ঢাকাবৃহস্পতিবার , ১০ মার্চ ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

রূপগঞ্জে তীর ও রূপচাঁদা তেলের মিলে ভোক্তা অধিদপ্তরের তদারকি

ডেইলি নারায়ণগঞ্জ স্টাফ
মার্চ ১০, ২০২২ ৬:০৬ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জের রূপগঞ্জে সিটি গ্রুপের তীর সয়াবিন তেলের গোডাউন ও রূপচাঁদা ওয়েল মিলে দিনব্যাপী তদারকি করেছে ভোক্তা অধিদপ্তর। বৃহস্পতিবার (১০ মার্চ) দিনব্যাপী এ তদারকি অভিযান চলে।

ভোক্তা অধিদপ্তরের পরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারের নেতৃত্বে এ সময় উপস্থিত ছিলেন সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল, ফাহমিনা আক্তার, সেলিমুজ্জামান।

এসময় মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, মিল মালিকসহ প্রতিষ্ঠানগুলোর সংশ্লিষ্টদের সঙ্গে গতকালের বৈঠকে সিদ্ধান্ত হয়েছিলো আজ থেকে প্রতিটি প্রতিষ্ঠানে আমরা যাচাই বাছাই করবো। আজ থেকে আমরা বিভিন্ন কারখানা পরির্দশন ও তদারিক শুরু করেছি।

আমরা বিভিন্ন তথ্য এখানে যাচাই বাছাই করছি। আমরা সিটি গ্রুপের এই মিলের একজন পরিচালকের উপস্থিতিতে এখানে মিল থেকে তৈল সরবরাহ কম দেওয়া হচ্ছে কিনা না, ট্রাকে মাল উঠছে কিনা সেটি দেখছি। আমরা এই মিলে আজকে তদারকি করে যেটি পেয়েছি, মিলে সরবরাহ স্বাভাবিক আছে।

সাধারণ মানুষের কাছে যে তথ্য ছড়ানো হয়েছে মিল সয়াবিন নাই সেটি মিথ্যা। মিলে সরবরাহ স্বাভাবিক আছে। সাপ্লাই চেনের কোথায় ঘাপলা হচ্ছে আমরা সেটি বের করার চেষ্টা করছি। এছাড়া কিছু অসাধু ব্যবসায়ী মূল্য বাড়িয়েছে কিনা সেটিও তদারকি করা হবে।

তিনি আরো বলেন, তেলের কোন সংকট নাই। কি হচ্ছে আমরা যাচাই বাছাই করছি। মূল্যের কারসাজি নাকি অন্য কিছু তা খুঁজে বের করা হবে। আগে মিল থেকে পাকা রশিদ দেওয়া হতো না তবে এখন সেটি হচ্ছে। আমরা প্রতি তিন মাসের একটি জরিপ দেখছি। সেখানে সরবরাহ ঠিক রয়েছে। 

তিনি বলেন, একজন ভোক্তা যিনি পণ্য কেনেন সেটি তার অধিকার আর যিনি দিচ্ছেন সেটি তার দায়িত্ব। এই অধিকার আর দায়িত্বের মাঝখানে সাপ্লাই যেনো নিশ্চিত তাকে সেটিই আমরা দেখবো। ভোক্তা যেন পণ্যটি পায় এবং সরবরাহ যেন স্বাভাবিক থাকে সেটি আমরা দেখছি।

আমরা আবারও বলছি কাউকে ধরার জন্য নয় আইনী কাঠামোর মধ্যে সকল প্রতিষ্ঠানকে থাকতে বলা হয়েছে। সবাইকে আইন মানতে হবে। আমরা সুশাসন চাই।

পরে ভোক্তা অধিদপ্তরের কর্মকর্তারা পরে উপজেলার কাজীপাড়া এলাকায় রূপচাঁদা ওয়েল মিলে অভিযান পরিচালনা করেন। সেখানেও পরিদর্শন ও তদারকি করছেন তারা।

আরোও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।