ঢাকাবৃহস্পতিবার , ২৩ জুন ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

অনেকেই এখন সুখের ঢেকুর দিচ্ছি: শামীম ওসমান

আবু বকর সিদ্দিক
জুন ২৩, ২০২২ ৫:৪৭ অপরাহ্ণ
Link Copied!

শামীম ওসমান বলেছেন, এখন আমরা অনেকেই খুব সুখের ঢেকুর দিচ্ছি। সামনে সুখের ঢেকুর দেওয়ার সময় আসবে না। পলিটিক্স হলো ম্যাথমেটিক্স। যারা ম্যাথামেটিক্স জানে না তাদের জন্য পলিটিক্স করাটা খুবই কঠিন। বঙ্গবন্ধু ম্যাথমেটিক্স জানতেন বলেই দেশ স্বাধীন করেছেন। শেখ হাসিনা জানেন বলেই এতো বড় অপশক্তির সাথে লড়াই করছেন। বৃহস্পতিবার (২৩ জুন) সন্ধায় জেলা শিল্পকলা একাডেমীর মিলনায়তনে জেলা শিল্পকলা সম্মাননা পদক-২০২১ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান এসব কথা বলেন।

তিনি বলেন, নারায়ণগঞ্জ তোলারাম কলেজে একটা ভবন হওয়ার কথা ছিল, জাহানারা ইমাম ভবন নয় আমার আব্বার নামে ভবন হওয়ার কথা ছিল। বিএনপির আমলে নারায়ণগঞ্জে এক সভায় শহীদ জননী জাহানারা ইমাম এসেছিলেন। জাহানারা ইমাম সেদিন মুক্তিযুদ্ধের ঘাতকদের বিচার চেয়ে ছিলেন। জাহানারা ইমাম ফেরার সময় আমাকে ধরে গাড়ি পর্যন্ত দিয়ে আসতে বলেছিলেন। সেসময় একটা বিল্ডিং থেকে গুলি বর্ষণ হচ্ছিল আমাদের উপরে। গুলি প্রতিরোধ করেই মিটিং করেছিলাম। দেশের সব আন্দোলনেই বড় অবদান রেখেছে নারায়ণগঞ্জ।

জাহানারা ইমাম সেদিন আমায় বলেছিল, আমার যেমন ক্যান্সার এই দেশটারে ক্যান্সার হয়েছে। এই দেশটাকে জড়িয়ে ধরো, বাঁচাও। এরপর আমরা নারায়ণগঞ্জ থেকে ঘোষণা দিলাম, নারায়ণগঞ্জে পবিত্র মাটিতে স্বাধীনতা বিরোধী রাজাকার আলবদর শ্রেণীর মানুষের প্রবেশ নিষিদ্ধ। নারায়ণগঞ্জের সাইনবোর্ডে ‘রাজাকার এবং কুকুরের প্রবেশ নিষেধ’ ঘোষণা দিয়ে একটা সাইনবোর্ড টানানো হলো। এরপর পার্লামেন্টে একজন বললেন, আমাকে দেখে নিবেন। জানলাম, আমাকে মেরে ফেলা হবে। অবাঞ্ছিত ঘোষণা করায় ভেবেছিলাম, সামনে থেকে গুলি করে মারবে। ২১ বছর আগে জেলা আওয়ামী লীগের অফিসে জাহানারা ইমাম ভবন করার কারণে কয়েকজনের কথায় উদ্ভুদ্ধ হয়ে ঘোষণা দিয়েছিলাম। সেই ঘোষনার পরিণতি ছিল ১৬ জুন বোমা বিস্ফরণ।

অনেকেই এখন সুখের ঢেকুর দিচ্ছি: শামীম ওসমান

আওয়ামী লীগের এই নেতা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রমাণ করেছে, বাংলাদেশ কারো উপর ভর করে নেই। বাংলাদেশ নিজের পায়ে ভর করে দাঁড়িয়ে আছে। অনেককেই এখন মানবতার কথা বলতে দেখি। মাথায় আস্তে আস্তে রক্ত উঠছে। যেদিন মাথায় রক্ত উঠে যাবে, সেদিন কেউ মাঠে থাকবে না। কারণ আমরা রাস্তার লোক, রাস্তা থেকেই সৃষ্টি হয়েছি। সমস্ত গণতন্ত্রের চর্চা আমাদেরই করতে হবে? সব দায়-দায়িত্ব শেখ হাসিনারই? ২১ আগস্ট ও ১৬ জুনের ঘটনা ঘটল। ১৬ জুনের ঘটনার পর বেগম খালেদা জিয়া বলেছিলেন, শেখ হাসিনার, শেখ রেহানার ও বঙ্গবন্ধু পরিবারের নিরাপত্তা আইন পাশ করার জন্য নারায়ণগঞ্জে এই বোমা বিস্ফরণ আমরা ঘটিয়েছি।

নারায়ণগঞ্জের প্রতীকী ফাঁসির মঞ্চের কথা উল্লেখ করে তিনি বলেন, একটা প্রতীকী ফাঁসির মঞ্চ করেছিলাম। যেদিন প্রতীকী অনশন করি, সেদিনই বোমা বিস্ফরণ হওয়ার কথা ছিল। কারণ মঞ্চের পাশেই বিশাল বোম নিয়ে একজন ধরা পরেছিল। তার কি হয়েছে জানি না আমরা।জেলা শিল্পকলা পদক-২০২১ প্রদান ও সাংষ্কৃতিক সন্ধায় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি চন্দনশীল, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা প্রমুখ।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।