ঢাকাবুধবার , ৩১ আগস্ট ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

কে পাচ্ছেন সোনারগাঁর নেতৃত্ব?

আবু বকর সিদ্দিক
আগস্ট ৩১, ২০২২ ৬:০৮ অপরাহ্ণ
Link Copied!

নানামুখি কোন্দল আর বিভেদকে পেছনে ফেলে আগামী ৩ সেপ্টেম্বর সোনারগাঁ আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ইতিমধ্যেই দলের শীর্ষ পদে কে বা কারা আসছেন তা নিয়েও চলছে নানা জল্পনা কল্পনা। অনেকে বলছেন সম্মেলন প্রথম অধিবেশনেই সমাপ্ত হওয়ার সম্ভাবনা রয়েছে কারণ, কেন্দ্র থেকে ইতিমধ্যেই নেতৃত্ব নিয়ে কোন সিদ্ধান্ত জানিয়ে দেয়া হয়েছে। আবার অনেকে বলছেন সরাসরি কাউন্সিলরদের ভোটেই নির্বাচিত হবে নেতৃত্ব। পরবর্তী সভাপতি-সাধারণ সম্পাদক হিসেবে বেশ কয়েক জন নেতার নামও শোনা যাচ্ছে।

তবে কয়েকজন নেতা বলছেন, আপাতত ৩ সদস্যের আংশিক কমিটি হবে। যেখানে স্থান পেতে পারে উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শামসুল ইসলাম ভূঁইয়াকে আহ্বায়ক ও সাবেক সংসদ সদস্য আবদুল্লাহ্ আল কায়সার এবং ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম।ইতোমধ্যেই উপজেলার শেখ রাসেল স্টেডিয়ামে সম্মেলনের প্রস্তুতি শেষ পর্যায়ে চলে এসেছে। পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ডে ওয়ার্ডে নেতারা গিয়ে গিয়ে সম্মেলন সফল করতে কাজ করছেন। ১৯৯৭ সালের সম্মেলনে আবুল হাসনাতকে সভাপতি ও আবদুল হাই ভূঁইয়াকে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্যের কমিটি গঠন করা হয়। ২০০৪ সালে আবুল হাসনাত এবং ২০১৪ সালে আবদুল হাই ভূঁইয়া মারা গেলে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পান শামসুল ইসলাম ভূঁইয়া ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পান মাহফুজুর রহমান কালাম। পরে ওই কমিটির আরও ২০ জনের মৃত্যু হয়। পরে ভারপ্রাপ্তদের দিয়ে ১৭ বছর চলার পর ২০১৯ সালে কমিটির ভারপ্রাপ্ত সভাপতি শামসুল ইসলাম ভূঁইয়াকে আহ্বায়ক ও উপজেলা যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমকে যুগ্ম আহ্বায়ক করে ৮ সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এতে বাদ পড়েন নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সাংসদ আব্দুল্লাহ আল কায়সার ও আগের কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম। পরে কায়সারপন্থীরা এ আহ্বয়াক কমিটিকে প্রত্যাখ্যান করলে ২০২১ সালে আব্দুল্লাহ আল কায়সারকে প্রথম যুগ্ম আহ্বায়ক করে নতুন করে ২১ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক নেতাকর্মী জানান, সম্মেলনে ১৩ জন কেন্দ্রীয় নেতা উপস্থিত থাকবেন। সেখানে সভাপতি হিসেবে নাম ঘোষণা হতে পাবে অ্যাডভোকেট শামসুল ইসলাম ভূঁইয়ার, সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য আবদুল্লাহ্ আল কায়সার আর সহ-সভাপতি বা যুগ্ম সাধারণ সম্পাদক হতে পারে ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।