রূপগঞ্জে ছাত্রলীগ-যুবলীগের সঙ্গে ছাত্রদলের সংঘর্ষে আহত ২০

- Advertisement -

রূপগঞ্জে ছাত্রলীগ-যুবলীগের সঙ্গে ছাত্রদলের নেতাকর্মীদের রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। বুধবার দুপুর থেকে বিকেল পর্যন্ত উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতা ফ্লাইওভার এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে দু’পক্ষের অন্তত ২০জন নেতাকর্মী আহত হয়েছেন। এসময় বেশ কয়েকটি গাড়ি ভাংচুর করা হয়।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, গত বুধবার বিকেলে দ্রব্যমূল্যের উর্ধগতির প্রতিবাদে বিএনপির কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী নারায়ণগঞ্জ শহরে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের নিয়ে একটি প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

এই সভায় অংশগ্রহণ করতে বুধবার দুপুরে রূপগঞ্জের ছাত্রদলের স্থগিত কমিটির সদস্য সচিব ও পদবঞ্চিত ছাত্রদল নেতা মাসুদুর রহমানের নেতৃত্বে শতাধিক ছাত্রদল নেতাকর্মীরা ভুলতা ফ্লাইওভার এলাকায় অবস্থান নেয়। এসময় উপজেলা যুবলীগের সভাপতি কামরুল হাসান তুহিন, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহিন, উপজেলা মহিলালীগের সাধারণ সম্পাদক শীলা রানী পাল ও উপজেলার ছাত্রলীগের সহ-সভাপতি নাজমুল হাসান সবুজের নেতৃত্বে নেতাকর্মীরা একই জায়গায় অবস্থান নেয়। একপর্যায়ে দুইপক্ষের মাঝে বাকবিতন্ডা হয়।

পরে দুইপক্ষের নেতাকর্মীরা রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়ে। একপক্ষ আরেক পক্ষকে লক্ষ্য করে ব্যাপক ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। সংঘর্ষে ভুলতা ইউনিয়ন যুবলীগের সভাপতি রাশেদ, গোলাকান্দাইল ইউনিয়নের যুবলীগের সাধারণ সম্পাদক আল-আমিন, যুবলীগ নেতা বাবু, রিপন ও হৃদয়সহ ১১ জন আহত হয়। অপরদিকে, সংঘর্ষে ছাত্রদলের স্থগিত কমিটি সদস্য সচিব ও পদবঞ্চিত নেতা মাসুদুর রহমান, ছাত্রদল নেতা মেহেদী, ইয়াছিন, মাছুম, শাহদাত, সাগর, রমজানসহ ৯ জন আহত হন। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়।

সংঘর্ষ চলাকালে মোটরসাইকেল, বাসসহ বেশকয়েকটি গাড়ি ভাংচুরের ঘটনা ঘটে। সংঘর্ষের কারণে ভুলতা ফ্লাইওভার এলাকার আশেপাশে অবস্থিত গাউছিয়া মার্কেট, তাতঁবাজার, রাবেত আল হাসান ও হক সুপার মার্কেটের ক্রেতা-বিক্রেতা ও সাধারণ মানুষের মাঝে আতঙ্ক সৃষ্টি হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ চালিয়ে দুপক্ষকেই ছাত্রভঙ্গ করে দেন।

ছাত্রদলের পদবঞ্চিত নেতা মাসুদুর রহমান বলেন, দ্রব্যমূল্যের উর্ধগতিতে কেন্দ্রীয় পূর্বঘোষিত কর্মসূচীতে আংশগ্রহন করতে নারায়ণগঞ্জ শহরে যাওয়ার জন্য ছাত্রদলের পদবঞ্চিত নেতাকর্মীরা ভুলতা এলাকায় অবস্থান নেয়। এসময় ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা মিলে ছাত্রদলের নেতাকর্মীদের উপর হামলা চালায়। হামলায় আমাদের অনেক নেতাকর্মী আহত হয়েছে। 

উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি নাজমুল হাসান সবুজ বলেন, ছাত্রদলের নেতাকর্মীরা ভুলতা এলাকায় অবস্থান নিয়ে বিভিন্ন সরকার বিরোধী স্লোগান দিতে থাকেন। এসময় তারা এলাকায় আতঙ্ক সৃষ্টি করতে গাড়ি ভাংচুর করতে থাকেন। এসময় ছাত্রদলের নেতাকর্মীদের প্রতিহত করতে আমরা ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা অবস্থান নেই। এসময় ছাত্রদলের নেতাকর্মীরা আমাদের নেতাকর্মীদের উপর হামলা চালায়। ছাত্রদলের হামলায় ছাত্রলীগ ও যুবলীগের অনেক নেতাকর্মী আহত হয়েছে। 

ঘটনাস্থলে থাকা ভুলতা ফাড়ির উপ-পরিদর্শক (এসআই) হুমায়ন জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ধাওয়া দিয়ে দু’পক্ষকে ছত্রভঙ্গ করে দেওয়া হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আরোও পড়ুন

- Advertisement -

কমেন্ট করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ডেইলি নারায়ণগঞ্জে প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি এবং ভিডিও কন্টেন্ট বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।

সর্বশেষ

You cannot copy content of this page