ঢাকাশুক্রবার , ২৬ আগস্ট ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

সমাবেশে কিসের ঘন্টা বাজাবেন শামীম ওসমান?

আবু বকর সিদ্দিক
আগস্ট ২৬, ২০২২ ৪:৫৯ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য তার সংসদীয় আসনের বিভিন্ন এলাকায় শোক সভায় অংশ নিয়ে বলেছেনে, পচাত্তরের পর দেশের বিরুদ্ধে সবচেয়ে বড় ও গভীর ষড়যন্ত্র হচ্ছে। দেশ বিরুধী ষড়যন্ত্র রুখে দিতে স্বাধীনতার স্বপক্ষরে শক্তিকে এক হতে আহ্বান জানিয়ে আগামীকাল শনিবারের সমাবেশের ডাক দিয়েছেন তিনি। বলেছেন নারায়ণগঞ্জ থেকেই প্রথম ঘন্টা বাজানো হবে। কিসের ঘন্টা বাজাবেন তিনি? শুক্রবার (২৬ আগষ্ট) সন্ধায় নারায়ণগঞ্জ ক্লাবে দেয়া এক স্বাক্ষাতকারে জানালেন কিসের ঘন্টা বাজাবেন তিনি।

শামীম ওসমান বলেন, জেগেছে নারায়ণগঞ্জ জেগে উঠো বাংলাদেশ। কার বিরুদ্ধে জেগে উঠবে? স্বাধীনতার বরিুধী শক্তির বিরুদ্ধে, জঙ্গীবাদের বিরুদ্ধে, যারা আমাদের দেশকে ধ্বংশ করার ষড়যন্ত্র করছে তাদের বিরুদ্ধে। আমরা মনে করি জনগণের শক্তির চেয়ে বড় কোন শক্তি নেই। তাই আমরা জনগণকে আহ্বান জানিয়েছি জনসভায় যোগ দিতে। দল তো আছেই পাশাপাশি আমরা বলেছি স্বাধীনতার পক্ষের শক্তিকে এক হওয়ার আহ্বান জানিয়েছি, এবং আমি আশাবদি আগমিকাল তারা আমার সাথে একাত্মতা প্রকাশ করে মাঠে নামবেন। আমরা জনগণের ভবনা প্রকাশ করতে চাই এইজন্য যেন নারায়নগঞ্জ থেকে স্বধীনতা বিরুধীদের ষড়যন্ত্র রুখে দেওয়ার যে ঘন্টা বাজানো হবে তা যেন সাড়া বাংলাদেশে ছড়িয়ে যায়।

ঘন্টা বাজানোর প্রষঙ্গে তিনি বলেন, কাউকে না কাউকে তো বলতে হবে জেগে উঠুন। কাউকেনা কাউকে তো ঘন্টা বাজাতে হবে। তো সেই জেগে ওঠার ডাকটা আমরা নারায়ণগঞ্জ থেকে দিতে চাই। আমরা যারা বঙ্গবন্ধুহীন বাংলাদেশে রাজনীতি করতে এসেছি, আমরা জানি জনগণই সকল ক্ষমতার উৎস। এটাই আমাদের জাতির পিতা ও তার কন্যা শিখিয়েছেন। জনগণই রাষ্ট্রের মালিক ও সকল ক্ষমতার উৎস। তাই আমাদের বক্তব্য আমরা তাদের কাছে তুলে দিতে চাই, তারাই এর বিচার করবেন। বাংলাদেশের জনগণ জানেন তারা কিভাবে এই ষড়যন্ত্র মোকাবেলা করবেন, বিশেষ করে নারায়ণগঞ্জের মানুষ আরো ভালো জাননে কী করে ষড়যন্ত্র রুখে দিতে হয়।

প্রভাবশালী এই আওয়ামী লীগ নেতা বলেন, নারায়ণগঞ্জে আওয়ামী লীগের জন্ম, স্বাধীনতার স্বপ্ন এখান থেকেই দেখা শুরু হয়েছিল। আমরা মনে করি জাতির পিতার কন্যা আওয়ামী লীগের সম্পদ না। তিনি বাংলাদেশের সম্পদ, আগামী প্রজন্মের ভবিষ্যত। আমাদের সম্পদ ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান। তাকে হত্যা করে আমাদের স্বপ্নকে ধ্বংশ করে দেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আরেকটি ১৫ই আগষ্ট কিংবা ২১আগষ্ট ঘটানোর চেষ্টা করা হচ্ছে। কর্মীদের সাবধান থাকতে বলা হচ্ছে। তিনি আরেকটি অর্থবহ কথা বলেছেন যে চতুর্দিক থেকে ষড়যন্ত্র করা হচ্ছে। এই চতুর্দিকের ষড়যন্ত্র ভেঙ্গে দিতেই আমরা জনতাকে সাথে নিয়ে মাঠে নামতে চাই, এবং জনগণকে উদ্বুদ্ধ করতে চাই। দেশটা আমাদের, দেশ বাঁচলেই আমরা বাঁচবো।

বিএনপির উদ্দেশ্যে তিনি বলেন, সাড়া পৃথিবীর টালমাটাল অর্থনৈতিক অবস্থার সুযোগ নিয়ে একটি শক্তি বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার চেষ্টা করছে। তাদের উদ্দেশ্য ক্ষমতায় আসা না, তাদের উদ্দেশ্য দেশটাকেই ব্যর্থ করে দেওয়া। কারন তারা এখনো স্বাধীনতা মেনে নিতে পারেনি, তারা মুখোশ পরে আছে। এই মুখোশ পরা মানুষের মুখোশ উন্মোচন করার জন্য যেই শক্তিটা দরকার সেটা হল জনগনের শক্তি। তাই জনগণকে এই বিষয়ে অবহিত করা রাজনীতির একজন কর্মী হিসাবে আমার দায়িত্ব মনে করে সমাবেশের আয়োজন করেছি।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।