ঢাকাশুক্রবার , ১১ নভেম্বর ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

বাহারি রঙিন মাছে যেন মন ছুঁয়ে যায়

ডেইলি নারায়ণগঞ্জ স্টাফ
নভেম্বর ১১, ২০২২ ৬:৪৮ অপরাহ্ণ
Link Copied!

অফিস কিংবা ঘর, নিজের আঙিনাকে সাজিয়ে তুলতে ভালবাসেন সবাই। মানুষ চিরায়ত সৌন্দর্যের পূজারি। নিজের আঙিনাকে সাজিয়ে তুলতে কত কিছুই না করে মানুষ। ঘর কিংবা অফিসের সাজ-সজ্জায় আপন অনুষঙ্গ হয়েছে আজাদ ফিসারিজ। জলজ উদ্ভিদ ও দেশী বিদেশী বাহারি মাছের সমারোহ তুলে ধরতে রাজধানীর অভিযাত এলাকায় ক্রেতাদের জন্য আজাদ ফিসারিজের আউটলেট করেছে কর্তৃপক্ষ।

বাহারি রঙিন মাছে যেন মন ছুঁয়ে যায়


সাজ-সজ্জায় নিজ আঙিনাকে সৌন্দর্যমণ্ডিত করতে জীবন্ত প্রাণীর ব্যবহার যেন সুন্দর্য বর্ধনের উদ্যোগকে আরোও প্রানবন্ত করে তোলে। প্রকৃতিক সৌন্দর্যের অন্যতম অনুষঙ্গ বিচিত্র বাহারি মাছ যখন স্বচ্ছ কাঁচের জলজ বাগানে ঘুরে বেড়ানো দেখতে কার ভালো লাগে না এমন মানুষের খোঁজ পাওয়া দুষ্কর। মাছ দিয়ে ঘর কিংবা অফিস সাজাতে অন্যতম অনুষঙ্গ হল অ্যাকুরিয়াম। অ্যাকুরিয়াম কেবল শখ কিংবা শোভাবর্ধনকারী নয়, এর বাণিজ্যিক গুরুত্বও রয়েছে বেশ। দেশের বিভিন্ন অঞ্চলে এখন গড়ে উঠেছে অ্যাকুরিয়ামের জমজমাট বেচাকেনা।

এমনকি দেশের পাড়া-মহল্লার দোকানেও এখন অ্যাকুরিয়ামে বিক্রি হচ্ছে বাহারি রঙের মাছ। তবে দেশে সবচেয়ে বড় আয়োজনে ঢাকার কাটাবনে রয়েছে অ্যাকুরিয়ামের বিশাল মার্কেট। কাটাবন থেকে নীলক্ষেত যাওয়ার সড়কটিতেই চোখে পড়ে বাহারি এই অ্যাকুরিয়াম মার্কেট। তবে এই অ্যাকুরিয়ামে বন্দি বাহারি রঙের মাছ- এখন থেকে পাওয়া যাবে ঢাকার ধানমন্ডিতে!

বাহারি রঙিন মাছে যেন মন ছুঁয়ে যায়

সম্প্রতি রাজধানীর ধানমন্ডিতে বাহারি মাছের অ্যাকুরিয়াম নিয়ে চালু হলো আজাদ ফিসারিজের নিজস্ব আউটলেট। প্রতিষ্ঠানটি নারায়ণগঞ্জে তাদের বিশাল ফিশ ফার্ম করার পর এবার ধানমন্ডিতে বড় পরিসরেই চালু করেছে এই আউটলেট। ধানমন্ডির ৩ নম্বর রোডে অবস্থিত ড. রেফাতুল্লাহ হ্যাপি আরকেডের নীচ তলার ওই আউটলেট থেকে যে কেউ সংগ্রহ করতে পারবেন পছন্দ সৈ ফ্রেশ ওয়াটারসহ বিভিন্ন সল্ট ওয়াটার ফিশ। সম্প্রতি শপটির উদ্বোধন করেছেন আজাদ রিফাত টেক্সটাইলের তিন ডিরেক্টর তাইজুল ইসলাম রাজিব, ফখরুল ইসলাম রাহাদ এবং মাহমুদুল ইসলাম রিফাত।

আরোও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।