ঢাকাশনিবার , ২১ মে ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

পলাতক গিয়াসউদ্দিন সমর্থকদের সংবাদ সম্মেলন

আবু বকর সিদ্দিক
মে ২১, ২০২২ ৬:৩৭ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সদস্য সচিব মামুন মাহমুদকে ঢাকার পল্টনে ছুরিকাঘাত ইস্যুকে জড়িয়ে গিয়াসউদ্দিন পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। এই ষড়যন্ত্রে নিজ দল বিএনপির একটি অংশ ও সরকার দলের তৃতীয় পক্ষ সম্পৃক্ত। আসন্ন জাতীয় নির্বাচনে সাবেক সংসদ সদস্য মুহাম্মদ গিয়াসউদ্দিনকে প্রতিপক্ষ ও প্রতিদ্বন্দ্বী মনে করে ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছ। এমনকি মামুন মাহমুদকে ছুরিকাঘাত কারো তৈরী করাও হতে পারে। জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ্যাড. আবুল বাড়ি ভুইয়া পলাতক গিয়াসউদ্দিনের পক্ষে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।শনিবার দুপুরে নারায়ণগঞ্জ প্রেসক্লাব ভবনের ষষ্ঠতলায় নারায়ণগঞ্জ বিএনপির সর্বস্তরের নেতৃবৃন্দের আয়োজনে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে এ্যাড. আবুল বাড়ি ভুইয়া জানান, একটি কুচক্রী মহল দীর্ঘদিন ধরে সাবেক এমপি গিয়াসউদ্দিনের পরিবারকে নিয়ে ষড়যন্ত্র করা হচ্ছে। এর অংশ হিসেবে নিজের দলের নেতার উপর হামলার ঘটনায় তাকে জড়িয়ে হয়রানি করার চেষ্টা করা হচ্ছে। শুধু তাই নয়, ২০০৮ সারের পর থেকে এই জেলায় যে কোন ঘটনা ঘটলেই তাকে ও তার পরিবারকে জড়িয়ে ইতোপূর্বেও মামলা করে হয়রানি করা হেয়েছে। এই পর্যন্ত তাকে অন্তত অর্ধশত রাজনৈতিক হয়রানি মূলক মিথ্যা মামলা করা হচ্ছে।

তিনি আরোও বলেন, সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মুহাম্মদ গিয়াসউদ্দিন বর্তমানে জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলার সাবেক সিনিয়র সহ-সভাপতি। তিনি বিএনপির রাজনীতিতে নারায়ণগঞ্জে বেশ সক্রিয়। সামনে আসন্ন জাতীয় নির্বাচনে তাকে মাইনাস করার পরিকল্পনায় এমন ঘটনায় তাকে জড়ানো হচ্ছে। আর তাকে মাইনাস করার চক্রান্ত দীর্ঘদিন ধরেই চলছে। এই চক্রান্তকারীরা যেমন নিজ দলের আছে, তেমনি তাদের সহযোগীরা অন্য দলেরও আছে। নিজের পথ পরিষ্কার ও গিয়াসউদ্দিন পরিবারকে মাইনাস করতেই তারা তৎপর হয়ে উঠেছে। আপনারা জানেন গত ২৫ এপ্রিল রাতে ঢাকার পল্টনে ছুরিকাহত হয়েছেন জেলা বিএনপির সদস্য সচিব মামুন মাহমুদ। এমন ঘটনাকে সুস্থমস্তিষ্কের মানুষ সমর্থন করতে পারে না। অথচ এই ঘটনায় গিয়াসউদ্দিন সহ তার পরিবারকে জড়ানোর যেই ষড়যন্ত্র চলছে তা অত্যন্ত দুঃখজনক এবং লজ্জাজনক। গিয়াসউদ্দিন নয় বরং যারা ঘটনার সাথে জড়িত তাদের বিরুদ্ধে প্রশাসনের দ্রুত ব্যবস্থা গ্রহনের দাবি জানানো হয় সংবাদ সম্মেলনে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনানোর পরে পল্টন থানা পুলিশের তদন্তে গিয়াস পুত্রের সম্পৃক্ততার বিষয়ে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে তিনি কোন সদুত্তর না দিয়ে বিণা অপরাধে ২৩ বঃসর ঝেল খাটার কাহিনী শোনান। এরপর দ্রুত সংবাদ সম্মেলন শেষ করে সটকে পড়েন।এসময় উপস্থিত ছিলেন, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি আবুল বারী ভূইয়া, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য আবদুল হালিম জুয়েল, মহানগরের সাংগঠনিক সম্পাদক নাজির আহম্মেদ, শ্রমিক দলের আহবায়ক এস এস আলম, ফতুল্লা থানা বিএনপির সাবেক সভাপতি অধ্যাপক খন্দকার মনিরুল ইসাম সহ অংঙ্গসংগঠনের অন্নান্য নেতাকর্মীরা।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।