জিনচালিত নৌকার ভাড়া পাঁচ টাকা করে নেওয়া হয়। তাই আমরা করোনার কারনে লোক কম নিয়ে পাঁচ টাকা করে নেই। কিন্তু আমাদের ২৩নং ওয়ার্ডের কাউন্সিলর আবুল কাউসার আশা আমাদের তার অফিসে ডেকে নিয়ে বলেন আজ থেকে ঘাটে পারাপারের জন্য জন প্রতি তিন টাকা করে নিতে হবে। আমরা কাউন্সিলরকে অন্য ঘাটের সাথে তুলনা করি এবং বাজারের দ্রব্যের মূল্যর কথা বলি কিন্তু সে বলেন আমি যা বলেছি তাই তিন টাকার বেশি নিতে পারবেন না। পরে তার চাচা সাবেক উপজেলার চেয়ারম্যান আতাউর রহমান মুকুলকে বিষয়টা জানালে সে বলেন আমি আশার সাথে কথা বলে জানাচ্ছি কিন্তু আমাদের আর কিছু জানায়নি কাউন্সিলর হয়ে এক রকম আমাদের উপর যুলুমই চালাচ্ছেন তিনি।

এব্যপারে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২৩নং ওয়ার্ড কাউন্সিলর আবুল কাউসার আশার সাথে আলাপ কালে বলেন, আমার নির্বাচনের সময় এলাকা বাসির কাছে ওয়াদা দিয়েছিলাম ঘাটের ভাড়া কমাবো তাই তাদের তিন টাকা করে নিতে বলেছি। আমার এলাকাবাসির সুবিধা আমার দেখতে হবে মাঝিদের চেয়ে অনেক গরিব মানুষ এই ঘাট দিয়ে পাড় হয় তাদের কথা চিন্তা আমার করতে হবে। আগে এই ঘাটের ভাড়া ছিলো ২ টাকা এখন তিন টাকা নিতে বলছি তার পরেও তাদের হয় না কেনো।

আরোও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।