ওয়াকওয়েতে নাসিকের পরিচ্ছন্ন অভিযান

“আমাদের নগর আমরাই পরিচ্ছন্ন রাখব” এই স্লোগানকে সামনে রেখে অতীতের ধারাবাহিকতায় ১৫ নং ওয়ার্ডের মন্ডলপাড়া ব্রীজ থেকে শীতলক্ষ্যা পর্যন্ত ওয়াকওয়ের দুইপাশে এবং লেকের মধ্যে ভাসমান ভেলা তৈরী করে পরিস্কার পরিচ্ছন্ন অভিযান পরিচালিত হয়। বুধবার (১৮ মে) ভোর সাড়ে সাড়ে ৬টা থেকে সকাল ৯টা পর্যন্ত ১৫নং ওয়ার্ড কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস স্বশরীরে উপস্থিত থেকে এ পরিচ্ছন্ন অভিযান পরিচালনা করেন। অভিযানে নতুন জিমখানা সমাজ উন্নয়ন সংসদ, ঋষিপাড়া সমাজ উন্নয়ন সংসদ ও উত্তর র‌্যালীবাগান সমাজ উন্নয়ন সংসদের সদস্যগন অংশগ্রহন করেন।

অভিযান শেষে কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস বলেন, আমরা ইতিপূর্বে ওয়ার্ডের বিভিন্ন এলাকা এবং ওয়ার্ডের বাহিরেও শেখ রাসেল পার্কে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করেছিলাম। কিন্তু বৈশ্বিক মহামারী কোভিড-১৯ এর আঘাতে আমাদের কাজে ব্যাঘাত ঘটে। তখন আমরা কোভিড-১৯ মোকাবেলায় বিভিন্ন কর্মসূচী পালন করতে থাকি। আজ থেকে আবার আমাদের কর্মসূচী শুরু হল। এখন থেকে ধারাবাহিকভাবে ওয়ার্ডের বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালিত হবে।

তিনি আরও বলেন, সিটি কর্পোরেশন জনগনের প্রতিষ্ঠান। কাজেই এই লেকসহ সকল সম্পদই জনগনের সম্পদ। তাই সিটি কর্পোরেশনের পাশাপাশি জনগনকেও এই সম্পদ রক্ষনাবেক্ষনের দায়িত্ব নিতে হবে। তিনি বলেন, সামনে বর্ষা মৌসুম, এ সময় এডিস মশার প্রকোপ বেড়ে যাতে ডেঙ্গুর বিস্তার না ঘটে সেদিকে খেয়াল রাখার জন্য ওয়ার্ডবাসীর প্রতি বিশেষভাবে অনুরোধ জানান। আপনার বাড়ীর চারপাশ পরিচ্ছন্ন রাখুন, তিন দিনের বেশি জমানো পানি ফেলে দিন, নিজে সুস্থ্য থাকুন অন্যকেও সুস্থ্য থাকতে সহযোগিতা করুন।

আরও পড়ুন

- Advertisement -

কমেন্ট করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ডেইলি নারায়ণগঞ্জে প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি এবং ভিডিও কন্টেন্ট বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।

সর্বশেষ