ঢাকাবুধবার , ৩০ মার্চ ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

রমজানেযানজট মুক্ত নগরের প্রয়াশ সেলিম ওসমানের

আবু বকর সিদ্দিক
মার্চ ৩০, ২০২২ ৬:৫৪ অপরাহ্ণ
Link Copied!

বায়ুদূষণ, শব্দদূষণ ও নদীদূষণের পাশাপাশি নারায়ণগঞ্জবাসী নাকাল নিত্য যানজটে। রমজান মাস ও ঈদ সামনে রেখে প্রতিবছর সেটা আরও তীব্র হয়ে উঠেছে। তবে, এবার সেই যানজটের অসহনীয় যন্ত্রণা থেকে মুক্তি পাবে নগরবাসী! যানজট থেকে নারায়ণগঞ্জবাসীকে মুক্তি দিতে জেলা পুলিশকে বুধবার (৩০ মার্চ) ১০ লাখ টাকার চেক তুলে দিয়েছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান। নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার (ভারপ্রাপ্ত) মোহাম্মদ মোস্তাফিজুর রহমান সেই চেক গুলো গ্রহণ করেন। টাকা গুলো নগরীতে যানজট নিরসনে ব্যয় হবে বলে জানা গেছে।

বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিএকএমইএ) পক্ষ থেকে ৫ লাখ টাকা, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাষ্টির পক্ষ থেকে ২ লাখ ৫০ হাজার ও এমপি সেলিম ওসমানের ব্যক্তিগত পক্ষ থেকে আরও ২ লাখ ৫০ হাজার টাকার চেক তুলে দেওয়া হয়েছে।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন বিকেএমইএ’র সিনিয়র সহ-সভাপতি মনসুর আহমেদ ও নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাষ্টির সভাপতি খালেদ হায়দার খান কাজল, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অপারেশন) মো. আমীর খসর” প্রমুখ।

খালেদ হায়দার খান কাজল জানান, ‘রমজান মাস ও ঈদে প্রতিবছরই যানজট লেগে থাকে। এতে রোজা রেখে নগরবাসী কষ্ট পায়। তাই গত কয়েক বছর যাবত নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান যানজট নিরসণে এমন উদ্যোগ নিচ্ছেন। তারই ধারাবাহিকতায় এবারও তাঁর ব্যক্তিগত উদ্যোগে ২ লাখ ৫০ হাজার, বিকেএমইএ‘র পক্ষ থেকে ৫ লাখ ও নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স থেকে ২ লাখ ৫০ হাজার টাকার চেক আজ তুলে দেওয়া হয়।

এসময় এমপি সেলিম ওসমান ভারপ্রাপ্ত পুলিশ সুপারকে অনুরোধ রেখে বলেন, রমজান মাসে যাতে করে নগরবাসীকে যানজটের দুর্ভোগ না পোহাতে হয়, সে ব্যবস্থা নিবেন। ফুটপাতে যেন কোন দোকানপাট বসতে না পারে সে ব্যাপারে পুলিশকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে। কারন মাত্র দুই তিনশ মানুষের জন্য হাজার হাজার মানুষের দুর্ভোগ কাম্য নয়। পাশাপাশি তিনি সাংবাদিকদের মাধ্যমে সেন্ট্রাল বাস স্ট্যান্ডের নেতৃবৃন্দের প্রতি অনুরোধ রেখে বলেন আপনারা মানবিক দিক বিবেচনা করে হলেও সেন্ট্রাল বাস টার্মিনালে যানজট নিয়ন্ত্রনে রাখবেন, প্রয়োজনে সেচ্ছাসেবী নিয়োগ দিয়ে হলেও রমজান মাসটিতে সাধারণ মানুষকে দুর্ভোগ মুক্ত রাখার ব্যবস্থা করবেন। পাশাপাশি বন্দর সেন্ট্রাল খেয়াঘাট ও নবীগঞ্জ খেয়াঘাট পরিচালনাকারী কমিটির উদ্দেশ্যে বলেন, আপনার ঘাট গুলো ভাবে নিয়ন্ত্রন করবেন যাত্রীদের পারাপারে যেন কোন প্রকার দুর্ভোগ না পোহাতে হয় সেজন্য বিশেষ ব্যবস্থা গ্রহণ করবেন।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।