ঢাকাসোমবার , ৮ আগস্ট ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

ঠিকাদারদের ভালবাসায় শিক্ত আইভী

আবু বকর সিদ্দিক
আগস্ট ৮, ২০২২ ৫:৪০ অপরাহ্ণ
Link Copied!

ব্যক্তিগত সফরে ভারতের আজমীর শরীফে অবস্থান করছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী ও তার অনুগত আওয়ামী লীগ নেতাকর্মী ও বেশ কিছু নাসিকের ঠিকাদার। ভারতে অবস্থানকালে মেয়র আইভীকে প্রতিমন্ত্রী পদমর্যাদার খবর পেয়ে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান তারা। এদিন তার সাথে থাকা অনুগত নেতাকর্মী ও ঠিকাদারগণ বেশ উচ্ছসিত ছিলেন।

উল্লেখ্য, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীকে প্রতিমন্ত্রীর পদমর্যাদা দিয়েছে সরকার। এর আগে তিনি দুইবার সিটি মেয়র থাকাকালীন সময়ে উপমন্ত্রীর পদ মর্যাদা পেয়েছিলেন। তবে টানা চতুর্থবারের মত মেয়র হয়ে এবার তিনি প্রথমবারের মত প্রতিমন্ত্রীর পদমর্যাদা পেলেন।প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে রোববার (৭ আগস্ট) এই মর্মে নাসিক মেয়রকে প্রতিমন্ত্রীর পদ মর্যাদা নির্ধারণ করে একটি চিঠি মন্ত্রিপরিষদ সচিবের কাছে পাঠানো হয়েছে। পদমর্যাদা সংক্রান্ত ওই চিঠিতে ঢাকা উত্তরের মেয়র মো. আতিকুল ইসলামকে ও ঢাকা দক্ষিণের মেয়র শেখ ফজলে নূর তাপসকে মন্ত্রী পদমর্যাদা নির্ধারণ করা হয়। এছাড়া চট্টগ্রামের মেয়র রেজাউল করিম চৌধুরীকে প্রতিমন্ত্রীর পদমর্যাদা দেওয়া হয়।

চিঠিতে বলা হয়, প্রধানমন্ত্রী সিটি করপোরেশনের নির্বাচিত মেয়রদের পদমর্যাদা মন্ত্রী এবং প্রতিমন্ত্রী করার সানুগ্রহ অনুমোদন দিয়েছেন। মেয়রদের পদমর্যদা প্রদান করে গেজেট প্রকাশের পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অনুরোধ করা হলো।উল্লেখ্য এর আগে ২০০৩ সালে তিনি নারায়ণগঞ্জ পৌরসভায় প্রথমবারের মত চেয়ারম্যান নির্বাচিত হন।

২০১১ সালে নারায়ণগঞ্জের তিনটি অঞ্চল নিয়ে সিটি করপেরেশন গঠিত হলে তিনি প্রথমবারের মত নারায়ণগঞ্জ সিটি করপেরেশনের মেয়র নির্বাচিত হয়েছিলেন। পরে ২০১৬ সালের ২২ ডিসেম্বর ডা. সেলিনা হায়াৎ আইভী দলীয় প্রতীকে মেয়র নির্বাচিত হন। তবে ২০১৫ সালের ২১ জুন তাকে উপমন্ত্রীর মর্যাদা দেওয়া হয়েছিল। পরে ২০১৬ সালে জয়ের পর ২০১৭ সালেও উপমন্ত্রী দেওয়া হয়। সবশেষ ২০২২ সালের ১৬ জানুয়ারী আইভী তৃতীয়বারের মত নাসিকে মেয়র পদে জয়ী হন।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।