ঢাকারবিবার , ২৪ এপ্রিল ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

না’গঞ্জ হবে প্রাচ্যের সিলিকন ভ্যালী: প্রতিমন্ত্রী পলক

আবু বকর সিদ্দিক
এপ্রিল ২৪, ২০২২ ৬:৩৮ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জ সদর উপজেলার জালকুড়ি এলাকায় শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেনাটারের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। একশত কোটি টাকা ব্যায়ে দেড় একর ভূমির ওপর গড়ে তোলা হবে শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেনাটারটি। নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানের সভাপতিত্বে রবিবার বিকেলে ঢাকা- নারায়ণগঞ্জ সংযোগ সড়কের পাশে নম পার্কে আলোচনা সভার আয়োজন করা হয়। এসময় ফ্রিল্যান্সিংয়ে বিশেষ অবদান রাখায় ১৭ জন প্রশিক্ষণার্থীদের ল্যাপটপ কম্পিউটার প্রধানমন্ত্রীর উপহার হিসেবে তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইসিটি প্রতিমন্ত্রী পলক বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা এবং প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের সার্বিক নির্দেশনা ও তত্ত্বাবধানে দেশের ৬৪ জেলায় শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছে সরকার। সারা বাংলাদেশে সাড়ে ছয় লক্ষ ফ্রিল্যান্সার কাজ করছে। প্রকল্পটি বাস্তবায়িত হলে নারায়ণগঞ্জ থেকে প্রতি গড়ে বছর দুই হাজার দক্ষ তরুণ তরুণী প্রতিষ্ঠিত হবে। আমি বিশ্বাস করি শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টারের মাধ্যমে দক্ষজনশক্তি ও বড় বড় আইটি ইন্ডাস্ট্রি প্রতিষ্ঠার মাধ্যমে নারায়ণগঞ্জে এবার প্রাচ্যের সিলিকন ভ্যালি হিসেবে গড়ে উঠবে।

সংসদ সদস্য শামীম ওসমান সভাপতির বক্তব্যে বলেন, নারায়ণগঞ্জে শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টার, ডিএনডি প্রজেক্ট, মেডিকেল কলেজ, বিশ^বিদ্যালয়, লিংক রোড, ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়ক সহ টেকণিক্যাল স্কুল কলেজ হচ্ছে। তবে কেউ কেউ চাচ্ছে এই প্রকল্পগুলোকে রিমোট এরিয়াতে নিয়ে যেতে। এই এলাকায় এই প্রতিষ্ঠানগুলো বাস্তবায়িত হলে নারায়ণগঞ্জসহ দেশের পূর্বাঞ্চল উপকৃত হবে। সেই সাথে নারায়ণগঞ্জ প্রাচ্যের ডান্ডি হিসেবে তার রূপ পূণরায় ফিরে পাবে।

ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, বাংলাদেশ ডিজেল প্ল্যান্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ মো. রফিকুল ইসলাম, প্রকল্প পরিচালক একেএম আব্দুল্লাহ খান, জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ এবং পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।