ঢাকাশুক্রবার , ৯ সেপ্টেম্বর ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

জেলা পরিষদ নির্বাচন মনোনয়ন লড়াইয়ে আ’লীগের ১০

আবু বকর সিদ্দিক
সেপ্টেম্বর ৯, ২০২২ ৫:৫২ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জ জেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে নারায়ণগঞ্জে আলোচনার কেন্দ্রবৃন্দ ক্ষমতাসীন দলের কে পাচ্ছেন দলীয় মনোনয়ন। যেহেতু বিএনপি নির্বাচনে যাচ্ছে না সেহেতু আলোচনায় আওয়ামীলীগের প্রার্থীরা। ইতিমধ্যে আওয়ামীলীগের ১০ জন দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। বৃহস্পতিবার ছিল জমা দেয়ার শেষ দিন। রাজধানীর ধানমন্ডিতে আওয়ামীলীগের কার্যালয়ের সূত্রমতে নারায়ণগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়নপত্র জমা দিয়েছেন ১০জন।

তারা হলেন, জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি আবদুল মতিন মাস্টার, জেলা পরিষদের বর্তমান প্রশাসক ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, সাবেক প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত মোঃ শহীদ বাদল, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা, আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য ও মহানগরের সহ সভাপতি চন্দন শীল, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মিজানুর রহমান বাচ্চু ও আরজু রহমান ভুইয়া, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের সভাপতি মজিবুর রহমান এবং নারী ও শিশু নির্যাতন আদালতের স্পেশাল পিপি ও আওয়ামীলীগ নেতা রাকিব উদ্দিন।

ক্ষমতাসীন দল আওয়ামীলীগের এই ১০ জন মনোনয়ন প্রত্যাশীকে ঘিরেই দলের ভেতর আলোচনা তুঙ্গে শেষ পর্যন্ত কে পাচ্ছেন দলীয় মনোনয়ন। তবে আওয়ামীলীগের নেতাকর্মীরা বলছেন, দল যাকে যোগ্য মনে করবে তাকে দলীয় মনোনয়ন দিবে। এবং আমরা তার পক্ষে কাজ করবো।এদিকে নারায়ণগঞ্জ জেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়নপত্র বাগিয়ে নিতে দেনদরবার চালিয়ে যাচ্ছেন দলীয় মনোনয়ন প্রত্যাশীরা। তারা যে যার মতো তৎপরতা চালাচ্ছেন। সবা-ই আশাবাদী দল তাকে মূল্যায়ন করবে। তবে তারা এটাও বিশ্বাস করেন কোন দেনদরবার বা তদবিরে কাজ হবে না। একমাত্র দলীয় সভানেত্রী শেখ হাসিনার একক সিদ্ধান্তই চুড়ান্ত।

সূত্রমতে, জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই নারায়ণগঞ্জ জেলা পরিষদের প্রশাসক হিসেবে ৫বছর দায়িত্ব পালন করেছেন। এরপর নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন ২০১৬ সালের নির্বাচনে বিনাপ্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়ে ৫ বছর দায়িত্ব পালন করেছেন। এবারও এই দুই নেতা দলীয় মনোনয়ন প্রত্যাশী। তাদের সঙ্গে এবার দলীয় মনোনয়ন প্রত্যাশী হিসেবে যুক্ত হয়েছেন আরও ৮জন। সব মিলিয়ে ১০ মনোনয়ন প্রত্যাশী যে যার মতো দেনদরবার চালাচ্ছেন আওয়ামীলীগের মনোনয়ন বোর্ডের কাছে। যদিও আওয়ামীলীগের ভেতর আলোচনা আছে নাসিক মেয়র ডা: সেলিনা হায়াত আইভী আনোয়ার হোসেনের পক্ষে তদবির চালাচ্ছেন। আর চন্দনশীলের পক্ষে তদবিরে রয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান।

দলীয় সূত্রমতে, জেলা পরিষদের চেয়ারম্যান পদে নারায়ণগঞ্জ আওয়ামীলীগের ১০ জন মনোনয়ন পত্র জমা দিলেও তাদের সাক্ষাতের জন্য না ডাকার সম্ভবনা বেশি। একক সিদ্ধান্ত দিবেন দলীয় সভানেত্রী ও মনোনয়ন বোর্ডের প্রধান শেখ হাসিনা। ফলে সবার দৃষ্টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণার দিকে।এদিকে আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে এবারের জেলা পরিষদ নির্বাচন ক্ষমতাসীন দলের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। ফলে দলের পরিক্ষিত নেতাদের মধ্যে থেকেই জেলা পরিষদের চেয়ারম্যান পদে মনোনীত করা হবে। এমনটা বলছেন আওয়ামীলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

প্রসঙ্গত : আগামী ১৭ অক্টোবর জেলা পরিষদের নির্বাচন। ১৫ সেপ্টেম্বর মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ সময়। ১৮ সেপ্টেম্বর মনোনয়ন পত্র বাছাই। ২৫ সেপ্টেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময়।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।